নুসরাতের প্রধান হত্যাকারী নুর উদ্দিন আটক - all-banglanews
বুধবার, ২৬ জুন, ২০১৯
হোম / অপরাধ / নুসরাতের প্রধান হত্যাকারী নুর উদ্দিন আটক

নুসরাতের প্রধান হত্যাকারী নুর উদ্দিন আটক

নুসরাতের প্রধান হত্যাকারী নুর উদ্দিন আটক
নুসরাতের প্রধান হত্যাকারী নুর উদ্দিন আটক

ফেনীর সোনাগাজীতে মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় অধ্যক্ষ সিরাজ উদদৌলার সহযোগী নুর উদ্দিনকে আটক করেছে পুলিশ। আজ শুক্রবার বেলা ১১টার দিকে ময়মনসিংহের ভালুকা থেকে নুর উদ্দিনকে আটক করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) ময়মনসিংহ ব্রাঞ্চ। নুর উদ্দিন ওই হত্যাকা-ের সাথে সরাসরি জড়িত বলে দাবি করেছেন নুসরাত জাহান রাফির ভাই মাহমুদুল হাসান নোমান। তিনি বলেন, আমি নিশ্চিত আমার বোনের হত্যাকা-ের সাথে সরাসরি জড়িত নূর উদ্দিন। তার মোবাইল কল লিস্ট খতিয়ে দেখে তদন্ত করলে খুব সহজেই উদঘাটন হবে হত্যার রহস্য।
এছাড়া নুসরাতের শরীরে আগুন দেয়া মুখোশধারীদের মধ্যে নুর উদ্দিনকে সন্দেহ করছেন স্থানীয়রাও। অধ্যক্ষ সিরাজ উদ দৌলা মুক্তি পরিষদের নেতৃত্ব দেয়া এই যুবক স্থানীদের কাছে কেরোসিন তেলের বোতল ও ম্যাচবাক্স উদ্ধারের দাবি করেছিলেন। পরে এলাকাবাসীর সাথে কথা বলে জানা গেছে, ৬ এপ্রিল ঘটনার দিন নুসরাতকে আগুনে ঝলসে দেয়ার পরপরই পালানোর চেষ্টা করেছিলেন নুর উদ্দিন। মাদ্রাসার কাছেই একটি ওষুধের দোকানের সামনে এলাকাবাসী তাকে সন্দেহভাজন হিসিবে বিভিন্ন প্রশ্ন করে। এ সময় তিনি বিব্রতবোধ করেন। এলাকাবাসী সেদিনই সন্দেহ করেছিলেন নুর উদ্দিনের উপস্থিতিতেই নুসরাতের শরীরে আগুন দেয়া হয়।
আবদুল হামিদ নামে এক স্থানীয় বলেন, নুর উদ্দিনকে জিজ্ঞাসা করলাম- তুই তো আছিলিস ওখানে। উত্তরে নুর উদ্দিন বলছে- আমি ছিলাম, কেরাসিন আর ম্যাচ ছাদ থেকেই আনছি।
সোনাগাজী বাজারে ওষুধ বিক্রেতা মো. জহির উদ্দিন বলেন, ভাব-ভঙ্গিমা দেখে মনে হয়েছে নুসরাতকে পুড়িয়ে হত্যাচেষ্টার সময় নুর উদ্দিন ঘটনাস্থলেই ছিল। পরে জানতে পারছি সে সেখানে ছিল।
আরেক এলাকাবাসী জানান, ঘটনার পরদিন নুর উদ্দিনকে ঘটনার ব্যাপারে জিজ্ঞাসা করলে সে বিব্রতবোধ করে এবং এক পর্যায়ে পালিয়ে যায়।
আরিফ হোসেন নামে আরেক এলাকাবাসী জানান, নুর উদ্দিন বিভিন্ন লোকের ফেসবুক মেসেঞ্জারে সিরাজ উদ দৌলার মুক্তি আন্দোলনে আসার জন্য মেসেজ দিতো। সেই মূলত সিরাজের প্রধান সহযোগী। সে নুসরাত হত্যার সাথে সরাসরি জড়িত থাকতে পারে।
নুর উদ্দিনের বাড়ি সোনাগাজী চরচান্দিয়া ইউনিয়ন পরিষদের সামনে গিয়ে স্থানীয় একজনের সাথে কথা বলে জানা যায়, ঘটনার দিন নুর উদ্দিন তার মাকে বলেছিলেন নুসরাতের গায়ে আগুন দেয়ার কথা। পরে তার মা তাকে পালিয়ে যেতে বলেন। সেই থেকেই পলাতক ছিলেন নুর উদ্দিন।

এবিএন/এফএম

চেক করুন

আনন্দবাজারের এবারের সেরা বিশ্বকাপ একাদশে সাকিব-মুশফিক

আনন্দবাজারের এবারের সেরা বিশ্বকাপ একাদশে সাকিব-মুশফিক

ভারতের জনপ্রিয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকার এবারের বিশ্বকাপের সেরা একাদশে জায়গা করে নিয়েছে বাংলাদেশের ২ ক্রিকেটার; …

দুদক কর্মকর্তা ফানাফিল্যাকে কারণ দর্শানোর নোটিশ

দুদক কর্মকর্তা ফানাফিল্যাকে কারণ দর্শানোর নোটিশ

দুইজন সাংবাদিককে ২ ধরনের চিঠি দেয়ায় দুনীর্তি দমন কমিশন (দুদক) পরিচালক শেখ মে. ফানাফিল্যাকে কারণ …