আইপিএলে সাকিবকে চাপ কম নিতে নির্দেশ — all-banglanews
মঙ্গলবার, ২৬ মার্চ, ২০১৯
হোম / খেলাধুলা / আইপিএলে সাকিবকে চাপ কম নিতে নির্দেশ

আইপিএলে সাকিবকে চাপ কম নিতে নির্দেশ

আইপিএলে সাকিবকে চাপ কম নিতে নির্দেশ
আইপিএলে সাকিবকে চাপ কম নিতে নির্দেশ

দরজায় কড়া নাড়ছে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ। এর আগে অনুষ্ঠিতব্য ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) অংশ নিবে বাংলাদেশের শীর্ষ অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে বিশ্বকাপের আগে সতেজ থাকতে এবং সম্পূর্ণ সুস্থ থাকার জন্য সাকিবকে আইপিএলে কাজের চাপ কম নেয়ার আহ্বান জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
আঙ্গুলের ইনজুরি কাটানোর জন্য এখন পুনর্বাসনে রয়েছেন সাকিব। তবে আকর্ষণীয় ও বিপুল অর্থ আয়ের সুযোগ থাকায় তাকে আপিএলে খেলার অনুমতি দিয়েছে বোর্ড। বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনিস আজ বুধবার সাংবাদিকদের বলেন, ‘আইপিএলে অংশগ্রহণে সাকিবকে বাধা দেয়ার কোন কারণ আছে বলে আমি মনে করি না। কারণ যখন একজন খেলোয়াড় সম্পূর্ণ সুস্থ থাকবে, তখন সে যে কোন খেলাতেই অংশ নিতে পারবে। তবে তাকে অবশ্যই মাথায় রাখতে হবে যেন ইনজুরির কবলে না পড়েন। আমরা ইতোমধ্যে তাকে আইপিএলে খেলার ছাড়পত্র দিয়ে দিয়েছি।’
গত ৯ ফেব্রুয়ারি বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) টি-২০ টুর্নামেন্টের ফাইনালে আঙ্গুলের ইনজুরিতে পড়েন সাকিব। যে কারণে নিউজিল্যান্ডে বাংলাদেশ দলের তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অংশগ্রহণ করতে পারেননি এই অল রাউন্ডার। এমনকি চলমান তিন টেস্টেও সিরিজেও খেলা হচ্ছেনা তার।
ইউনিস বলেন, ‘সাকিব সুস্থতা ফিরে পাচ্ছেন। তবে এখনো তাকে ১০ দিনের বিশ্রামে রাখা হয়েছে। সঠিক সময়ের মধ্যে যদি তিনি পরিপূর্ণ সুস্থতা ফিরে পেতেন তাহলে তাকে নিয়ে ভাবা যেতো। তবে এখন নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে তার অংশগ্রহণের সুযোগ নেই। তিনি যদি সুস্থতা ফিরে পান এবং চিকিৎসকরা যদি অনুমতি দেন তাহলে তার সুযোগ রয়েছে যে কোন ফর্মেটে খেলার। আইপিএলেও সুস্থতা ফিরে পাওয়া সাপেক্ষে এবং চিকিৎসকদের অনুমতির ভিত্তিতে অংশ নিতে পারবেন সাকিব। তবে ওই সময় জাতীয় দলের কোন খেলা পড়লে তাকে ফিরে আসতে হবে।’
ইউনিসের ভাষ্যমতে সাকিবকে তার ইনজুরি নিয়ে সাবধান করে দেয়া হয়েছে, এবং বলা হয়েছে তিনি যেন ইনজুরির বিষয়ে সচেতন থাকেন। যাতে আসন্ন বিশ্বকাপে কোন ধরনের প্রভাব না পড়ে। তিনি বলেন, ‘ইনজুরির বিষয়ে আমরাও বেশ সতর্ক রয়েছি। যে কারণে আমরা তাকে বলেছি কোন চাপ নিয়ে না খেলতে। সেটি আইপিএল হোক কিংবা অন্য কোন টুর্নামেন্ট। কারণ আমাদের প্রধান লক্ষ্য তাকে বিশ্বকাপে পাওয়া।
তবে কতটা খেলবেন এবং কি করবেন সে সিদ্ধান্ত তিনিই নেবেন। তার সিদ্ধান্ত নেবার কারণ হচ্ছে তার নিজেরই নিজেকে রক্ষা করতে হবে। এটিই হচ্ছে আমাদের অগ্রাধিকার। কোন খেলোয়াড় যদি সুস্থ থাকে তাহলে তিনি আইপিএল কিংবা অন্য যে কোন খেলায় অংশ নিতে চাইলে তাকে বাধা দিতে চায় না বোর্ড।

এবিএন/এফএম

চেক করুন

আগামী ১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু

১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু

সারাদেশে ১০টি শিক্ষা বোর্ডের অধীনে আগামী ১ এপ্রিল থেকে চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা …

উত্তরায় এসি বিস্ফোরণে স্বামী-স্ত্রীর মৃত্যু

উত্তরায় এসি বিস্ফোরণে স্বামী-স্ত্রীর মৃত্যু

রাজধানীর উত্তরা ৩ নম্বর সেক্টরের এক বাসায় এয়ার কন্ডিশনার (এসি) বিস্ফোরণে দগ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *