কুট্টাপাড়া উচ্চ বিদ্যালয়ের সহ-প্রধান শিক্ষকের বেআইনি কোচিং-ভর্তি বাণিজ্য — all-banglanews
শুক্রবার, ২৪ মে, ২০১৯
হোম / ক্যাম্পাস / কুট্টাপাড়া উচ্চ বিদ্যালয়ের সহ-প্রধান শিক্ষকের বেআইনি কোচিং-ভর্তি বাণিজ্য

কুট্টাপাড়া উচ্চ বিদ্যালয়ের সহ-প্রধান শিক্ষকের বেআইনি কোচিং-ভর্তি বাণিজ্য

কুট্টাপাড়া উচ্চ বিদ্যালয়ের সহ-প্রধান শিক্ষকের বেআইনি কোচিং-ভর্তি বাণিজ্য
কুট্টাপাড়া উচ্চ বিদ্যালয়ের সহ-প্রধান শিক্ষকের বেআইনি কোচিং-ভর্তি বাণিজ্য

উচ্চ আদালতের কঠোর নিষেধাজ্ঞা সত্ত্বেও নয়া স্টাইলে সারাদেশের মতো ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইলের কুট্টাপাড়া উচ্চ বিদ্যালয়েও চলছে কোচিং ও ভর্তি বাণিজ্য। জানা যায়, কোচিং বাণিজ্যের উপর মহামান্য হাইকোর্টের নিষেধাজ্ঞা ও শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন উপেক্ষা করে দেশের বিভিন্ন স্কুল, কলেজ নূতন কৌশলে ফ্রি স্টাইলে চালিয়ে যাচ্ছে প্রাইভেট কোচিং ও ভর্তি বাণিজ্য; যা প্রশাসন ও স্কুল কলেজের প্রধানদের জ্ঞাতসারেই চলছে বলে অভিযােগ পাওয়া গেছে। বিভিন্ন এলাকায় সরেজমিন ঘুরে এমন আলামতই সংগ্রহ করেছেন আমাদের প্রতিনিধি।
জানা যায়, কুট্টাপাড়া হাইস্কুলের সহকারি প্রধান শিক্ষক মোঃ আতিকুর রহমান (বাদল) স্কুলের অদূরেই তার বাড়িতে ভোড় ৭ টার পর থেকেই তার নিজ স্কুলের অসংখ্য ছাত্র-ছাত্রীদের নিয়ে প্রাইভেট পড়াতে শুরু করেন। তার কাছে সবার জন্য বাধ্যতামূলক বলে ছাত্রদের সাথে আলাপ করে জানা গেছে।
প্রকাশ থাকে যে, স্কুলের যাবতীয় প্রশ্নপত্র তৈরী ও পরীক্ষার বিষয়াদি সাধারনতঃ সহকারি প্রধান শিক্ষকের নিকটই থাকে। তাই ছাত্র-ছাত্রীরা সাজেশনের লোভেই তার নিকট প্রাইভেট পড়ার জন্য ভিড় করে থাকে। নাম প্রকাশ না করার শর্তে একজন ছাত্র জানায়, বড়সড় ব্যাচে আমরা পড়ার জন্যে আসি না, পরীক্ষার সাজেশনের জন্যই স্যারের কাছে পড়তে আসি।
অন্যদিকে অত্র বিদ্যালয়ে ভর্তিইচ্ছুক ছাত্রছাত্রীর অভিভাবক অষ্টম শ্রেণী ও সপ্তম শ্রেণীতে দুইজন ছাত্রের টিসি নিয়ে ভর্তির আগ্রহ প্রকাশ করলে শিক্ষা বিভাগকে সবচেয়ে বেশি দূর্নীতিগ্রস্ত দপ্তর হিসেবে উল্লেখ করে নিজের ঘৃনা, ক্ষোভ ও বিরক্তি প্রকাশ করে আতিকুর রহমান (বাদল) বলেন, আমি শিক্ষা মন্ত্রণালয়ের অধিনস্থ কর্মকর্তা হিসেবে যা বলা উচিত নয় তবু বাস্তবতার খাতিরে বলতে হচ্ছে যে, হয়রানি ও বিড়ম্বনাসহ দুজনের জন্য কমপক্ষে ৫০ হাজার টাকা খরচ করতে হবে বলেও তিনি জানান।
এই ব্যাপারে কুট্টাপাড়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ হোসেন আলীর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি অভিযোগ করেন, মৌখিকভাবে আতিকুর রহমানকে অনেকবার সতর্ক করা হলেও তিনি কর্ণপাত করেননি।

এবিএন ওয়ার্ল্ড/প্রতিনিধি

চেক করুন

আজ সরাইল থানা সমিতির নির্বাহী পরিষদের অভিষেক ও ইফতার

আগামীকাল সরাইল থানা সমিতির নির্বাহী পরিষদের অভিষেক ও ইফতার

  আগামীকাল শনিবার বিকাল ৪টায় বাংলাদেশ সুপ্রিমকোর্ট বার সমিতি ভবনের শহীদ শফিউর রহমান মিলনায়তনে সরাইল …

স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

বরগুনায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামী মো. আমিনুর মাতুব্বরকে যাবজ্জীবন কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *