প্রধানমন্ত্রীর সাথে কথা বলার জন্য বিমান ছিনতায়ের চেষ্টা — all-banglanews
বৃহস্পতিবার, ২৩ মে, ২০১৯
হোম / অপরাধ / প্রধানমন্ত্রীর সাথে কথা বলার জন্য বিমান ছিনতায়ের চেষ্টা

প্রধানমন্ত্রীর সাথে কথা বলার জন্য বিমান ছিনতায়ের চেষ্টা

প্রধানমন্ত্রীর সাথে কথা বলার জন্য বিমান ছিনতায়ের চেষ্টা
প্রধানমন্ত্রীর সাথে কথা বলার জন্য বিমান ছিনতায়ের চেষ্টা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে কথা বলার জন্য বিমান ছিনতাই করার চেষ্ঠা করে এক ছিনতাইকারী। তার অস্ত্রের ভয়ে উড্ডয়নের পরপরই চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ জরুরি অবতরণ করে। সন্ত্রাসীর কবলে পড়েই বিমানটি অবতরণ করা হয়েছে। আজ রবিবার সন্ধ্যা ৬টার পর এ ঘটনা ঘটে। বিমানের বিজি-১৪৭ নম্বর ফ্লাইটটি চট্টগ্রাম থেকে দুবাই যাওয়ার কথা। কিন্তু উড্ডয়নের পরপরই এ ঘটনা ঘটে। পরে দ্রুত ফ্লাইটের সব যাত্রীকে নামিয়ে দেয়া হয়।
বিমানটিতে অনবোর্ড যাত্রী ছিলেন সংসদ সদস্য মঈনুদ্দিন খান বাদল। তিনি জানিয়েছেন, বিমান ছিনতাইকারী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে কথা বলতে চায়। অস্ত্র নিয়ে পাইলটের দিকে উদ্ধত হচ্ছিলো ওই সন্ত্রাসী। ফলে ফ্লাইটটি দ্রুত অবতরণের সিদ্ধান্ত নেন পাইলট এবং ক্রুরা। তবে বিমানটিতে অবস্থানরত সকল অনবোর্ড যাত্রীকে নিরাপদে বের করে নিয়ে আসা হয়।
এদিকে ঘটনার পরপরই ঘটনাস্থলে ছুটে যায় ফায়ার সার্ভিসসহ আইন-শৃঙ্খলা বাহিনী। আর রানওয়েতে অবস্থান করা প্লেনটি ঘিরে রেখেছে পুলিশ, র‌্যাব ও সেনা কমান্ডোর সদস্যরা। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মো. জসীম উদ্দীন জানান, বিমানবন্দরে ফায়ার সার্ভিসের ৪টি স্টেশনের ১০টি গাড়ি পৌঁছে গেছে। এছাড়া ২০টি ২ চাকার (টু হুইলার) বিশেষ অগ্নিনির্বাপক গাড়ি প্লেনটির চারপাশে রাখা হয়েছে। ঘটনার পর শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট ওঠা-নামা বন্ধ রয়েছে।
অপরদিকে ঘটনার প্রত্যক্ষদর্শী একব্যক্তি বলেন, জরুরি বহির্গমন পথ দিয়ে বেরিয়ে আসেন। ফায়ার সার্ভিসও ঘটনাস্থলে ছুটে যায়। পরে ক্রেন দিয়ে উপরে ওফে প্লেন থেকে পাইলটকে নিরাপদে নামিয়ে আনতে দেখেছি। একই সাথে অস্ত্রধারী ওই ব্যক্তি দুই তিনটি গুলি করে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে সিভিল এভিয়েশন সচিব মহিবুল হক জানান, বিমানটির মধ্যে সন্দেহভাজন একজন অস্ত্রধারী পাইলটসহ দুইজন ক্রুকে জিম্মি করে রেখেছে। ঘটনার পরপরেই বিমান বন্দর বন্ধ করে দেয়া হয়। র‌্যাবের একাধিক গাড়িও বিমানবন্দরের মধ্যে প্রবেশ করে বলেও জানান তিনি।

এবিএন/এফএম

চেক করুন

অসুস্থদের জন্য রোজা রাখার নিয়ম

অসুস্থদের জন্য রোজা রাখার নিয়ম

রোজা আল্লাহর ফরজ বিধান। অনেকে না জানার কারণে কঠিন অসুস্থ হয়েও রোজা রাখেন। অথচ ইসলামী …

২ লাখ ২ হাজার ৭২১ কোটি টাকার এডিপি অনুমোদন

২ লাখ ২ হাজার ৭২১ কোটি টাকার এডিপি অনুমোদন

আগামী ২০১৯-২০২০ অর্থবছরের জন্য ২ লাখ ২ হাজার ৭২১ কোটি টাকার বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *