‘পর্যবেক্ষকদের জন্য নির্বাচন পেছানোর দাবি অযৌক্তিক’ — all-banglanews
মঙ্গলবার, ২৬ মার্চ, ২০১৯
হোম / রাজনীতি / ‘পর্যবেক্ষকদের জন্য নির্বাচন পেছানোর দাবি অযৌক্তিক’

‘পর্যবেক্ষকদের জন্য নির্বাচন পেছানোর দাবি অযৌক্তিক’

‘পর্যবেক্ষকদের জন্য নির্বাচন পেছানোর দাবি অযৌক্তিক’
‘পর্যবেক্ষকদের জন্য নির্বাচন পেছানোর দাবি অযৌক্তিক’

ঢাকা : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিদেশি পর্যবেক্ষকদের জন্য বিএনপি’র জাতীয় নির্বাচন পেছানোর যে দাবী করেছে তা অযৌক্তিক ও অবাস্তব। আজ মঙ্গলবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। এ সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, এ কে এম এনামুল হক শামীম ও মহিবুল হাসান চৌধুরী নওফেল, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল প্রমুখ উপস্থিত ছিলেন।
ওবায়দুল কাদের বলেন, ‘নির্বাচনে অংশ নিয়েও পুরনো নালিশের অভ্যাসের মধ্যেই সীমাবদ্ধ আছে বিএনপি। বিদেশিদের উপর নির্ভর করে নির্বাচন পেছাবে না। সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। বিদেশি পর্যবেক্ষকদের জন্য জাতীয় নির্বাচনের তারিখ পেছাতে হবে এর চেয়ে হাস্যকর, অবান্তর, অবাস্তব, ভিত্তিহীন ও অযৌক্তিক দাবি আর হতে পারে না। তিনি বলেন, বিএনপি যদি আন্দোলনের চিন্তা করে তাহলে দেশের জনগণই তাদের প্রতিরোধ করবে। কারণ, জনগণ এখন নির্বাচনের মুডে আছে।
দলীয় মনোনয়ন সম্পর্কে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মনোনয়ন ব্যক্তিগত ব্যাপার, যে কেউ চাইতে পারে। কাকে দেয়া হবে তা জানেন দলের সভাপতি। পুনঃতফসিলের কারণে তাড়াহুড়ো করার কিছু নেই। দলের মনোনয়ন তালিকা চূড়ান্ত হতে ৪-৫ দিন সময় লাগবে। এখন প্রার্থীদের সার্ভে রিপোর্ট পর্যালোচনা করা হচ্ছে। আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডে ৩ জন অস্থায়ী সদস্য নির্বাচিত হয়েছেন জানিয়ে তিনি বলেন, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য রমেশ চন্দ্র সেন, ড. আব্দুর রাজ্জাক ও কর্ণেল (অব.) ফারুক খান দলের সংসদীয় মনোনয়ন বোর্ডে অস্থায়ী সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি আরও বলেন, ‘সংসদীয় বোর্ডের তিন জন সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী, সৈয়দ আশরাফুল ইসলাম ও ড. আলাউদ্দিন আহম্মেদ অসুস্থ থাকার কারণে তাদের অস্থায়ীভাবে অন্তভুক্ত করা হয়েছে।’

এবিএন/এফএম

চেক করুন

আগামী ১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু

১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু

সারাদেশে ১০টি শিক্ষা বোর্ডের অধীনে আগামী ১ এপ্রিল থেকে চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা …

উত্তরায় এসি বিস্ফোরণে স্বামী-স্ত্রীর মৃত্যু

উত্তরায় এসি বিস্ফোরণে স্বামী-স্ত্রীর মৃত্যু

রাজধানীর উত্তরা ৩ নম্বর সেক্টরের এক বাসায় এয়ার কন্ডিশনার (এসি) বিস্ফোরণে দগ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *