শৈত্যপ্রবাহের ফলে তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে - all-banglanews
সোমবার, ২৪ জুন, ২০১৯
হোম / পরিবেশ / শৈত্যপ্রবাহের ফলে তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে

শৈত্যপ্রবাহের ফলে তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে

শৈত্যপ্রবাহের ফলে তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে
শৈত্যপ্রবাহের ফলে তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে

দেশের কিছু অঞ্চলের উপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনের শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা বাড়তে পারে। আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে এ কথা বলা হয়। এতে বলা হয়, উত্তরের জেলা পঞ্চগড়ের উপর দিয়ে তীব্র শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে। ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, শ্রীমঙ্গল, রাজশাহী, পাবনা, নওগাঁ, যশোর, চুয়াডাঙ্গা, সাতক্ষীরা এবং বরিশাল অঞ্চলসহ রংপুর বিভাগের অবশিষ্টাংশের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে। এটি অব্যাহত এবং আরো বিস্তার লাভ করতে পারে।
পূর্বাভাসে বলা হয়, এছাড়া অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। পরবর্তী ৭২ ঘন্টায় রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। অন্যদিকে শৈত্যপ্রবাহের কারণে সারাদেশে রাতের তাপমাত্রা (১-২) ডিগ্রী সে. হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।
আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।
আজ সকাল ৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৭ শতাংশ। আজ ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ২৪ মিনিট এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৬ টা ৪২ মিনিটে।

এবিএন/এফএম

চেক করুন

সৌদি বিদ্রোহীদের হামলায় নিহত ১ আহত ৭

সৌদি বিদ্রোহীদের হামলায় নিহত ১ আহত ৭ সৌদি আরবের দক্ষিণাঞ্চলীয় একটি বেসামরিক বিমানবন্দরে রবিবার ইয়েমেন …

উপবন এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়ে খালে : বহু হতাহতের আশঙ্কা

উপবন এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়ে খালে : বহু হতাহতের আশঙ্কা

উপবন এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়ে খালে : বহু হতাহতের আশঙ্কা ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়েছে সিলেট …