অবশেষে বাড়ি ফিরলেন বিএনপি নেতা রিজভী – ABNWorld
ঢাকা । বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০, ২৬শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই শাবান, ১৪৪১ হিজরী
হোম / রাজনীতি / অবশেষে বাড়ি ফিরলেন বিএনপি নেতা রিজভী

অবশেষে বাড়ি ফিরলেন বিএনপি নেতা রিজভী

অবশেষে বাড়ি ফিরলেন বিএনপি নেতা রিজভী

দীর্ঘ ২ বছর ৩ মাস পর অবশেষে নয়াপল্টনে বিএনপির কার্যালয় ছেড়ে বাড়ি ফিরলেন দলটির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। আজ বৃহস্পতিবার তিনি কার্যালয় ছেড়ে তিনি নিজ বাসায় যান বলে গণমাধ্যমকে নিশ্চিত করেন তিনি নিজেই। আজ দুপুরে তিনি বলেন, কিছুক্ষণের মধ্যেই কার্যালয় ছাড়ব। আমি ২০১৮ সালের ৩০ জানুয়ারি থেকে কার্যালয়ে অবস্থান করছি। বিভিন্ন পরিস্থিতি, রাজনৈতিক সংকট ঘনীভূত হওয়ার একটা শঙ্কা দেখা দিচ্ছিল। ওই মুহূর্তে আমি অবস্থান নিয়েছিলাম। এরপর ম্যাডামকে জেলে নেয়া হল। এরপর পার্টির অফিসের নিচ থেকে নেতা-কর্মীদেরও ধরে নিয়ে যেত। এভাবে চলছিল। আমি ব্রত নিয়েই ছিলাম যে নেতাকর্মীরা অফিসে এসে কাউকে যে পাবে না, এ কথা যেন না বলে। রাজনৈতিক কর্মকাণ্ড অব্যাহত রাখার জন্যই থেকেছি। ম্যাডাম গতকাল বেরিয়েছেন। এখন সিদ্ধান্ত নিয়েছি যে বাসায় যাব।
জানা যায়, ২০১৮ সালের শুরু দিকে বিএনপির নেতাকর্মীদের ধরপাকড় শুরু হয়। সে সময় বিএনপির শীর্ষ স্থানীয় অনেক নেতাই গ্রেপ্তার হন। ওই বছর থেকেই রিজভী দলীয় কার্যালয়ে অবস্থান করতে থাকেন। এত দিন কার্যালয়ের একটি কক্ষেই তার থাকা, খাওয়া, ঘুমের ব্যবস্থা ছিল। এদিকে প্রায় ২৫ মাস জেল খাটার পর গতকাল বুধবার বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রিজন সেল থেকে মুক্তি পান। তার মুক্তিতে দলের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উচ্ছ্বাস দেখা দিয়েছে।
খালেদা জিয়া জেলে যাওয়ার পর থেকে নয়াপল্টনের অফিসে রিজভী নিয়মিত সংবাদ সম্মেলন করে আসছেন। এছাড়া প্রায়ই সকালে নেতাকর্মীদের নিয়ে খালেদার মুক্তির দাবিতে ঝটিকা মিছিল বের করতেন। নয়াপল্টনে অবস্থান নেয়ার পর থেকে রুহুল কবির রিজভী দলীয় কর্মসূচি বা শারীরিক অসুস্থতা ছাড়া কার্যালয় থেকে বের হননি।

এবিএনওয়ার্ল্ড/লাম

চেক করুন

সরকার তাদের লুকানোর পলিসির নাম দিয়েছে গুজব : রিজভী

সরকার তাদের লুকানোর পলিসির নাম দিয়েছে গুজব : রিজভী

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস মহামারী নিয়ে বর্তমান সরকারের পলিসি জনগণের কাছে পরিষ্কার বলে মন্তব্য …

কোন গুজবে কান দিবেন না : ওবায়দুল কাদের

কোন গুজবে কান দিবেন না : ওবায়দুল কাদের

দেশের চলমান পরিস্থিতিতে কোন ধরনের গুজবে কান না দিতে দেশের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী …