জাপার চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন জিএম কাদের — all-banglanews
সোমবার, ২২ এপ্রিল, ২০১৯
হোম / রাজনীতি / জাপার চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন জিএম কাদের

জাপার চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন জিএম কাদের

জাপার চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন জিএম কাদের
জাপার চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন জিএম কাদের

জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদের অবর্তমানে ও চিকিৎসাধীন অবস্থায় বিদেশে অবস্থানকালে পাটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন পার্টির কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি। আজ শনিবার পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, পার্টির গঠনতন্ত্র ২০/১/ক ধারা মোতাবেক ‘সাংগঠনিক নির্দেশে’ এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে- যা অবিলম্বে কার্যকর হবে।
এরশাদ বলেন, আমি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হিসেবে পার্টির সর্বস্তরের নেতা-কর্মী- সমর্থকদের জানাচ্ছি যে, আমার অবর্তমানে বা চিকিৎসাধীন অবস্থায় বিদেশে থাকাকালীন পার্র্টির বর্তমান কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন।
এর আগে গত ২২ মার্চ জিএম কাদেরকে কো-চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দেন এরশাদ। পরদিন সংসদের বিরোধী দলের উপনেতার পদ থেকেও এক সাংগঠনিক নির্দেশে কাদেরকে বাদ দেন তিনি। পরে বৃহস্পতিবার পুনরায় এক সাংগঠনিকে নির্দেশনায় জিএম কাদেরকে কো-চেয়ারম্যান পদ ফিরিয়ে দেন এরশাদ।
গত ২২ মার্চে গণমাধ্যমে প্রচারিত সাংগঠনিক নির্দেশনাটি বাতিল করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদের অবর্তমানে পার্টির বর্তমান কো- চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করবেন বলে নেতা-কর্মীদের উদ্দেশে এই সাংগঠনিক নির্দেশনা জারি করা হয়।

এবিএন/এফএম

চেক করুন

শ্রীলঙ্কায় গির্জা ও হোটেলে বোমা হামলা : নিহত ১৫৮

শ্রীলঙ্কায় গির্জা ও হোটেলে বোমা হামলা : নিহত ১৫৮

শ্রীলংকায় আজ রবিবার চার্চ ও অভিজাত হোটেলসহ বিভিন্ন স্থানে ভয়াবহ বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়েই …

বিপিও সম্মেলন শুরু হবে আজ

বিপিও সম্মেলন শুরু হচ্ছে আজ

দেশীয় এবং আন্তর্জাতিক বাজারে আউট সোর্সিং খাতের অবস্থান তুলে ধরার লক্ষ্যে আজ রবিবার থেকে রাজধানীতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *