তীব্র শৈত্য প্রবাহ বয়ে যেতে পারে — all-banglanews
বুধবার, ১৬ জানুয়ারি, ২০১৯
হোম / পরিবেশ / তীব্র শৈত্য প্রবাহ বয়ে যেতে পারে

তীব্র শৈত্য প্রবাহ বয়ে যেতে পারে

আজকের আবহাওয়া
আজকের আবহাওয়া

দেশের কোথাও কোথাও তীব্র শৈত্য প্রবাহসহ মাঝারী শৈত্য প্রবাহ বয়ে যেতে পারে। রাজশাহী, পঞ্চগড়, দিনাজপুর, কুড়িগ্রাম ও চুয়াডাঙ্গা অঞ্চলসমূহের উপর দিয়ে তীব্র শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে। সন্দ্বীপ, সীতাকুন্ড, রাঙ্গামাটি, কুমিল্লা, ফেনী, শ্রীমঙ্গল অঞ্চলসহ রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের অবশিষ্টাংশ এবং ময়মনসিংহ, ঢাকা ও বরিশাল বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনে শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।
এছাড়া অস্থায়ীভবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। শেষ রাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।
আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন বাংলাদেশের পশ্চিমাঞ্চল পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। আজ ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫ টা ২১ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৬ টা ৪০ মিনিটে।

তাপমাত্রা
গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল চট্টগ্রামে। সেখানে সর্বোচ্চ তাপমাত্রা ২৫.০ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া সিলেটে ২৪.৮ ডিগ্রি সেলসিয়াস। বরিশালে ২৪.৪ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় ২৩.৯ ডিগ্রি সেলসিয়াস। খুলনা ২৩.৫ ডিগ্রি সেলসিয়াস। রংপুর ২৩.০ ডিগ্রি সেলসিয়াস। এবং রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২২.৫ ডিগ্রি সেলসিয়াস।
এছাড়া সর্বনিম্ন তাপমাত্রা রাজশাহী। গতকাল রাজশাহীতে ০৬.০ ডিগ্রি সেলসিয়াস। ঢাকা ছিল ১৪.৪ ডিগ্রি সেলসিয়াস। চট্টগ্রাম ১৩.৭ ডিগ্রি সেলসিয়াস। রংপুর ০৮.৭ ডিগ্রি সেলসিয়াস। খুলনা ০৯.৮ ডিগ্রি সেলসিয়াস। বরিশাল ০৮.০ ডিগ্রি সেলসিয়াস। এবং সিলেটে ছিল ১৩.৫ ডিগ্রি সেলসিয়াস।

এবিএন/এফএম

চেক করুন

‘আইন মেনে চলা কতটা স্বস্তিদায়ক হয় সেটা দেখতে চাই’

‘আইন মেনে চলা কতটা স্বস্তিদায়ক হয় সেটা দেখতে চাই’

রাজধানীর গুলিস্তানে ‘ট্রাফিক শৃঙ্খলা পক্ষ-২০১৯’-এর উদ্বোধন অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আইন মেনে চলা …

বিজিএমইএ’র নির্বাচন ৬ এপ্রিল

বিজিএমইএ’র নির্বাচন ৬ এপ্রিল

আগামী ৬ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে তৈরি পোশাক উৎপাদক ও রফতানিকারক ব্যবসায়ীদের সংগঠন বিজিএমইএ এর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *