আজ সর্বনিম্ন তাপমাত্রা ৯.৬ ডিগ্রি সেলসিয়াস - all-banglanews
সোমবার, ২৪ জুন, ২০১৯
হোম / পরিবেশ / আজ সর্বনিম্ন তাপমাত্রা ৯.৬ ডিগ্রি সেলসিয়াস

আজ সর্বনিম্ন তাপমাত্রা ৯.৬ ডিগ্রি সেলসিয়াস

আজ সর্বনিম্ন তাপমাত্রা ৯.৬ ডিগ্রি সেলসিয়াস
আজ সর্বনিম্ন তাপমাত্রা ৯.৬ ডিগ্রি সেলসিয়াস

আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯২ শতাংশ এবং দেশে গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ২৮ দশমিক ২ এবং আজকের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এরপরের সর্বনিম্ন তাপমাত্রা সিলেটের শ্রীমঙ্গলে ৯.৭ ডিগ্রি সেলসিয়াস। কয়েক দিন ধরে তাপমাত্রা কমে জেঁকে বসতে শুরু করেছে শীত। তিন দিন ধরে তেঁতুলিয়ার তাপমাত্রা ৯ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যেই ওঠা-নামা করছে। রাতভর পড়তে থাকা কুয়াশা থাকছে সকাল পর্যন্ত। প্রতিদিন সকাল ৮টার পর সূর্যের মুখ দেখা গেলেও সারা দিনই কম-বেশি শীত অনুভূত হচ্ছে এ এলাকায়।
এদিকে শীতের তীব্রতা বৃদ্ধির সাথে সাথে বিভিন্ন শীতের কাপড়ের দোকানগুলোতে ভিড় বাড়তে শুরু হয়েছে। শীতের আগাম প্রস্তুতি হিসেবে অনেকেই গরম কাপড় কেনার পাশাপাশি তৈরি করছেন লেপ-তোশক। তবে জেলার নিম্ন আয়ের শীতার্ত মানুষের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে।
সারাদেশে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। আজ সকাল ৯টা থেকে পরবর্তী চব্বিশ ঘন্টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকা অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। সারাদেশে রাতের এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।
এছাড়া শেষরাত থেকে সকাল পর্যন্ত কোথাও-কোথাও হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে।
তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণাগারের পর্যবেক্ষক সামিউজ্জামান জানান, রবিবার সকাল ৯টায় তেঁতুলিায়ার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯.৬ ডিগ্রি সেলসিয়াস। এর আগে গতকাল শনিবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০.৫ ডিগ্রি সেলসিয়াস। তার আগের দিন শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ১০.৩ ডিগ্রি সেলসিয়াস।

এবিএন/এফএম

চেক করুন

সৌদি বিদ্রোহীদের হামলায় নিহত ১ আহত ৭

সৌদি বিদ্রোহীদের হামলায় নিহত ১ আহত ৭ সৌদি আরবের দক্ষিণাঞ্চলীয় একটি বেসামরিক বিমানবন্দরে রবিবার ইয়েমেন …

উপবন এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়ে খালে : বহু হতাহতের আশঙ্কা

উপবন এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়ে খালে : বহু হতাহতের আশঙ্কা

উপবন এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়ে খালে : বহু হতাহতের আশঙ্কা ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়েছে সিলেট …