অবশেষে উদ্বোধনের আগেই ডুবে গেল চাঁদপুরের সেই আশ্রয়কেন্দ্র – ABNWorld
ঢাকা । শুক্রবার, ৭ আগস্ট, ২০২০, ২৩শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ই জিলহজ, ১৪৪১ হিজরি
হোম / জাতীয় / অবশেষে উদ্বোধনের আগেই ডুবে গেল চাঁদপুরের সেই আশ্রয়কেন্দ্র

অবশেষে উদ্বোধনের আগেই ডুবে গেল চাঁদপুরের সেই আশ্রয়কেন্দ্র

অবশেষে উদ্বোধনের আগেই ডুবে গেল চাঁদপুরের সেই আশ্রয়কেন্দ্র

অবশেষে উদ্বোধনের আগেই ডুবে গেল চাঁদপুরের সেই আশ্রয়কেন্দ্রটি। মেঘনা নদীতে বিলীন হওয়ার শঙ্কায় থাকা সেই স্কুল কাম দুর্যোগ আশ্রয়কেন্দ্রটি অবশেষে ডুবে গেল নদী গর্ভেই। ২ কোটি ২৯ লাখ টাকায় নির্মিত ‘রাজরাজেশ্বর ওমর আলী উচ্চবিদ্যালয়’ নামে ৩ তলা এই স্থাপনাটি আজ বৃহস্পতিবার সকালে ডুবে গেছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক সফিউল্লাহ সরকার গণমাধ্যমকে এই তথ্য জানান। তিনি বলেন, রবিবার থেকে ভবনটি নদীর মধ্যে দাঁড়িয়ে থাকলেও বৃহস্পতিবার সকালে তলিয়ে যায়। এতে তাদের বিদ্যালয়ের ৫ শতাধিক শিক্ষার্থীর লেখাপড়া হুমকির মধ্যে পড়েছে বলেও তিনি জানান।
রাজরাজেশ্বর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হযরত আলী বেপারী বলেন, গত বছর জানুয়ারিতে সাইট সিলেকশনের সময় মেঘনা নদী অনেক দূরে ছিল। তখন কেউই ভাবেননি নদী ভাঙতে ভাঙতে ভবনটির কাছে চলে আসবে। নির্মাণ কাজ শেষ হওয়ায় মাত্র ২ মাস আগে ভবনটি কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়।
চাঁদপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. বাবুল আখতার বলেন, রাজরাজেশ্বর ইউনিয়নটি চারপাশে পদ্মা-মেঘনা নদী দ্বারা বেষ্টিত। বর্তমানে পদ্মা-মেঘনার পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি বৃদ্ধি ও প্রচণ্ড স্রোতে ভবনটি তলিয়ে গেছে। তবে ভবনটি নির্মাণের আগে পানি উন্নয়ন বোর্ডের পরামর্শ নেয়া হয়েছিল কিনা তা তিনি জানেন না।

এবিএনওয়ার্ল্ড/আলিফ

চেক করুন

করোনায় ধাক্কা এসেছে ঠিক, আবার সুযোগও সৃষ্টি হয়েছে : প্রধানমন্ত্রী

করোনায় ধাক্কা এসেছে ঠিক, আবার সুযোগও সৃষ্টি হয়েছে : প্রধানমন্ত্রী

সারাবিশ্বে ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাসের সংকটের মধ্যেও সম্ভবনার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা …

মুক্তিযুদ্ধে ভারতীয় বাহিনীর শহীদদের স্মরণে স্মৃতিস্তম্ভ নির্মাণের উদ্যোগ

মুক্তিযুদ্ধে ভারতীয় বাহিনীর শহীদদের স্মরণে স্মৃতিস্তম্ভ নির্মাণের উদ্যোগ

অবশেষে মুক্তিযুদ্ধে ভারতীয় বাহিনীর শহীদদের স্মরণে স্মৃতিস্তম্ভ নির্মাণের উদ্যোগ নিয়েছে বাংলাদেশ সরকার। স্বাধীনতার ৫০ বছরপূর্তিতে …