আগামীকাল মুক্তিযুদ্ধ জাদুঘরে শুরু হচ্ছে প্রামাণ্যচিত্র উৎসব — all-banglanews
বৃহস্পতিবার, ২৩ মে, ২০১৯
হোম / বিনোদন / আগামীকাল মুক্তিযুদ্ধ জাদুঘরে শুরু হচ্ছে প্রামাণ্যচিত্র উৎসব

আগামীকাল মুক্তিযুদ্ধ জাদুঘরে শুরু হচ্ছে প্রামাণ্যচিত্র উৎসব

আগামীকাল মুক্তিযুদ্ধ জাদুঘরে শুরু হচ্ছে প্রামাণ্যচিত্র উৎসব
আগামীকাল মুক্তিযুদ্ধ জাদুঘরে শুরু হচ্ছে প্রামাণ্যচিত্র উৎসব

মুক্তিযুদ্ধ জাদুঘরের উদ্যোগে ‘সপ্তম আন্তর্জাতিক মুক্তি ও মানবাধিকার বিষয়ক প্রামাণ্যচিত্র উৎসব’ আগামীকাল বৃহস্পতিবার শুরু হচ্ছে। উৎসব চলবে ২২ এপ্রিল পর্যন্ত। ‘রোহিঙ্গা পীড়ন’ শীর্ষক এই উৎসবে পৃথিবীর মানুষের মুক্তি ও মানবাধিকার রক্ষার নানা প্রচেষ্টা ও সংগ্রামের উপর প্রামাণ্যচিত্র প্রদর্শিত হবে। উৎসবে থাকবে আলোচনা, সেমিনার ও প্রামাণ্যচিত্র প্রদর্শনী। এতে ১৩টি দেশের প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হবে।
মুক্তিযুদ্ধ জাদুঘরের প্রোগ্রাম বিষয়ক কর্মকর্তা রফিকুল ইসলাম আজ বাসসকে এইসব তথ্য জানান। তিনি জানান, আগামীকাল বিকেল ৫টায় আগারগাঁও মুক্তিযুদ্ধ জাদুঘর প্রাঙ্গণে উৎসব উদ্বোধন করা হবে। উদ্বোধন শেষে চিত্রশিল্পী দিলারা বেগম জলি পরিচালিত প্রামাণ্যচিত্র ‘জঠরলীনা’ প্রদর্শিত হবে।
উৎসবের প্রদর্শনীগুলো জাদুঘরের মূল মিলনায়তন, মুক্তমঞ্চ ও সেমিনার কক্ষে ১৯ থেকে ২১ এপ্রিল প্রদর্শন করা হবে। উৎসবে চারটি সেকশনে প্রমাণ্যচিত্রগুলো প্রদর্শিত হবে। এগুলো হচ্ছে, ইন্টারন্যাশনাল ফিল্ম সেকশন, নাইনটিন সেভেনটিন ওয়ান অ্যান্ড বিয়ন্ড, ওয়ান মিনিট ফিল্ম সেকশন ও ভার্চ্যুয়াল রিয়েলিটি এক্সপ্রিয়েন্স : দ্য লাষ্ট গুডবাই।
উৎসবে এ ছাড়াও রয়েছে চলচ্চিত্র বিষয়ে কর্মশালা। উৎসবে বাংলাদেশের মুক্তিযুদ্ধ এবং পরবর্তীতে নির্মিত পাঁচটি প্রামাণ্যচিত্র নির্বাচন করা হয়েছে। এসব প্রামাণ্যচিত্রের বিষয় হচ্ছে, মুক্তিযোদ্ধার সাথে একদিন, বধ্যভূমিতে একদিন অথবা মুক্তিযুদ্ধ জাদুঘরে একদিন।

এবিএন/এফএম

চেক করুন

স্থগিতকৃত উপজেলাগুলোতে ১৮ জুন নির্বাচন

স্থগিতকৃত উপজেলাগুলোতে ১৮ জুন নির্বাচন

বিভিন্ন অনিয়মের কারণে স্থগিতকৃত উপজেলা পরিষদগুলোতে আগামী ১৮ জুন ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন (ইসি)। স্থগিতকৃত …

মাশরাফির সতর্ক বার্তা

মাশরাফির সতর্ক বার্তা

আসন্ন বিশ্বকাপে দলকে নিয়ে অতিমাত্রায় উচ্চাশা না করতে সমর্থকদের সতর্ক করে দিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *