কৃষ্ণা কাবেরী হত্যা : আসামি জহিরুলের ফাঁসি — all-banglanews
বৃহস্পতিবার, ২৩ মে, ২০১৯
হোম / আদালত / কৃষ্ণা কাবেরী হত্যা : আসামি জহিরুলের ফাঁসি

কৃষ্ণা কাবেরী হত্যা : আসামি জহিরুলের ফাঁসি

কৃষ্ণা কাবেরী হত্যা : আসামি জহিরুলের ফাঁসি
কৃষ্ণা কাবেরী হত্যা : আসামি জহিরুলের ফাঁসি

রাজধানীর আদাবর মিশন ইন্টারন্যাশনাল কলেজের সমাজকল্যাণ বিভাগের প্রভাষক কৃষ্ণা কাবেরী হত্যা মামলায় গুলশানের ব্রোকারেজ হাউজ হাজী আহমেদ ব্রাদার্স সিকিউরিটিজের ব্যবস্থাপক জহিরুল ইসলাম পলাশে ফাঁসির রায় দিয়েছে আদালত। প্রায় ২ বছর ধরে বিচারের পর আজ বৃহস্পতিবার ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক শাহেদ নূর উদ্দিন মামলার বিচার কার্যক্রম শেষে এ রায় ঘোষণা করেন।
ফৌজদারি দণ্ডবিধির ৩০২ ধারায় আসামিকে সর্বোচ্চা সাজার সাথে ১ লাখ টাকা জরিমানাও করেছেন বিচারক। এছাড়া দণ্ডবিধির ২০, ৭ ও অন্যান্য ধারায় কৃষ্ণা কাবেরীর স্বামী ও ২ সন্তানকে হত্যা চেষ্টার মাধ্যমে গুরুতর জখম করার অপরাধে আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ১ বছর কারাদণ্ড দিয়েছেন বিচারক।
এর আগে গত ২৩ ডিসেম্বর রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য এ দিন ধার্য করেছিল আদালত। তবে এ মামলার মূল আসামী জহিরুল ইসলাম পলাশ জামিন নিয়ে রয়েছেন। এ বিষয়ে মামলায় রাষ্ট্রপক্ষে কৌঁসুলি আবু আব্দুল্লাহ সাংবাদিকদের জানান, আজ বৃহস্পতিবার রায়ের দিন ধার্য ছিল। এ মামলার একমাত্র আসামি পলাশ হাইকোর্ট থেকে জামিন নিয়ে পলাতক রয়েছেন। ২০১৫ সালের ৩০ মার্চ মোহাম্মদপুরের ইকবাল রোডের ভাড়া বাসায় দুর্বৃত্তের হামলায় মারাত্মক আহত ও দগ্ধ হয়ে মৃত্যু হয় কৃষ্ণা কাবেরীর। ওই ঘটনার সময় নিহতের ২ মেয়ে শোভনা ও অদিতিও আহত হয়। কৃষ্ণা কাবেরীর স্বামী বিআরটিএর উপ-পরিচালক সীতাংশু শেখর বিশ্বাস।
এ ঘটনায় কৃষ্ণা কাবেরীর বড় ভাই সুধাংশু শেখর বিশ্বাস মোহাম্মদপুর থানায় জহিরুল ইসলাম পলাশকে আসামি করে মামলা করেন। মামলাটির তদন্ত কর্মকর্তা (আইও) গোয়েন্দা পুলিশের পরিদর্শক দেলোয়ার হোসেন ২০১৬ সালের ৩০ মে আদালতে আসামির বিরুদ্ধেই চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন। ২০১৭ সালের ২০ এপ্রিল আসামী পলাশের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। এ মামলায় মোট ২২ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।

এবিএন/এফএম

চেক করুন

অসুস্থদের জন্য রোজা রাখার নিয়ম

অসুস্থদের জন্য রোজা রাখার নিয়ম

রোজা আল্লাহর ফরজ বিধান। অনেকে না জানার কারণে কঠিন অসুস্থ হয়েও রোজা রাখেন। অথচ ইসলামী …

২ লাখ ২ হাজার ৭২১ কোটি টাকার এডিপি অনুমোদন

২ লাখ ২ হাজার ৭২১ কোটি টাকার এডিপি অনুমোদন

আগামী ২০১৯-২০২০ অর্থবছরের জন্য ২ লাখ ২ হাজার ৭২১ কোটি টাকার বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *