৭ দিনের মধ্যে মহাসড়ক অবৈধ দখলমুক্ত করা হবে : সেতুমন্ত্রী — all-banglanews
শনিবার, ২৩ মার্চ, ২০১৯
হোম / জাতীয় / ৭ দিনের মধ্যে মহাসড়ক অবৈধ দখলমুক্ত করা হবে : সেতুমন্ত্রী

৭ দিনের মধ্যে মহাসড়ক অবৈধ দখলমুক্ত করা হবে : সেতুমন্ত্রী

৭ দিনের মধ্যে মহাসড়ক অবৈধ দখলমুক্ত করা হবে : সেতুমন্ত্রী
৭ দিনের মধ্যে মহাসড়ক অবৈধ দখলমুক্ত করা হবে : সেতুমন্ত্রী

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে দেশের সকল সড়ক-মহাসড়ক অবৈধ দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে। তিনি বলেন, নতুন বছরে নতুন সরকার। শেখ হাসিনা সরকারের যে অগ্রাধিকার- সে অগ্রাধিকার হচ্ছে সড়কে চলা পরিবহনে শৃঙ্খলা। শৃঙ্খলা ফিরিয়ে আনাটাই হলো অগ্রাধিকার। সে জন্য আমি ইতিমধ্যে সড়ক ও জনপথ অধিদপ্তরকে নির্দেশ দিয়েছি, ৭ দিনের নোটিশ দিয়ে সড়ক-মহাসড়কের যে সকল রাস্তা অবৈধ দখলে আছে, সেগুলো অবৈধ দখলমুক্ত করতে হবে। আমি আজই এ ব্যাপারে নির্দেশ দিয়েছি।
আজ শুকবার দুপুরে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোর এলাকায় নির্মাণাধীন ফ্লাইওভার পরিদর্শনের সময় সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা। এ সময় তিনি ওই ফ্লাইওভারের কাজের অগ্রগতি সম্পর্কেও খোঁজখবর নেন। মহাসড়ক পরিদর্শনকালে মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন সড়ক ও জনপথের ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক সবুজ উদ্দিন খান, গাজীপুরের নির্বাহী প্রকৌশলী সাইফুদ্দিন, এ ডি সি জেনারেল দিদারে আলম মাকসুদ চৌধুরী এবং সড়ক ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।
নতুন মেয়াদে একই মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ায় সড়ক-মহাসড়কে শৃংখলা ফেরানোর বিষয়টিকে সবচেয়ে বেশী গুরুত্ব দিচ্ছেন বলেও মন্ত্রী উল্লেখ করেন। তিনি বলেন, হাইওয়ে পুলিশকে বলা হয়েছে, কোন অবস্থায় অবৈধ পার্কিংয়ের অনুমতি দেয়া যাবেনা। জনগণকে স্বস্তি দিতে সড়কে নিরাপত্তার জন্য এটা জরুরী হয়ে পড়েছে। এই বার্তাটিই আমি জনগণকে দিতে চাই। মানুষের জীবন আগে জীবিকা পরে-এ কথা উল্লেখ করে তিনি আরও বলেন, বর্তমানে দুর্ঘটনার হার কমে গেলেও মৃত্যুর হার বেড়ে গেছে, এ থেকে দেশবাসীকে পরিত্রাণ পেতে হবে।

এবিএন/এফএম

চেক করুন

বাঘাইছড়িতে ৮ খুনের ঘটনা পরিকল্পিত

বাঘাইছড়িতে ৮ খুনের ঘটনা পরিকল্পিত

রাঙামাটি জেলার বাঘাইছড়িতে ৮ খুনের ঘটনাটি পরিকল্পিত ছিল বলে মন্তব্য করেছেন তদন্ত কমিটির সদস্যরা। ঘটনাস্থল …

ডাকসু নির্বাচন সংক্রান্ত অভিযোগ তদন্তে কমিটি গঠন

ডাকসু নির্বাচন সংক্রান্ত অভিযোগ তদন্তে কমিটি গঠন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ডাকসু নির্বাচন সংক্রান্ত অভিযোগ তদন্তে ৭ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *