বিশ্বব্যাপী ফেসবুক, ইন্সটাগ্রাম, হোয়াটস অ্যাপ বিভ্রাট - all-banglanews
সোমবার, ২৪ জুন, ২০১৯
হোম / বিজ্ঞান ও প্রযুক্তি / বিশ্বব্যাপী ফেসবুক, ইন্সটাগ্রাম, হোয়াটস অ্যাপ বিভ্রাট

বিশ্বব্যাপী ফেসবুক, ইন্সটাগ্রাম, হোয়াটস অ্যাপ বিভ্রাট

বিশ্বব্যাপী ফেসবুক, ইন্সটাগ্রাম, হোয়াটস অ্যাপ বিভ্রাট
বিশ্বব্যাপী ফেসবুক, ইন্সটাগ্রাম, হোয়াটস অ্যাপ বিভ্রাট

হঠাৎ ফেসবুক ব্যবহারে সমস্যায় পড়েছে বিশ্বব্যাপী। আজ রবিবার বিকেল সাড়ে ৪টার পর থেকেই বাংলাদেশের অনেক ব্যবহারকারী ফেসবুক সাইট ও অ্যাপ ব্যবহার করতে সমস্যায় পড়েন। ইউরোপ, এশিয়া ছাড়াও যুক্তরাষ্ট্রের কিছু এলাকায় ফেসবুকসহ এসব মাধ্যম ব্যবহারে সমস্যার মুখোমুখি হচ্ছেন গ্রাহকেরা।যুক্তরাজ্যের এক্সপ্রেস ডটকোর এক প্রতিবেদনে বলা হয়েছে, ফেসবুক সার্ভারে সমস্যার কারণে ফেসবুকে ঢুকতে অনেকের সমস্যা হচ্ছে।
খবরে বলা হয়, বাংলাদেশ সময় রবিবার দুপুরের দিকে এশিয়ার দেশ মালয়েশিয়া, ইউরোপের কয়েকটি দেশের ব্যবহারকারী এবং যুক্তরাষ্ট্রের একটি অংশের ব্যবহারকারীরাও ফেসবুক বন্ধ হয়ে যাওয়ার কথা জানিয়েছেন। অনেকে টুইটারে এ নিয়ে বিভিন্ন ধরনের পোস্ট দিতে শুরু করলে বিষটি জানাজানি হয়।
বিকেলে সাড়ে ৪টার পর থেকে এ সমস্যার মুখোমুখি হওয়ার কথা জানাচ্ছেন বাংলাদেশের ব্যবহারকারীরাও।
আজ সকাল থেকেই এ সমস্যা দেখা দিতে শুরু করে। হাজারো ফেসবুক ব্যবহারকারী টুইটার প্ল্যাটফর্মে ফেসবুকে লগইন করতে পারছেন না বলে অভিযোগ করছেন। বিভিন্ন ধরনের সাইট ডাউনের তথ্য দেওয়ার ওয়েবসাইট দডাউন ডিটেক্টর’ কর্তৃপক্ষ ২ হাজারের বেশি অভিযোগ পেয়েছে বলে জানিয়েছে।
এদিকে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানায়, প্রযুক্তিগত সমস্যার কারণেই ফেসবুক ও হোয়াটস অ্যাপ এবং ইন্সটাগ্রাম বন্ধ হয়ে গেছে। তবে ফেসবুকের পক্ষ থেকে এ বিষয়ে এখনও আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেয়া হয়নি। এর আগে গত মার্চেও ফেসবুককে বড় ধরনের সমস্যার মধ্যে দিয়ে যেতে হয়। ১৩ মার্চ থেকে ইতিহাসের সবচেয়ে দীর্ঘ সময় ধরে কারিগরি ত্রুটিতে ফেসবুক সেবা ব্যবহার বাধাগ্রস্ত হয়েছিল।

এবিএন/এফএম

চেক করুন

সৌদি বিদ্রোহীদের হামলায় নিহত ১ আহত ৭

সৌদি বিদ্রোহীদের হামলায় নিহত ১ আহত ৭ সৌদি আরবের দক্ষিণাঞ্চলীয় একটি বেসামরিক বিমানবন্দরে রবিবার ইয়েমেন …

উপবন এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়ে খালে : বহু হতাহতের আশঙ্কা

উপবন এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়ে খালে : বহু হতাহতের আশঙ্কা

উপবন এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়ে খালে : বহু হতাহতের আশঙ্কা ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়েছে সিলেট …