৭৫ কোটি বকেয়া টাকা পরিশোধ করল বাংলালিংক ও রবি — all-banglanews
বুধবার, ১৬ জানুয়ারি, ২০১৯
হোম / বিজ্ঞান ও প্রযুক্তি / ৭৫ কোটি বকেয়া টাকা পরিশোধ করল বাংলালিংক ও রবি

৭৫ কোটি বকেয়া টাকা পরিশোধ করল বাংলালিংক ও রবি

৭৫ কোটি বকেয়া টাকা পরিশোধ করেছে বাংলালিংক ও রবি
৭৫ কোটি বকেয়া টাকা পরিশোধ করেছে বাংলালিংক ও রবি

স্থান এবং স্থাপনা সম্পদ ভাড়া বাবদ ৭৫ কোটি টাকার বকেয়া মূল্য সংযোজন কর (মূসক) পরিশোধ করেছে বেসরকারি মোবাইল ফোন অপারেটর বাংলালিংক ও রবি আজিয়াটা লিমিটেড। এর মধ্যে বাংলালিংক ৪৭ কোটি ও রবি আজিয়াটা ২৮ কোটি টাকা প্রদান করেছে। বিকল্প বিরোধ নিস্পত্তি (এডিআর) পদ্ধতিতে এই বকেয়া রাজস্ব পাওয়া যায় বলে আজ মঙ্গলবার একথা জানান মূসকের বৃহৎ করদাতা ইউনিট (এলটিইউ) কমিশনার মুহাম্মদ মুবিনুল কবীর। এছাড়া রবি আজিয়াটার বিরুদ্ধে একই বিষয়ে আরো দু’টি মামলা রয়েছে। এর বিপরীতে তারাও শীঘ্রই আরো ১৫ কোটি টাকার রাজস্ব পরিশোধ করবে।
মুবিনুল কবীর বলেন, মোবাইল ফোন অপারেটরদের কাছ থেকে স্থান এবং স্থাপনা সম্পদ বাবদ বকেয়া রাজস্ব না পাওয়ায় আমরা তাদের বিরুদ্ধে মামলা করেছিলাম। এডিআর পদ্ধতিতে সম্প্রতি তারা সেই মামলা নিস্পত্তি এবং বকেয়া রাজস্ব পরিশোধ করেছে। তিনি জানান, বাংলালিংক ৩টি মামলার বিপরীতে ৪৭ কোটি এবং রবি ৪টি মামলার বিপরীতে ২৮ কোটি টাকা পরিশোধ করেছে। একই বিষয়ে বাংলালিংকের বিরুদ্ধে আরো ৩টি মামলা আছে। এর বিপরীতে আগামী সপ্তাহে এই মোবাইল ফোন অপারেটর আরো ৩০ কোটি টাকার বকেয়া রাজস্ব পরিশোধ করবে বলে আশা করা হচ্ছে।
উল্লেখ্য, বেসরকারিখাতের মোবাইল ফোন অপারেটরদের কাছ থেকে স্থান ও স্থাপনা ভাড়ার ওপর অপরিশোধিত মূসক না পাওয়ায়, তাদের বিরুদ্ধে এলটিইউ গত অর্থবছরে এসব মামলা করে। এখন বাংলালিংক ও রবি বকেয়া রাজস্ব পরিশোদ করছে। একই বিষয়ে বেসরকারি গ্রামীণ ফোনের বিরুদ্ধে ৬৫ কোটি টাকার দাবিনামা জারি করা হয়েছে।

এবিএন/এফএম

চেক করুন

বিজিএমইএ’র নির্বাচন ৬ এপ্রিল

বিজিএমইএ’র নির্বাচন ৬ এপ্রিল

আগামী ৬ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে তৈরি পোশাক উৎপাদক ও রফতানিকারক ব্যবসায়ীদের সংগঠন বিজিএমইএ এর …

অবশেষে জয় পেল খুলনা

অবশেষে জয় পেল খুলনা

প্রথম চার ম্যাচ হারের পর অবশেষে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসরে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *