ইথিওপিয়ায় বিমান বিধ্বস্ত : ১৫৭ আরোহীর মৃত্যু — all-banglanews
মঙ্গলবার, ২৬ মার্চ, ২০১৯
হোম / আন্তর্জাতিক / ইথিওপিয়ায় বিমান বিধ্বস্ত : ১৫৭ আরোহীর মৃত্যু

ইথিওপিয়ায় বিমান বিধ্বস্ত : ১৫৭ আরোহীর মৃত্যু

ইথিওপিয়ায় বিমান বিধ্বস্ত : ১৫৭ আরোহীর মৃত্যু
ইথিওপিয়ায় বিমান বিধ্বস্ত : ১৫৭ আরোহীর মৃত্যু

ইথিওপিয়ান এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ ১৫৭ জন আরোহী নিয়ে বিধ্বস্ত হলে সবারই মৃত্যু হয়েছে বলে আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে জানা গেছে। আজ রবিবার স্থানীয় সময় সকাল ০৮:৪৪ মিনিটে বিমানটি উড্ডয়ন করে এবং এর কিছুক্ষণের মধ্যেই বিধ্বস্ত হয়। বিমানটিতে মোট ১৪৯ যাত্রী এবং ৮ জন ক্রু ছিলেন।
দেশটির এয়ারলাইন্স কর্তৃপক্ষ আন্তর্জাতিক গণমাধ্যমকে জানান, আরোহীরা ৩৩টি ভিন্ন ভিন্ন দেশের নাগরিক ছিলেন। ইথিওপিয়ার রাজধানী আদ্দিস আবাবা থেকে ফ্লাইট ইটি৩০২ কেনিয়ার রাজধানী নাইরোবিতে যাচ্ছিল। উড্ডয়নের মাত্র ৬ মিনিট পর আদ্দিস আবাবা থেকে ৬২ কিলোমিটার দক্ষিণপূর্বে বিশফটু শহরের কাছে বোয়িং ৭৩৭-৮০০ ম্যাক্স উড়োজাহাজটি বিধ্বস্ত হয়। আর কী কারণে বিধ্বস্ত হয়েছে তা এখনো জানা যায়নি।
এদিকে এক প্রত্যক্ষদর্শী বরাত দিয়ে জানা গেছে, বিমানটি মাটিতে পড়ে ভয়াবহ আগুন ধরে যায়। আগুন এতটাই দাউ দাউ করে জ্বলছিল যে কেউ কাছে যেতে পারছিল না। সবকিছুই পুড়ে ছাই হয়ে গিয়েছিল। ঘটনাস্থলে এখন ৪টি হেলিকপ্টার আছে।
উড়োজাহাজটি বিধ্বস্ত হওয়ার পরপরই এয়ারলাইন্সের পক্ষ থেকে এক বিবৃতিতে বিশফতু শহরের কাছে দুর্ঘটনাস্থলে উদ্ধার কাজ শুরু হওয়ার কথা জানানো হয়েছিল। বিধ্বস্ত উড়োজাহাজটি যুক্তরাষ্ট্রের উড়োজাহাজ প্রস্তুতকারী কোম্পানি বোয়িং এর ৭৩৭ ম্যাকস-৮ মডেলের। ২০১৬ সালে এই মডেলের উদ্বোধন হয়।
ইথিওপিয়ান এয়ারলাইন্স গত বছর জুলাইয়ে তাদের বহরে বোয়িংয় ৭৩৭ ম্যাক্স-৮ মডেলের উড়োজাহাজ যুক্ত করে। রবিবার ইথিওপিয়ার উড়োজাহাজটি বিধ্বস্ত হওয়ার পর বোয়িংয়ের পক্ষ থেকে এক টুইটে ‘গভীর মনযোগের সাথে পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে’ বলে জানানো হয়। এর মাত্র ৫ মাস আগে ইন্দোনেশিয়ায় বোয়িংয়ের একই মডেলের আরো একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়। লায়ন এয়ারের ওই উড়োজাহাজটির ১৯০ আরোহীর সবাই নিহত হয়েছিল।
ইথিওপিয়ার প্রধানমন্ত্রী আবি আহমেদ এ ঘটনায় গভীর শোক প্রকাশ করে একটি টুইট করেছেন।

এবিএন/এফএম

চেক করুন

আগামী ১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু

১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু

সারাদেশে ১০টি শিক্ষা বোর্ডের অধীনে আগামী ১ এপ্রিল থেকে চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা …

উত্তরায় এসি বিস্ফোরণে স্বামী-স্ত্রীর মৃত্যু

উত্তরায় এসি বিস্ফোরণে স্বামী-স্ত্রীর মৃত্যু

রাজধানীর উত্তরা ৩ নম্বর সেক্টরের এক বাসায় এয়ার কন্ডিশনার (এসি) বিস্ফোরণে দগ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *