ঐক্যফ্রন্টের সাথে আবারও সংলাপে বসছেন প্রধানমন্ত্রী — all-banglanews
হোম / রাজনীতি / ঐক্যফ্রন্টের সাথে আবারও সংলাপে বসছেন প্রধানমন্ত্রী

ঐক্যফ্রন্টের সাথে আবারও সংলাপে বসছেন প্রধানমন্ত্রী

ঐক্যফ্রন্টের সাথে আবারও সংলাপে বসছেন প্রধানমন্ত্রী
ঐক্যফ্রন্টের সাথে আবারও সংলাপে বসছেন প্রধানমন্ত্রী

ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের সাথে আবারও সংলাপে বসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ৭ নভেম্বর বুধবার সকাল ১১টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই সংলাপ অনুষ্ঠিত হবে। আজ রবিবার রাতে গণভবনে ১৪ দলীয় জোটের সভা শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের এই তথ্য জানান। এর আগে, গত ১ নভেম্বর প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ঐক্যফ্রন্টের সাথে আওয়ামী লীগ ও ১৪ দলের সংলাপ অনুষ্ঠিত হয়েছিল। প্রায় সাড়ে ৩ ঘণ্টার ওই সংলাপে ঐক্যফ্রন্টের পক্ষে নেতৃত্ব দিয়েছিলেন ড. কামাল হোসেন। পক্ষান্তর আওয়ামী লীগ ও ১৪ দলের পক্ষে নেতৃত্ব দেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংলাপে ঐক্যফ্রন্টের ২০ নেতা এবং আওয়ামী লীগ ও ১৪ দলের ২৩ জন নেতা উপস্থিত ছিলেন।
এদিকে আজ রবিবার আওয়ামী লীগের সাথে ১৪ দলের সংলাপ হয়েছে। এই সংলাপ শেষে রাত সাড়ে ১০টার দিকে গণভবন ত্যাগ করার সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আগামী ৭ নভেম্বর সকালে ঐক্যফ্রন্টের সাথে আবারও সংলাপ হবে। তবে এবারে আর আগের মত সবাই মিলে সংলাপ হবে না। এবার সংলাপ হবে ছোট পরিসরে। আর সেটি হবে জাতীয় ঐক্যফ্রন্টের সাথে আওয়ামী লীগ ও ১৪ দলের দ্বিতীয় দফা সংলাপ।
জানা যায়, আবারও সংলাপে বসতে চেয়ে আজ সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর জাতীয় ঐক্যফ্রন্ট চিঠি পাঠায়। এ প্রসঙ্গে গণফোরাম সাধারণ সম্পাদক ও ঐক্যফ্রন্ট নেতা মোস্তফা মহসিন মন্টু বলেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ফোন করে সময় জানিয়েছেন। আগামী ৭ নভেম্বর বেলা ১১টায় গণভবনে বৈঠকটি অনুষ্ঠিত হবে।
প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে কে কে অংশ নেবেন তা জানতে চাইলে মোস্তফা মহসিন মন্টু বলেন, সোমবার স্টিয়ারিং কমিটির মিটিংয়ে সে ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে ইতিমধ্যে নতুন রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্ট বিভিন্ন আইন ও সংবিধান বিশেষজ্ঞদের সাথে বৈঠক করেছে। ফলে এবারের বৈঠকে বিশেষজ্ঞদের অংশ নেয়ারও সম্ভাবনা রয়েছে বলে আভাস পাওয়া গেছে।

এবিএনওয়ার্ল্ড/আলিফ

চেক করুন

মার্চে ওয়ান স্টপ সার্ভিস চালু হবে

মার্চে ওয়ান স্টপ সার্ভিস চালু হবে

ঢাকা : ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে আগামী মার্চে ‘এক দরজায় সব সেবা (ওয়ান স্টপ সার্ভিস)’ …

নয়াপল্টনে বিএনপির হামলায় ১২ পুলিশ সদস্য আহত

নয়াপল্টনে পুলিশ-বিএনপির সংঘর্ষ : গাড়িতে অগ্নিসংযোগ

ঢাকা : রাজধানীর নয়াপল্টন এলাকায় বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশ ও বিএনপি’র নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *