‘বিএনপি কিভাবে আশা করে জনগণ তাদের ভোট দেবে’ - all-banglanews
সোমবার, ২৪ জুন, ২০১৯
হোম / রাজনীতি / ‘বিএনপি কিভাবে আশা করে জনগণ তাদের ভোট দেবে’

‘বিএনপি কিভাবে আশা করে জনগণ তাদের ভোট দেবে’

‘বিএনপি কিভাবে আশা করে জনগণ তাদের ভোট দেবে’
‘বিএনপি কিভাবে আশা করে জনগণ তাদের ভোট দেবে’

একাদশ জাতীয় নির্বাচনে বিএনপির ভরাডুবির কারণ জানিয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপবিত শেখ হাসিনা বলেছেন, বিএনপিকে ভেবে দেখতে হবে একাদশ জাতীয় নির্বাচনে তারা কেন ভোট পেল না। তিনি বলেন, বিএনপির ব্যর্থতার কারণ কী এটা তাদের ভেবে দেখতে হবে। তারা যে অপকর্মগুলো করেছে, অগ্নি সন্ত্রাস চালিয়েছে সেটা এদেশের মানুষ ভুলে যায়নি। ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত প্রায় পাঁচশোর মত মানুষ পড়ে আহত-নিহত হয়েছে। তাদের এ অপকর্মের পর তারা কিভাবে আশা করতে পারে মানুষ তাদের ভোট দেবে।
আজ বৃহস্পতিবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে আওয়ামী লীগ আয়োজিত জাতির পিতা শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এ সময় বিএনপির রুদ্ররোষ থেকে গাছপালা এমনকি রাস্তাঘাটও রক্ষা পায়নি বলেও মন্তব্য করেন আওয়ামী লীগ সভাপতি।
প্রধানমন্ত্রী একাদশ নির্বাচনে বিএনপির মনোনয়ন বাণিজ্যের সমালোচনা করেন পাশাপাশি, তারেক রহমানকে দলের ভারপ্রাপ্ত করায় দেশে যোগ্য নেতা না থাকার প্রশ্ন তোলেন তিনি। এ সময় একাদশ জাতীয় নির্বাচনে ভোট গ্রহণের হার নিয়ে যারা প্রশ্ন তুলছেন তাদের উদ্দেশে তিনি বলেন, ২০১৮সালে সাথে ২০০৮ সালে নির্বাচন তুলনা করলে যারা সমালোচনা করছেন তারা দেখতে পাবেন ওই নির্বাচনে ৮৬ শতাংশেরও বেশি ভোট পড়েছিলো। কোথাও কোথাও তো ৯০ শতাংশর ভোট পড়েছিলো।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে দেয়া বক্তৃতায় সেই দিনটিকে স্মরণ করে বঙ্গবন্ধু কন্যা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে পাকিস্তানি বাহিনী গ্রেপ্তার করে নিয়ে যাওয়ার পর তার সম্পর্কে কোনো খবরই জানতেন না পরিবারের সদস্যরা। স্বাধীনতাযুদ্ধের ৯টি মাস তারা চরম উদ্বেগের মধ্যে কাটান। বঙ্গবন্ধু বেঁচে আছেন, না মারা গেছেন সেই সম্পর্কে তার পরিবারের কোনো ধারণা ছিল না।
শেখ হাসিনা বলেন, এর মধ্যে যখন ৮ জানুয়ারি প্রথম টেলিফোন কলের মাধ্যমে বঙ্গবন্ধুর খবর জানতে পারি। বিবিসিতে বঙ্গবন্ধুর বিষয়ে খবরও প্রচারিত হয়। তখন যে কি খুশী হয়েছিলাম তা ভাষায় বর্ণনা করতে পারবো না। ১৯৭১ সালের ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করে সর্বস্তরের জনগণকে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানান বঙ্গবন্ধু। এরপর সামরিক শাসক জেনারেল ইয়াহিয়া খানের নির্দেশে তাকে গ্রেপ্তার করে পাকিস্তানের কারাগারে আটকে রাখা হয়।
১৬ ডিসেম্বর চূড়ান্ত বিজয় অর্জিত হলেও ১০ জানুয়ারি বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তনের মধ্যদিয়ে জাতি বিজয়ের পূর্ণ স্বাদ গ্রহণ করে।

এবিএন/এফএম

চেক করুন

সৌদি বিদ্রোহীদের হামলায় নিহত ১ আহত ৭

সৌদি বিদ্রোহীদের হামলায় নিহত ১ আহত ৭ সৌদি আরবের দক্ষিণাঞ্চলীয় একটি বেসামরিক বিমানবন্দরে রবিবার ইয়েমেন …

উপবন এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়ে খালে : বহু হতাহতের আশঙ্কা

উপবন এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়ে খালে : বহু হতাহতের আশঙ্কা

উপবন এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়ে খালে : বহু হতাহতের আশঙ্কা ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়েছে সিলেট …