পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি গ্রেফতার - all-banglanews
সোমবার, ২৪ জুন, ২০১৯
হোম / আন্তর্জাতিক / পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি গ্রেফতার

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি গ্রেফতার

দুর্নীতির মামলায় পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারিকে গ্রেফতার করা হয়েছে। পাকিস্তানের গণমাধ্যম বলছে, তার বিরুদ্ধে ভুয়া ব্যাংক একাউন্ট এবং অর্থ পাচারের অভিযোগে যে তদন্ত চলছে, সেই মামলাতেই তাকে গ্রেফতার করা হয়েছে। পাকিস্তানের দুর্নীতি বিরোধী সংস্থা ন্যাশনাল একাউন্টেবিলিটি ব্যুরোর একজন মুখপাত্র নওয়াজিশ আলী জানান, মিস্টার জারদারিকে তারাই গ্রেফতার করেছেন। আসিফ আলী জারদারির বোন ফারিয়াল তালপুরের বিরুদ্ধেও তদন্ত চলছে। তবে এসব অভিযোগের ব্যাপারে সাবেক প্রেসিডেন্টের কোন ভাষ্য পাওয়া যায়নি। অবশ্য এর আগে এধরণের কোন অপরাধে জড়িত থাকার কথা তিনি এবং তার বোন অস্বীকার করেছেন। পাকিস্তান পিপলস পার্টি বলছে, এসব অভিযোগ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। এদিকে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী এজাজ শাহ পার্লামেন্টে বলেছেন, জারদারিকে গ্রেফতারে সরকারের কোন হাত নেই। এটি আদালতের সিদ্ধান্তেই ঘটেছে।
আজ সোমবার গ্রেফতার হওয়ার পর আসিফ আলী জারদারিকে তার ইসলামাবাদের বাড়ি থেকে ছেলেকে সাথে নিয়ে বেরুতে দেখা যায়। যখন তাকে নিয়ে যাওয়া হচ্ছিল তখন পিপিপির সমর্থকরা ভুট্টো দীর্ঘজীবী হোক বলে শ্লোগান দেয়। তারও আগে গত ২০০৮ সালে পাকিস্তানের প্রেসিডেন্ট হওয়ার আগে দুর্নীতি এবং খুনের মামলায় জারদারি ১১ বছর জেলে কাটিয়েছেন। কিন্তু কোন মামলাতেই তিনি দোষী প্রমাণিত হননি।
প্রসঙ্গত আসিফ আলী জারাদরি পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর স্বামী। তার ছেলে বিলাওয়াল ভুট্টো জারদারি এখন পাকিস্তান পিপলস পার্টির নেতা। দক্ষিণ এশিয়ায় সবচেয়ে বিখ্যাত রাজনৈতিক পরিবারগুলোর একটি হচ্ছে ভুট্টো পরিবার। গত ৫ দশকে তারা বেশ কয়েক দফায় পাকিস্তানের ক্ষমতায় ছিল। পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো যখন সন্ত্রাসবাদী হামলায় নিহত হন, তারপর ২০০৮ সালের নির্বাচনে সহানুভূতি ভোটে আসিফ আলী জারদারি ক্ষমতায় আসেন।

এবিএনওয়ার্ল্ড/আলিফ

চেক করুন

সৌদি বিদ্রোহীদের হামলায় নিহত ১ আহত ৭

সৌদি বিদ্রোহীদের হামলায় নিহত ১ আহত ৭ সৌদি আরবের দক্ষিণাঞ্চলীয় একটি বেসামরিক বিমানবন্দরে রবিবার ইয়েমেন …

উপবন এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়ে খালে : বহু হতাহতের আশঙ্কা

উপবন এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়ে খালে : বহু হতাহতের আশঙ্কা

উপবন এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়ে খালে : বহু হতাহতের আশঙ্কা ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়েছে সিলেট …