কথা বলতে পারছেন সেতুমন্ত্রী : রক্তচাপ স্বাভাবিক — all-banglanews
বৃহস্পতিবার, ২৩ মে, ২০১৯
হোম / স্বাস্থ্যসেবা / কথা বলতে পারছেন সেতুমন্ত্রী : রক্তচাপ স্বাভাবিক

কথা বলতে পারছেন সেতুমন্ত্রী : রক্তচাপ স্বাভাবিক

কথা বলতে পারছেন সেতুমন্ত্রী : রক্তচাপ স্বাভাবিক
কথা বলতে পারছেন সেতুমন্ত্রী : রক্তচাপ স্বাভাবিক

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের চিকিৎসক এবং পরিবারের সদস্যদের সাথে কথা বলতে পারছেন। এছাড়াও তার শ্বাসনালীর নল আজ শনিবার সকালে খুলে দেয়া হয়েছে এবং তার রক্তচাপ স্বাভাবিক, হৃদযন্ত্র ও কিডনি কার্যক্ষম রয়েছে। মাউন্ট এলিজাবেথ হাসপাতাল সিঙ্গাপুরে চিকিৎসাধীন ওবায়দুল কাদেরের চিকিৎসায় গঠিত পাঁচ সদস্যের চিকিৎসক দলের সিনিয়র সদস্য ডা. সিবাস্টিন কুমার সামি’কে উদ্ধৃত করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক এবং নিওরোলজিস্ট প্রফসর ডা. আবু নাসার রিজভী এ তথ্য জানান।
প্রফসর ডা. আবু নাসার বলেন, ওবায়দুল কাদেরর শ্বাসনালীর নল আজ শনিবার সকালে খুলে দেয়া হয়েছে। তার রক্তচাপ স্বাভাবিক, হৃদযন্ত্র ও কিডনি কার্যক্ষম রয়েছে। ইনফেকশন নিয়ন্ত্রণে এসেছে। এছাড়া নিওরোলজিক্যাল কোন সমস্যাও নেই। শরীরের দুর্বলতা কেটে গেলে দু’একদিনের মধ্যে তাকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হবে বলেও জানান তিনি।
এর আগে ডা. সিবাস্টিন চিকিৎসার সর্বশেষ অগ্রগতি নিয়ে সকালে ব্রিফ করেন। এ সময়ে ওবায়দুল কাদেরের সহধর্মিনী বেগম ইসরাতুন্নেসা কাদের, ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মীর্জা, সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোস্তাফিজুর রহমান, সড়ক বিভাগের অতিরিক্ত সচিব মোহাম্মদ বেলায়েত হোসেন ও চিকিৎসা সমন্বয়ক ডা. আবু নাসার রিজভী উপস্থিত ছিলেন।
পরে ডা. রিজভী হাসপাতালের লবিতে সমবেতদের চিকিৎসা বিষয়ক অগ্রগতি অবহিত করেন। এ সময় উপস্থিত ছিলেন নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী এমপি, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমসহ সিঙ্গাপুরস্থ বাংলাদেশ কমিউনিটি নেতৃবৃন্দ।

এবিএন/এফএম

চেক করুন

অসুস্থদের জন্য রোজা রাখার নিয়ম

অসুস্থদের জন্য রোজা রাখার নিয়ম

রোজা আল্লাহর ফরজ বিধান। অনেকে না জানার কারণে কঠিন অসুস্থ হয়েও রোজা রাখেন। অথচ ইসলামী …

২ লাখ ২ হাজার ৭২১ কোটি টাকার এডিপি অনুমোদন

২ লাখ ২ হাজার ৭২১ কোটি টাকার এডিপি অনুমোদন

আগামী ২০১৯-২০২০ অর্থবছরের জন্য ২ লাখ ২ হাজার ৭২১ কোটি টাকার বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *