সংলাপ : জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের যা খাওয়ালেন প্রধানমন্ত্রী — all-banglanews
শনিবার, ২৩ মার্চ, ২০১৯
হোম / রাজনীতি / সংলাপ : জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের যা খাওয়ালেন প্রধানমন্ত্রী

সংলাপ : জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের যা খাওয়ালেন প্রধানমন্ত্রী

সংলাপ : জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের যা খাওয়ালেন প্রধানমন্ত্রী
সংলাপ : জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের যা খাওয়ালেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার আমন্ত্রনে আজ বৃহস্পতিবার সন্ধ্যায় গণভবনে সংলাপে অংশ নিয়েছিলেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা। এই সময় অতিথিদের হরেক রকমের সুস্বাদু খাবার দিয়ে আপ্যায়ন করেন প্রধানমন্ত্রী। দেশের নামকরা কয়েকটি ৫ তারকা হোটেল থেকে আনা প্রায় ২০ রকমের খাবারের মধ্যে ছিল মোরগ পোলাও, সাদা ভাত, বাটার নান, মাটন রেজালা, রুই মাছের দো পেঁয়াজা, চিতল মাছের কোপতা, মুরগির মাংস, গরুর মাংসের কাবাব, সুপ, নুডলস, মিক্সড ভেজিটেবল। ছিল কয়েক ধরনের সালাদ। এছাড়া টক দই, মিষ্টি দই, পাটিসাপটা পিঠা ও চিজ কেক ছিল ডেজার্ট হিসাবে। আরও ছিল কোমল পানীয়, চা ও কফি। গণভবনের কর্মকর্তাদের সাথে কথা বলে এসব তথ্য জানা গেছে। তার জানান, এসব খাবারের বেশির ভাগই আনা হয়েছে হোটেল ইন্টার কন্টিনেন্টাল থেকে। চিজ কেক আনা হয়েছে হোটেল র‌্যাডিসন থেকে। খাসির রেজালা আনা হয়েছে বাংলাদেশ পর্যটন করপোরেশন থেকে। আর মোরগ পোলাও রান্না করে পিয়ারু বাবুর্চি।
জানা যায়, আজ সন্ধ্যা ৭টায় সংলাপের শুরুতেই অতিথিদের সামনে দেয়া হয় কমলা লেবু, আপেল ও তরমুজের শরবত এবং চিপস। এরপর আলোচনা শুরু হয়। আলোচনার ফাঁকে ফাঁকে খাবার সরবরাহ চলতে থাকে। খাবার সরবরাহের জন্য গণভবনের কর্মচারীদের পাশাপাশি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের প্রশিক্ষিত খাবার সরবরাহকারীদেরকেও আনা হয়।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে আলোচিত এই সংলাপে ক্ষমতাসীন ১৪ দলে নেতৃত্বে ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর অন্য পক্ষের নেতৃত্বে ছিলেন গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার চেয়ারম্যান ড. কামাল হোসেন। প্রতিনিধি দলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও দলটির নেতাদের মধ্যে ছিলেন খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস ও আবদুল মঈন খান। জাতীয় ঐক্য প্রক্রিয়ার সদস্য সচিব আ ব ম মোস্তফা আমীন, সাবেক সংসদ সদস্য এস এম আকরাম ও সুলতান মো. মনসুর আহমেদ, জাফরুল্লাহ চৌধুরী, জেএসডির আ স ম আবদুর রব, তানিয়া রব, আবদুল মালেক রতন, গণফোরামের সুব্রত চৌধুরী, মোস্তফা মহসিন মন্টু, আ ও ম শফিকউল্লাহ, মোকাব্বির খান, জগলুল হায়দার আফ্রিক এবং নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না অংশ নেন এই সংলাপে।
১৪ দলীয় ঐক্যজোটের ২৩ সদস্যের প্রতিনিধি দলের অন্য সদস্যরা হচ্ছেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, উপদেষ্টা আমির হোসেন আমু ও তোফায়েল আহমেদ, প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, কাজী জাফরউল্লাহ, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া, বাংলাদেশের ওয়ার্কাস পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু, জেএসডি’র একাংশের নেতা মইনুদ্দিন খান বাদল, আইনমন্ত্রী এডভোকেট আনিসুল হক, আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য এডভোকেট আবদুল মতিন খসরু, ড. মোহাম্মদ আবদুর রাজ্জাক ও রমেশ চন্দ্র সেন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, ডা. দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, আইন বিষয়ক সম্পাদক এস এম রেজাউল করিম।

এবিএনওয়ার্ল্ড/আলিফ

চেক করুন

বাঘাইছড়িতে ৮ খুনের ঘটনা পরিকল্পিত

বাঘাইছড়িতে ৮ খুনের ঘটনা পরিকল্পিত

রাঙামাটি জেলার বাঘাইছড়িতে ৮ খুনের ঘটনাটি পরিকল্পিত ছিল বলে মন্তব্য করেছেন তদন্ত কমিটির সদস্যরা। ঘটনাস্থল …

ডাকসু নির্বাচন সংক্রান্ত অভিযোগ তদন্তে কমিটি গঠন

ডাকসু নির্বাচন সংক্রান্ত অভিযোগ তদন্তে কমিটি গঠন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ডাকসু নির্বাচন সংক্রান্ত অভিযোগ তদন্তে ৭ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *