বাঁচানো গেল না অগ্নিদগ্ধ নুসরাতকে - all-banglanews
বুধবার, ২৬ জুন, ২০১৯
হোম / অপরাধ / বাঁচানো গেল না অগ্নিদগ্ধ নুসরাতকে

বাঁচানো গেল না অগ্নিদগ্ধ নুসরাতকে

বাঁচানো গেল না অগ্নিদগ্ধ নুসরাতকে
বাঁচানো গেল না অগ্নিদগ্ধ নুসরাতকে

বাঁচানো গেল না যৌন নিপীড়নের প্রতিবাদের কারণে গায়ে কেরোসিন ঢেলে পুড়িয়ে দেয়া ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে। বুধবার রাত সাড়ে ৯টার দিকে নুসরাতকে মৃত ঘোষণা করেন ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটের সমন্বয়ক সামন্ত লাল সেন। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এদিকে আগুনে ঝলসে যাওয়া নুসরাতকে প্রথমে স্থানীয় হাসপাতালে এবং পরে ঢামেকে নিয়ে আসা হয়। তার চিকিৎসায় গঠিত হয় ৯ সদস্যের মেডিকেল বোর্ড। সার্বক্ষণিক খোঁজখবর নিচ্ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু সবার প্রার্থনা-চেষ্টাকে বিফল করে চলেই গেলো প্রতিবাদী নুসরাত।
৫ দিন ধরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন ছিলেন নুসরাত। প্রধানমন্ত্রী চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরে নেয়ার নির্দেশ দিলেও শারীরিক অবস্থার কারণে তা সম্ভব হচ্ছিল না। ঢামেক হাসপাতালে আনার পরই চিকিৎসকরা জানিয়েছিলেন, নুসরাতের অবস্থা গুরুতর। তার শরীরে প্রায় ৮০ শতাংশই পুড়ে গেছে।
প্রসঙ্গত গত ৬ এপ্রিল সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসায় আলিম পরীক্ষার কেন্দ্রে গেলে মাদ্রাসার ছাদে ডেকে নিয়ে নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে পালিয়ে যায় মুখোশধারী দুর্বৃত্তরা। এর আগে মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলার বিরুদ্ধে করা যৌন হয়রানির মামলা প্রত্যাহারের জন্য নুসরাতকে চাপ দেয় তারা। এই ছাত্রীর পরিবারের ভাষ্যে, ২৭ মার্চ মাদ্রাসার অধ্যক্ষ সিরাজউদ্দৌলা তার কক্ষে ডেকে নিয়ে নুসরাতের শ্লীলতাহানির চেষ্টা করেন। তারই জেরে মামলা করায় নুসরাতকে আগুনে পোড়ানো হয়। ওই মামলার পর সিরাজউদ্দৌলাকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়।

এবিএন/এফএম

চেক করুন

আনন্দবাজারের এবারের সেরা বিশ্বকাপ একাদশে সাকিব-মুশফিক

আনন্দবাজারের এবারের সেরা বিশ্বকাপ একাদশে সাকিব-মুশফিক

ভারতের জনপ্রিয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকার এবারের বিশ্বকাপের সেরা একাদশে জায়গা করে নিয়েছে বাংলাদেশের ২ ক্রিকেটার; …

দুদক কর্মকর্তা ফানাফিল্যাকে কারণ দর্শানোর নোটিশ

দুদক কর্মকর্তা ফানাফিল্যাকে কারণ দর্শানোর নোটিশ

দুইজন সাংবাদিককে ২ ধরনের চিঠি দেয়ায় দুনীর্তি দমন কমিশন (দুদক) পরিচালক শেখ মে. ফানাফিল্যাকে কারণ …