ভার্জিনিয়ায় বন্দুকধারীর হামলায় নিহত ১২ - all-banglanews
সোমবার, ২৪ জুন, ২০১৯
হোম / আন্তর্জাতিক / ভার্জিনিয়ায় বন্দুকধারীর হামলায় নিহত ১২

ভার্জিনিয়ায় বন্দুকধারীর হামলায় নিহত ১২

ভার্জিনিয়ায় বন্দুকধারীর হামলায় নিহত ১২
ভার্জিনিয়ায় বন্দুকধারীর হামলায় নিহত ১২

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যে শুক্রবার একটি সরকারি ভবন প্রাঙ্গণে পৌরসভার এক কর্মী নির্বিচারে গুলি চালিয়েছে। এতে ১২ জন নিহত ও অন্তত ৪ জন আহত হয়েছে বলে আন্তর্জাতিক গণমাধ্যমে জানা গেছে। এ সময় নিরাপত্তা বাহিনীর সদস্যদের সাথে গুলি বিনিময়ে হামলাকারীও নিহত হয় বলে জানিয়েছে দেশটির পুলিশ।
ভার্জিনিয়া বিচ পুলিশ প্রধান জেমস সার্ভেরা এক সংবাদ সম্মেলনে বলেন, ঘটনাস্থলকে যুদ্ধক্ষেত্র বলা যেতে পারে। তিনি বলেন, স্থানীয় সময় বিকেল চারটার পর এই ঘটনা ঘটে। বন্দুকধারী ভার্জিনিয়া বিচ মিউনিসিপাল কমপ্লেক্সের একটি ভবনে ঢুকেই নির্বিচারে গুলি চালাতে থাকে। একজন তার গাড়ির বাইরে নিহত হন। অন্যান্যদের লাশ ভবনের তিনটি পৃথক তলায় পড়ে থাকতে দেখা যায়।
পুলিশ জানায়, এই ঘটনায় ১২ জন নিহত ও চার জন আহত হয়েছে। এর আগে এই হামলায় ১১ জন নিহত ও ছয় জন আহত হওয়ার কথা বলা হয়েছিল।
সার্ভেরা বলেন, হামলাকারী .৪৫ ক্যালিবার হ্যান্ডগান দিয়ে হামলা চালায়। গুলি ফুরিয়ে গেলে সে একাধিকবার বন্দুকে গুলি লোড করে। বন্দুকের আওয়াজের জন্য চার নিরাপত্তা কর্মকর্তা হামলাকারী কোন তলায় অবস্থান করছে তা সনাক্ত করেন। তারা অবিলম্বে হামলাকারীর সাথে সংঘর্ষে লিপ্ত হন। তিনি আরো বলেন, আমি আপনাদের বলতে পারি যে উভয়পক্ষের মধ্যে দীর্ঘ বন্দুকযুদ্ধ হয়।
কর্তৃপক্ষ হামলাকারীর পরিচয় প্রকাশ করেনি। তারা এই হামলার কারণ সম্পর্কেও কিছু জানায়নি। জানা যায় যে, হামলাকারী জনসেবা বিভাগে দীর্ঘদিন ধরে কাজ করছিল। আহতদের মধ্যে এক পুলিশ কর্মকর্তাও রয়েছেন। শুক্রবার রাতে আহতদের সবার অস্ত্রোপচার করা হয়।

এবিএন/এফএম

চেক করুন

সাবধানে এগোচ্ছে বাংলাদেশ

সাবধানে এগোচ্ছে বাংলাদেশ

সাবধানে এগোচ্ছে বাংলাদেশ সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের ব্যাটে সাবধানে এগোচ্ছে যাচ্ছে বাংলাদেশ। দুই …

ইন্দোনেশিয়ায় শক্তিশালী ভূমিকম্প

ইন্দোনেশিয়ায় শক্তিশালী ভূমিকম্প

ইন্দোনেশিয়ায় শক্তিশালী ভূমিকম্প ইন্দোনেশিয়ার পূর্বাঞ্চলে আজ সোমবার একটি শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। রিখটার স্কেলে এর …