সাজা স্থগিত ও জামিন চেয়ে আপিল করেছেন খালেদা জিয়া — all-banglanews
বৃহস্পতিবার, ২৩ মে, ২০১৯
হোম / আদালত / সাজা স্থগিত ও জামিন চেয়ে আপিল করেছেন খালেদা জিয়া

সাজা স্থগিত ও জামিন চেয়ে আপিল করেছেন খালেদা জিয়া

সাজা স্থগিত ও জামিন চেয়ে আপিল করেছেন খালেদা জিয়া
সাজা স্থগিত ও জামিন চেয়ে আপিল করেছেন খালেদা জিয়া

দশ বছরের সাজার রায় স্থগিত চেয়ে লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় হাইকোর্টের দেয়া সাজায় কারাগারে থাকা সাবেক এই প্রধানমন্ত্রীর জামিনের আরজিও করেছেন। গতকাল বুধবার আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় এই লিভ টু আপিলটি করেন আইনজীবী জয়নুল আবেদীন।
আজ বৃহস্পতিবার এই আপিলের বিষয়টি জানিয়ে খালেদা জিয়ার আইনজীবী কায়সার কামাল বলেন, অন্যায্যভাবে বিএনপি চেয়ারপারসনের সাজার মেয়াদ বাড়ানো হয়েছে, আমরা শুনানির সুযোগ পাইনি। আমাদের না শুনিয়ে রায় দেয়া হয়েছে, এসব যুক্তিতে আপিল করা হয়েছে। এতে হাইকোর্টের রায় স্থগিত ও বিএনপি চেয়ারপারসনের জামিনও চাওয়া হয়েছে। সামনে সুপ্রিম কোর্টের অবকাশ শুরু হচ্ছে। অবকাশ শেষে আপিল শুনানির উদ্যোগ নেয়া হবে।
জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় গত বছরের ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-৫ রায় দেন। রায়ে বেগম খালেদা জিয়াকে ৫ বছরের সশ্রম কারাদ- দেয়া হয়। খালেদা জিয়ার বড় ছেলে ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান, সাবেক সাংসদ কাজী সালিমুল হক কামাল, সাবেক মুখ্য সচিব কামাল উদ্দিন সিদ্দিকী, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ ও মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদ- দেয়া হয়। রায়ে খালেদা জিয়াসহ ৬ আসামির সবাইকে মোট ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা ৮০ পয়সা অর্থদ-ে দ-িত করা হয়। অর্থদ-ের টাকা প্রত্যেককে সম-অঙ্কে প্রদান করার কথা বলা হয়।
কারাদ- ও অর্থদ-ের রায়ের বিরুদ্ধে খালেদা জিয়া, কাজী সালিমুল হক কামাল ও শরফুদ্দিন আহমেদ পৃথক আপিল করেন। পরে গত বছরের অক্টোবরে বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে খালেদা জিয়ার করা আপিল খারিজ করে তাঁর সাজা বাড়িয়ে ১০ বছরের কারাদ- দেন হাইকোর্ট।

এবিএন/এফএম

চেক করুন

অসুস্থদের জন্য রোজা রাখার নিয়ম

অসুস্থদের জন্য রোজা রাখার নিয়ম

রোজা আল্লাহর ফরজ বিধান। অনেকে না জানার কারণে কঠিন অসুস্থ হয়েও রোজা রাখেন। অথচ ইসলামী …

২ লাখ ২ হাজার ৭২১ কোটি টাকার এডিপি অনুমোদন

২ লাখ ২ হাজার ৭২১ কোটি টাকার এডিপি অনুমোদন

আগামী ২০১৯-২০২০ অর্থবছরের জন্য ২ লাখ ২ হাজার ৭২১ কোটি টাকার বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *