দগ্ধ নুসরাতকে সিঙ্গাপুরে পাঠাতে প্রধানমন্ত্রীর নির্দেশ - all-banglanews
বুধবার, ২৬ জুন, ২০১৯
হোম / অপরাধ / দগ্ধ নুসরাতকে সিঙ্গাপুরে পাঠাতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দগ্ধ নুসরাতকে সিঙ্গাপুরে পাঠাতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দগ্ধ নুসরাতকে সিঙ্গাপুরে পাঠাতে প্রধানমন্ত্রীর নির্দেশ
দগ্ধ নুসরাতকে সিঙ্গাপুরে পাঠাতে প্রধানমন্ত্রীর নির্দেশ

ফেনীর সোনাগাজীর অগ্নিদগ্ধ মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে সিঙ্গাপুরে পাঠাতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া আজ সোমবার বিকেলে ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে ওই তরুণীকে দেখতে গিয়ে সাংবাদিকদের একথা জানান। তিনি বলেন, দুর্বৃত্তের আগুনে দগ্ধ হয়ে জীবন সঙ্কটে থাকা এই মাদ্রাসাছাত্রীর বিদেশে চিকিৎসার ব্যয়ভার সরকার বহন করবে।
শ্লীলতাহানির মামলা তুলে না নেয়ায় ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলা তার অনুসারীদের দিয়ে নুসরাতকে পুড়িয়ে হত্যার চেষ্টা চালান বলে মেয়েটির স্বজনদের অভিযোগ। নুসরাত প্রায় সারা দেহে আগুনের ক্ষত নিয়ে ঢাকা মেডিকেল হাসপাতালে লাইফসাপোর্টে রয়েছে।
এদিকে নুসরাতের ভাই বলেন, গত শনিবার সকালে আলিম পরীক্ষা দিতে গেলে মাদ্রাসা ভবনের ছাদে ডেকে নিয়ে চার শিক্ষার্থী হুমকি দেয়ার পরও নুসরাত মামলা তুলতে রাজি হয়নি। তখন তারা তার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। অগ্নিদগ্ধ নুসরাতকে প্রথমে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়েছিল। সেখান থেকে ফেনী সদর হাসাপাতাল হয়ে তাকে ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে আনা হয়।
সোমবার বেলা সাড়ে ১১টার দিকে নুসরাতকে লাইফ সাপোর্টে নেয়ার পর বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন সাংবাদিকদের বলেন, তার অবস্থা ভালো না। শরীরের ৮০ শতাংশ পুড়ে গেছে।
হাসপাতালে নুসরাতকে দেখে বেরিয়ে বিপ্লব বড়ুয়া বলেন, প্রধানমন্ত্রী আমাকে নির্দেশ দিয়েছেন তার খোঁজখবর নিতে। আমি তাকে দেখে এসেছি, মেয়েটি লাইফ সাপোর্টে আছে। প্রধানমন্ত্রী তাকে সিঙ্গাপুর পাঠানোর নির্দেশ দিয়েছেন এবং সিঙ্গাপুরের পাঠানোসহ চিকিৎসার সব খরচ সরকার বহন করবে। এই অবস্থায় বিদেশে নেয়া কতটা সম্ভব- জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি চিকিৎসকরা খতিয়ে দেখছেন। এ নিয়ে ডা. সামন্ত লালের সাথেও তার কথা হয়েছে। সামন্ত লাল সেন আমাকে জানিয়েছেন, সিঙ্গাপুরের একটি হাসপাতালে তার সর্বশেষ স্বাস্থ্যের অবস্থার কাগজপত্র পাঠানো হয়েছে। সিঙ্গাপুর নেয়ার মতো অবস্থা থাকলে দ্রুতই পাঠিয়ে দেয়া হবে।
ডা. সামন্ত লাল সেন সাংবাদিকদের বলেন, তাকে যাতে সিঙ্গাপুরে পাঠানো হয়, সে বিষয়ে প্রধানমন্ত্রীর সাথে আমার ফোনে কথা হয়েছে। তিনি তার স্বাস্থ্যের খোঁজখবর নিয়েছেন। প্রধানমন্ত্রী আমাকে বলেছেন, তাকে যদি সিঙ্গাপুরে পাঠানোর মতো হয়, তাহলে যেন দ্রুত পাঠানো হয়। প্রধানমন্ত্রীর নির্দেশ পাওয়ার পর আমি সিঙ্গাপুরে তার চিকিৎসার কাগজপত্র পাঠিয়েছি। তারা রেসপন্স করলে আমরা দ্রুত পাঠিয়ে দেব।
প্রসঙ্গত গত শনিবার সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসায় আলিম পরীক্ষা দিতে গেলে কৌশলে মেয়েটিকে ছাদে ডেকে নিয়ে গিয়ে তাঁর গায়ে আগুন ধরিয়ে দেওয়া হয়। গত ২৭ মার্চ অধ্যক্ষের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগে মামলা করেন মেয়েটির মা। মামলা প্রত্যাহারে রাজি না হওয়ায় ছাত্রীটির গায়ে আগুন ধরিয়ে দেওয়া হয়। ওই দিনই গুরুতর আহত অবস্থায় ওই মাদ্রাসা ছাত্রীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

এবিএন/এফএম

চেক করুন

দুদক কর্মকর্তা ফানাফিল্যাকে কারণ দর্শানোর নোটিশ

দুদক কর্মকর্তা ফানাফিল্যাকে কারণ দর্শানোর নোটিশ

দুইজন সাংবাদিককে ২ ধরনের চিঠি দেয়ায় দুনীর্তি দমন কমিশন (দুদক) পরিচালক শেখ মে. ফানাফিল্যাকে কারণ …

আজকের মধ্যে দুদকের চিঠি প্রত্যাহার না হলে আগামীকাল কঠোর কর্মসূচি

আজকের মধ্যে দুদকের চিঠি প্রত্যাহার না হলে আগামীকাল কঠোর কর্মসূচি

আজ বুধবারের মধ্যে ২ সাংবাদিককে জিজ্ঞাসাবাদের নামে তলব করে পাঠানো দুর্নীতি দমন কমিশনের (দুদক) চিঠি …