অভিনেতা কাদের করোনায় আক্রান্ত : অবস্থা সংকটাপন্ন – ABNWorld
ঢাকা । মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১, ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
হোম / জাতীয় / অভিনেতা কাদের করোনায় আক্রান্ত : অবস্থা সংকটাপন্ন

অভিনেতা কাদের করোনায় আক্রান্ত : অবস্থা সংকটাপন্ন

ভারতের চেন্নাইয়ের একটি হাসপাতালে ক্যানসার ধরা পড়ার পর দেশে নিয়ে আসা অভিনেতা আবদুল কাদের এখন করোনায় আক্রান্ত। ফলে তার অবস্থা এখন সংকটাপন্ন বলে জানিয়েছেন চিকিৎসকরা। বর্তমানে তিনি রাজধানীর একটি বেসরকারি হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন। অভিনেতার চিকিৎসা নিয়ে চিন্তিত হয়ে পড়েছে তার পরিবার। এর আগে গত ১৫ ডিসেম্বর চেন্নাইয়ের একটি হাসপাতালে এই অভিনেতার ক্যানসার ধরা পড়ে। শারীরিক অবস্থা ভাল না থাকায় সেখানকার চিকিৎসকেরা তাকে কেমোথেরাপি দিতে পারেননি। ফলে রবিবার সন্ধ্যায় তাকে ঢাকায় এনে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানকার পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়েছে। সোমবার সকালে কাদেরের করোনার নমুনা সংগ্রহ করেন চিকিৎসকেরা। সন্ধ্যায় তার পরিবারকে জানান, কাদের করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বিষয়টি জানার পর ভেঙে পড়েছেন তার পরিবারের সদস্যরা।
প্রসঙ্গত প্রখ্যাত অভিনেতা আবদুল কাদের নাটক, বিজ্ঞাপন, চলচ্চিত্র— ৩ মাধ্যমেই জনপ্রিয়। তিনি জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির নিয়মিত শিল্পী ছিলেন। কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের লেখা ‘কোথাও কেউ নেই’ ধারাবাহিক নাটকে বদি চরিত্রে অভিনয় করে পরিচিতি পান তিনি। অভিনয়ের পাশাপাশি বেশ কিছু বিজ্ঞাপনচিত্রেও অভিনয় করেছেন তিনি।
পারিবারিক সূত্রে জানা যায়, উন্নত চিকিৎসার জন্য গত ৮ ডিসেম্বর চেন্নাইয়ে নেয়া হয় আবদুল কাদেরকে। সেখানকার হাসপাতালের পরীক্ষায় তার শরীরে ক্যানসার ধরা পড়ে। চিকিৎসকরা জানান, তার অবস্থা সংকটাপন্ন, ক্যানসার সারা শরীরে ছড়িয়ে পড়েছে। তিনি সংক্রমণের চতুর্থ স্তরে পৌঁছে গেছেন। শারীরিক দুর্বলতার কারণে তাকে কেমোথেরাপি দেয়া হচ্ছে না।
অবশ্য রবিবার থেকে অভিনেতার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি দেখে কিছুটা স্বস্তি পেয়েছিলেন তারা। অভিনেতার পুত্রবধূ জাহিদা ইসলাম জানান, তারা ভেবেছিলেন, তার শ্বশুর একটু একটু করে ভাল হয়ে উঠছেন। কিন্তু করোনা ধরা পড়ায় তাদের দুশ্চিন্তা অনেক বেড়ে গেছে। মুঠোফোনে কান্নাজড়িত কণ্ঠে তিনি বলেন, আগে বাবাকে সবাই মিলে যত্ন নিতে পারতাম। এখন বাবা শারীরিকভাবে দুর্বল। কীভাবে কোন চিকিৎসা হবে, বুঝতে পারছি না। একদিকে বাবার শরীরে রক্ত কমছে। বাবার জন্য সবাইকে দোয়া করতে বলবেন।
জানা যায়, রবিবার পর্যন্ত কাদের করোনা নেগেটিভ ছিলেন। সকাল থেকেও এই অভিনেতার শরীর ভাল ছিল। হঠাৎ করোনা পজিটিভ হওয়ায় অভিনেতা কাদেরের পরিবারের সদস্যরা চিকিৎসকদের অনুরোধ করেছেন, নমুনা নিয়ে আবারও যেন তার পরীক্ষা করানো হয়।

এবিএনওয়ার্ল্ড/আলিফ

চেক করুন

দেশে করোনায় আরও ১৮ মৃত্যু : নতুন শনাক্ত ৬০২

দেশে করোনায় আরও ১৮ মৃত্যু : নতুন শনাক্ত ৬০২

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। সেই সাথে নতুন …

বরুণ-নাতাশার বিয়ে সম্পন্ন

বরুণ-নাতাশার বিয়ে সম্পন্ন

করোনা প্রতিরোধে সব রকম সতর্কতা মাথায় রেখেই সম্পন্ন হলো বরুণ ধাওয়ান-নাতাশা দালালের বিয়ে। রবিবার সাতপাকে …