‘সবাইকে হারিয়ে দেশকে জেতানোর লড়াইয়ে আছেন শেখ হাসিনা’ (ভিডিও) — all-banglanews
বুধবার, ২০ ফেব্রুয়ারি, ২০১৯
হোম / খেলাধুলা / ‘সবাইকে হারিয়ে দেশকে জেতানোর লড়াইয়ে আছেন শেখ হাসিনা’ (ভিডিও)

‘সবাইকে হারিয়ে দেশকে জেতানোর লড়াইয়ে আছেন শেখ হাসিনা’ (ভিডিও)

‘সবাইকে হারিয়ে দেশকে জেতানোর লড়াইয়ে আছেন শেখ হাসিনা’ (ভিডিও)
‘সবাইকে হারিয়ে দেশকে জেতানোর লড়াইয়ে আছেন শেখ হাসিনা’ (ভিডিও)

বিশ্বসেরা অলরাউন্ডার ও বাংলাদেশের টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান বলেছেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিবারের সবাইকে হারিয়ে দেশকে জেতানোর লড়াইয়ে আছেন। বাংলাদেশ এখন তাঁর পরিবার। সবাইকে নিয়ে সবার ভালো থাকার জন্য কাজ করে যাচ্ছেন। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করা একটি ভিডিওতে তিনি এসব কথা বলেছেন। এতে তিনি বাংলাদেশর তরুণদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে থাকার জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, সবক্ষেত্রে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার নীতি গ্রহণ করেছেন তিনি। সেখানে চাই তোমার সক্রিয় অংশগ্রহণ। এই অগ্রযাত্রা আরও এগিয়ে নিতে চাই তোমার অংশগ্রহণ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বর্তমান সরকারের উন্নয়ন কর্মকা-কে আরও এগিয়ে নিতে তরুণদের সক্রিয় সমর্থন চাওয়ার মধ্যদিয়ে তিনি তার ভিডিওচিত্রটি শেষ করতে গিয়ে বলেন, এই অগ্রযাত্রা আরও এগিয়ে নিতে চাই তোমার সক্রিয় সমর্থন। আমার বিশ্বাস আমরা দাঁড়ালে হারবে না বাংলাদেশ। কারণ তরুণেরাই আগামীর বাংলাদেশ। এবার তোমার পালা।
ভিডিওচিত্রে সাকিব বলেন, সবাইকে ভাল রাখা ও সবাইকে নিয়ে এগিয়ে যাওয়ার এক দুর্বার যাত্রায় এখন আমরা আছি। বিদ্যুতে, শিক্ষায়, খাদ্যে, স্বাস্থ্যে, নারীর ক্ষমতায়নে, সামাজিক ও মানব উন্নয়নে তো বটেই, অবকাঠামো, যোগাযোগ ও ডিজিটাল উন্নয়নে বাংলাদেশ এখন বিশ্বের উদাহরণ হতে চলেছে। দেশকে মায়ের সঙ্গে তুলনা করে তাঁর বক্তব্য, এ দেশকে আমরা মা বলি। নিজের মাকে নিয়ে আমরা যেভাবে ভাবি, দেশকে নিয়ে কি আমরা সেভাবে ভাবি? অথচ, দেশ আমাদের নিয়ে ভাবছে। নজর রাখছে ভালো-মন্দের। তার ভালো থাকা মানে আমাদেরও ভালো থাকা। আর সবার ভালো থাকা মানে দেশের ভালো থাকা। দেশকে নিয়ে ভাবার সময় এসেছে।
সাকিব তার ভিডিওচিত্রটি শুরু করেছেন টেস্ট মর্যাদা পাওয়ার প্রাথমিক দিনগুলির কঠিন সংগ্রামের কথা উল্লেখ করে। তিনি বলেন, ১৯৯৯ থেকে ২০০৪ সাল পর্যন্ত ৭২টি ম্যাচের বেশির ভাগই আমরা হেরেছিলাম। কিন্তু আমরা জিততে চেয়েছিলাম। এটা আমাদের কাছে কেবল খেলা নয়, এটা আমাদের দেশ। তাই আমরা ঘুরে দাঁড়াতে পেরেছিলাম। তরুণদের উদ্বুদ্ধ করতে গিয়ে নিজের কথা বলেছেন তিনি। তার ভাষায়, আমি যখন ক্রিজে গিয়ে দাঁড়াই, তখন আমার সঙ্গে থাকে বাংলাদেশ। আমি যখন শুরু করেছিলাম, তখন আমার বয়স ছিল ১৯। আজ যারা তরুণ, আমি নিশ্চিত জানি প্রত্যেকেরই নিজের মতো করে স্বপ্ন আছে। ব্যক্তির স্বপ্নকে দেশের স্বপ্ন করতে হয়। এগিয়ে আসতে হয়, তৈরি করতে সঠিক পথ। আমি কোনো সুপারম্যান নই। আমি এ দেশেরই একজন সাধারণ ছেলে।
প্রসঙ্গত এমন এক সময় ইউটিউবে ব্যতিক্রমধর্মী এই ভিডিওটি প্রকাশ করা হল যেদিন, নিজেদের টেস্ট ইতিহাসে প্রথমবারের মত ইনিংস ব্যবধানে জয়ের স্বাদ নিলো বাংলাদেশ। অর্থাৎ মিরপুর টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ইনিংস ও ১৮৪ রানের ব্যবধানে হারালো সাকিবের দল। এই জয়ে ২ ম্যাচের স্টেট সিরিজটি ২-০ ব্যবধানে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশের লজ্জা দিল টাইগাররা। তবে এটি ছিল ওয়েস্ট ইন্ডিজকে দ্বিতীয়বারের মত হোয়াইটওয়াশের লজ্জা দেয়ার ঘটনা।

এবিএনওয়ার্ল্ড/আলিফ

চেক করুন

একশ দিন পর শুরু হতে যাচ্ছে বিশ্বকাপ

একশ দিন পর শুরু হতে যাচ্ছে বিশ্বকাপ

ঠিক একশ’ দিন পর শুরু হতে যাচ্ছে ক্রিকেটের সর্বোচ্চ আসর আইসিসি বিশ্বকাপ। আগামী ৩০ মে …

মাতৃভাষা দিবস উপলক্ষে ডিএমপির নিরাপত্তামূলক কর্মসূচি

মাতৃভাষা দিবস উপলক্ষে ডিএমপির নিরাপত্তামূলক কর্মসূচি

একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০১৯ যথাযথ ও সুশৃঙ্খলভাবে উদযাপন উপলক্ষে ঢাকা মেট্রোপলিটন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *