দেশে আজ প্রথমবারের মত পালিত হবে সুপ্রিমকোর্ট দিবস — all-banglanews
বুধবার, ১৬ জানুয়ারি, ২০১৯
হোম / আদালত / দেশে আজ প্রথমবারের মত পালিত হবে সুপ্রিমকোর্ট দিবস

দেশে আজ প্রথমবারের মত পালিত হবে সুপ্রিমকোর্ট দিবস

দেশে আজ প্রথমবারের মত পালিত হবে সুপ্রিমকোর্ট দিবস
দেশে আজ প্রথমবারের মত পালিত হবে সুপ্রিমকোর্ট দিবস

আজ ১৮ ডিসেম্বর মঙ্গলবার বাংলাদেশে প্রথমবারের মত সুপ্রিমকোর্ট দিবস পালন করবে সুপ্রিমকোর্ট প্রশাসন। প্রতিবছর ১৮ ডিসেম্বর সুপ্রিমকোর্ট দিবস হিসেবে পালনে গতবছর সিদ্ধান্ত নেয় এই প্রশাসন। দিবসটি উপলক্ষে আজ সুপ্রিমকোর্ট জাজেজ স্পোর্টস কমপ্লেক্সে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এ আলোচনা সভায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকতে সানুগ্রহ সম্মতি জ্ঞাপন করেছেন বলে সুপ্রিমকোর্টের রেজিষ্ট্রার জেনারেল ড. মো. জাকির হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ বেলা ৩টায় এ আলোচনা সভা শুরু হবে। আজ বেলা ১২টার মধ্যে সুপ্রিমকোর্টের উভয় বিভাগের বিচার কার্যক্রম সমাপ্ত করতে বলা হয়েছে। এছাড়াও দিবসটি উপলক্ষে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ও ল’ইয়ার্স মেডিটেশন সোসাইটির পক্ষ থেকে বেলা ১১টা থেকে সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে স্বেচ্ছা রক্তদান কর্মসূচির আয়োজন করেছে। সুপ্রিমকোর্ট দিবস উপললক্ষে সুপ্রিমকোর্ট ভবনকে বর্ণিল সাজে সাজানো হয়েছে।
উল্লেখ্য, গতবছর সুপ্রিমকোর্টের ফুলকোর্ট সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়ে যে, স্বাধীন বাংলাদেশের সংবিধান অনুযায়ী প্রথম যে দিন উচ্চ আদালতের কার্যক্রম শুরু হয়েছিল (১৯৭২ সালের ১৮ ডিসেম্বর) সেই দিন অর্থাৎ ১৮ ডিসেম্বর বাংলাদেশ সুপ্রিমকোর্ট দিবস পালন করা হবে।

এবিএন/এফএম

চেক করুন

বিজিএমইএ’র নির্বাচন ৬ এপ্রিল

বিজিএমইএ’র নির্বাচন ৬ এপ্রিল

আগামী ৬ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে তৈরি পোশাক উৎপাদক ও রফতানিকারক ব্যবসায়ীদের সংগঠন বিজিএমইএ এর …

অবশেষে জয় পেল খুলনা

অবশেষে জয় পেল খুলনা

প্রথম চার ম্যাচ হারের পর অবশেষে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসরে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *