অবশেষে মমতার বিপক্ষে প্রার্থী ঘোষণা করলো বিজেপি – ABNWorld
ঢাকা । রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১, ২৮শে ভাদ্র, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই সফর, ১৪৪৩ হিজরি
হোম / আন্তর্জাতিক / অবশেষে মমতার বিপক্ষে প্রার্থী ঘোষণা করলো বিজেপি

অবশেষে মমতার বিপক্ষে প্রার্থী ঘোষণা করলো বিজেপি

অবশেষে মমতার বিপক্ষে প্রার্থী ঘোষণা করলো বিজেপি

অবশেষে আজ শুক্রবার ভবানীপুর আসনে প্রার্থী হিসেবে আইনজীবী ও দলের যুবনেত্রী প্রিয়াঙ্কা টিব্রেওয়ালের নাম ঘোষণা করলো বিজেপি। আগামী ৩০ সেপ্টেম্বর পশ্চিমবঙ্গের বিধানসভার ভবানীপুর আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এই আসনে রাজ্য মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির বিপক্ষে বিজেপির হয়ে লড়াই করবেন তিনি। তবে প্রার্থী হিসেবে অভিনেতা মিঠুন চক্রবর্তী, সাবেক পুলিশ কর্মকর্তা ভারতী ঘোষ, বিজেপির তাত্ত্বিক নেতা অনির্বাণ গঙ্গোপাধ্যায়, হুগলির এমপি লকেট চট্টোপাধ্যায়ের নামও শোনা গিয়েছিল। কিন্তু তারা কেউই লড়তে চাননি।
এর আগে উপনির্বাচনে তৃণমূল কংগ্রেস থেকে দাঁড়ানো মুখ্যমন্ত্রী মমতার বিপক্ষে বিজেপির প্রার্থী কে হবেন, সেটা নিয়ে এতদিন ধোঁয়াশা ছিল। ফলে যেসব হেভিওয়েট বিজেপি নেতার কথা ভাবা হয়েছিল তারা কেউ মমতার বিরুদ্ধে প্রার্থী হতে রাজি নন। সম্প্রতি রাজ্য বিজেপির এক নেতা জানান, গত বিধানসভা নির্বাচনে যারা প্রার্থী হয়ে হেরেছেন তাদের কেউই দ্বিতীয়বার হারতে চাইছেন না। অনেকেই সরাসরি ‘না’ বলে দিয়েছেন।
গত বিধানসভা নির্বাচনে ভবানীপুরে প্রার্থী হতে চেয়েছিলেন বিজেপির সাবেক রাজ্য সভাপতি তথাগত রায়। রাজ্যপাল থাকার মেয়াদ শেষে তথাগতর ইচ্ছা ছিল বিধায়ক হয়ে ফের রাজনীতির ময়দানে নামবেন। কিন্তু দল তাকে প্রার্থী করেনি। সেই জায়গায় বিজেপিতে যোগ দিয়েই প্রার্থী হন অভিনেতা রুদ্রনীল ঘোষ। দল বললে উপনির্বাচনে লড়াই করতে রাজি বলে জানিয়েছিলেন রুদ্রনীল। কিন্তু রাজ্য বিজেপির একাংশ সেটা চাননি। তাদের যুক্তি, নবাগতদের প্রার্থী করে ভালো ফল পায়নি দল। অন্যদিকে, নির্বাচনে দাঁড়াতে চেয়ে কয়েক মাস আগেই অনেক দৌড়ঝাঁপ করা তথাগত এখন বয়সজনিত কারণ দেখিয়ে লড়াই করবেন না বলে জানান।

এবিএনওয়ার্ল্ড/এফআর

চেক করুন

বিএনপি এখন জাতীয় হতাশাবাদী দলে রূপ নিয়েছে : ওবায়দুল কাদের

বিএনপি এখন জাতীয় হতাশাবাদী দলে রূপ নিয়েছে : ওবায়দুল কাদের

জনগণের কাছে কখনো বাংলাদেশ নালিশ পার্টি আবার কখনো ষড়যন্ত্রবাদী দল হিসেবে পরিচিত পাওয়া বিএনপি এখন …

জয় দিয়ে সফর শেষ করলো নিউজিল্যান্ড

জয় দিয়ে সফর শেষ করলো নিউজিল্যান্ড

জয় দিয়ে বাংলাদেশ সফর শেষ করলো নিউজিল্যান্ড। অস্ট্রেলিয়ার পর নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতলেও শেষটা রঙ্গিন …