একই দিনে মারা গেলেন খ্যাতনামা গায়ক ও অভিনেতা — all-banglanews
শুক্রবার, ২৪ মে, ২০১৯
হোম / বিনোদন / একই দিনে মারা গেলেন খ্যাতনামা গায়ক ও অভিনেতা

একই দিনে মারা গেলেন খ্যাতনামা গায়ক ও অভিনেতা

একই দিনে মারা গেলেন খ্যাতনামা গায়ক ও অভিনেতা
একই দিনে মারা গেলেন খ্যাতনামা গায়ক ও অভিনেতা

একই দিনে দুই বাংলার খ্যাতনামা গায়কের ও অভিনেতা মারা গেলেন। আজ মঙ্গলবার খ্যাতিমান সংগীত শিল্পী সুবীর নন্দী মারা গেছেন। তিনি সিঙ্গাপুরে জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ ভোর সাড়ে ৪টায় মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর। তিনি স্ত্রী, এক মেয়েসহ আত্মীয়স্বজন রেখে যান। বরেণ্য সংগীত শিল্পী সুবীর নন্দী ১৯৫৩ সালের ১৯ নভেম্বর হবিগঞ্জে জন্মগ্রহণ করেন। শিল্পী সুবীর নন্দীর মেয়ে ফাল্গুনী নন্দী তার পিতার মৃত্যুর বিষয়টি সিঙ্গাপুর থেকে ফোনে নিশ্চিত করেন। তিনি জানান, সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে তার বাবা ভোর সাড়ে ৪টায় মারা যান।
এদিকে পশ্চিবঙ্গের খ্যাতনামা অভিনেতা-গায়ক মৃণাল মুখোপাধ্যায়ও মারা গেছেন। দীর্ঘদিন ধরে অসুস্থ থাকা বর্ষীয়ান এ অভিনেতা আজ মঙ্গলবার দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ক্যান্সার ও জন্ডিস সমস্যার পাশাপাশি নানা ধরনের বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন তিনি। মৃত্যুকালে দুই সন্তান অভিনেতা দেবপ্রিয় মুখোপাধ্যায় ও অভিনেত্রী তথা গায়িকা জোজো মুখোপাধ্যায়কে রেখে গেছেন।
প্রায় পাঁচ দশকেরও বেশি সময় ধরে পশ্চিমবঙ্গের সিনেমায় দাপটের সাথে কাজ করেছেন এই খল অভিনেতা। অভিনয়ের পাশাপাশি গানেও ছিলো তার সমান দক্ষতা। সত্তর-আশির দশকে সঙ্গীতশিল্পী হিসেবেও বেশ খ্যাতি অর্জন করেন তিনি। মৃণাল অভিনীত সবশেষ সিনেমা ‘ব্যোমকেশ ও চিড়িয়াখানা’ মুক্তি পেয়েছিলো ২০১৬ সালে। এছাড়াও ক্যারিয়ারের শেষ দিকে বেশ কিছু বাংলা ধারাবাহিকেও কাজ করছিলেন তিনি।
অপরদিকে সিএমএইচ-এ চিকিৎসাধীন অবস্থায় সুবীর নন্দীর অবস্থার অবনতি হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে শিল্পীকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হয়। সেখানে ভর্তির পর ২ দিনের মাথায় তার অবস্থার কিছুটা উন্নতি হয়। পরে সিঙ্গাপুর হাসপাতালে পর পর ৩বার শিল্পী হৃদরোগে আক্রান্ত হন। দেশের হাসপাতালে ভর্তি অবস্থায়ও একবার হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন তিনি। সিঙ্গাপুর হাসপাতালের এমআইসিইউতে চিকিৎসাধীন ছিলেন শিল্পী।
গত ৩০ এপ্রিল শিল্পীকে সিংগাপুরে নিয়ে যাওয়া হয়। এর আগে ঢাকায় সিএমএইচ’এ ১৮টি দিন চিকিৎসাধীন ছিলেন। ১২ এপ্রিল সিলেট থেকে ঢাকায় ফেরার পথে ট্রেনে অসুস্থ হয়ে পড়েন সুবীর নন্দী। ট্রেন থেকে নামিয়ে তাকে দ্রুত ঢাকার সিএমএইচে নিয়ে ভর্তি করা হয়। পরে তার অবস্থার অবনিত হলে শিল্পীকে আইসিইউতে রাখা হয়। সেখানে তিনি লাইফসাপোর্টে ছিলেন। তিনি দীর্ঘদিন ধরে কিডনি ও হার্টের অসুখে ভোগছিলেন।
শিল্পী সুবীর নন্দী আধুৃনিক গানসহ বিভিন্নঘরানার আড়াই হাজারেরও বেশি গান গেয়েছেন। বেতার, টিভি, চলচ্চিত্রে অসংখ্য গানে কন্ঠ দিয়েছেন। ১৯৮১ সালে তার প্রথম একক এলবাম ‘সুবীর নন্দীর গান’ প্রকাশ পায়। চলচ্চিত্রে তিনি প্রথম গান করেন আবদুস সামাদ পরিচালিত ‘সূর্যগ্রহণ’ ছবিতে। সংগীতে বিশেষ অবদানের জন্য তিনি চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার, একুশে পদকসহ অসংখ্য পুরস্কার লাভ করেন।

এবিএন/এফএম

চেক করুন

স্থগিতকৃত উপজেলাগুলোতে ১৮ জুন নির্বাচন

স্থগিতকৃত উপজেলাগুলোতে ১৮ জুন নির্বাচন

বিভিন্ন অনিয়মের কারণে স্থগিতকৃত উপজেলা পরিষদগুলোতে আগামী ১৮ জুন ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন (ইসি)। স্থগিতকৃত …

মাশরাফির সতর্ক বার্তা

মাশরাফির সতর্ক বার্তা

আসন্ন বিশ্বকাপে দলকে নিয়ে অতিমাত্রায় উচ্চাশা না করতে সমর্থকদের সতর্ক করে দিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *