অবশেষে ঢাবি ক্যাম্পাসে ছাত্রদলের মিছিল - all-banglanews
ঢাকা। রবিবার, ৩ ভাদ্র, ১৪২৬; ১৮ আগস্ট, ২০১৯; ১৬ জিলহজ্জ, ১৪৪০
হোম / ক্যাম্পাস / অবশেষে ঢাবি ক্যাম্পাসে ছাত্রদলের মিছিল

অবশেষে ঢাবি ক্যাম্পাসে ছাত্রদলের মিছিল

অবশেষে ঢাবি ক্যাম্পাসে ছাত্রদলের মিছিল
অবশেষে ঢাবি ক্যাম্পাসে ছাত্রদলের মিছিল

অবশেষে দীর্ঘ প্রায় ৯ বছর পর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের আগে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মিছিল ও সমাবেশ করেল ছাত্রদল। এর আগে সর্বশেষ ২০১০ সালে জানুয়ারি মাসে মিছিল ও সমাবেশ করেছিল সংগঠনটি। এরপর বিএনপির সহযোগী এই সংগঠনের আর কোনো মিছিল-সমাবেশ দেখা মেলেনি।
জানা গেছে, ডাকসু নির্বাচন সামনে রেখে ক্যাম্পাসে সহাবস্থান নিশ্চিত করাসহ ৭ দফা দাবিতে আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে স্মারকলিপি দেয় ছাত্রদল। এ সময় ছাত্রদলের সভাপতি রাজীব হাসান ও সাধারণ সম্পাদক আকরামুল হাসানসহ কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
আজ বেলা ১১টার দিকে উপাচার্যের (ভিসি) কার্যালয়ের সামনে থেকে বেরিয়ে মিছিল বের করেন ছাত্রদলের নেতাকর্মীরা। সেখান থেকে ভিসি বরাবর একটি স্মারকলিপি দেন। এতে ডাকসু নির্বাচন ৩ মাস পেছানোর দাবিসহ ক্যাম্পাসে সহাবস্থানের পরিবেশ তৈরির দাবি জানানো হয়। কার্যালয় থেকে বেরিয়ে ছাত্রদল মিছিল নিয়ে ভিসির বাসভবনের সামনে দিয়ে টিএসসি হয়ে শাহবাগের দিকে চলে যায়।
ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আল মেহেদী তালুকদার বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে এ মুহূর্তে নির্বাচনের পরিবেশ নেই। পরিবেশ নিশ্চিত করার জন্য সময় দরকার। বর্তমান পরিবেশে নাটক মঞ্চস্থ হতে পারে, নির্বাচন নয়। তাই আমরা নির্বাচন পেছানোর দাবি জানিয়েছি। তবে উপাচার্যের বক্তব্যে আমরা আশাহত হয়েছি। অন্য যেসব দাবি আমরা জানিয়েছি, সেগুলোর ক্ষেত্রেও উপাচার্য আমাদের আশ্বস্ত করেননি।’
বেলা ১১টার দিকে উপাচার্যকে স্মারকলিপি দিতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে উপাচার্য কার্যালয়ে যান ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজিব আহসান, সাধারণ সম্পাদক আকরামুল হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আল মেহেদী তালুকদার, সাধারণ সম্পাদক আবুল বাসার সিদ্দিকীসহ সংগঠনের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের নেতা-কর্মীরা। বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত উপাচার্যের সঙ্গে আলোচনা করেন ছাত্রদলের শীর্ষ নেতারা। উপাচার্যের কাছে ক্যাম্পাসে সব ছাত্রসংগঠনের সহাবস্থান, ডাকসু নির্বাচনের ভোটকেন্দ্র হলের বাইরে করা, নির্বাচনে প্রার্থিতার ক্ষেত্রে সিন্ডিকেট নির্ধারিত বয়সসীমা (৩০ বছর) বাতিলসহ ৭ দফা দাবি জানান তারা।
প্রসঙ্গত আগামী ১১ মার্চ ডাকসু নির্বাচনের তারিখ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এবিএন/এফএম

চেক করুন

জাতীয় শোক দিবস পালন করছে বাঙালি জাতি

জাতীয় শোক দিবস পালন করছে বাঙালি জাতি

আজ বৃহস্পতিবার, ঐতিহাসিক ১৫ আগস্ট, যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন করছে বাঙালি জাতি। স্বাধীনতার …

ঈদুল আযহার ছুটি শেষ খুলেছে অফিস : উপস্থিতি কম

ঈদুল আযহার ছুটি শেষ খুলেছে অফিস : উপস্থিতি কম

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ৩ দিনের সরকারি ছুটি শেষ হয়ে আজ বুধবার খুলেছে অফিস-আদালত। তবে …