আগামীকাল থেকে জাতীয় কবিতা উৎসব শুরু – ABNWorld
ঢাকা । শুক্রবার, ১০ এপ্রিল, ২০২০, ২৭শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ই শাবান, ১৪৪১ হিজরী
হোম / ক্যাম্পাস / আগামীকাল থেকে জাতীয় কবিতা উৎসব শুরু

আগামীকাল থেকে জাতীয় কবিতা উৎসব শুরু

আগামীকাল থেকে জাতীয় কবিতা উৎসব শুরু
আগামীকাল থেকে জাতীয় কবিতা উৎসব শুর

আগামীকাল ১ ফেব্রুয়ারি শুক্রবার থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার চত্বরে শুরু হতে যাচ্ছে দু’দিনব্যাপী ‘জাতীয় কবিতা উৎসব-২০১৯’। বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক সংবাদ সম্মেলনে কবিতা উৎসবের বিস্তারিত তথ্য তুলে ধরেছে সংগঠনটি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) এবং জাতীয় কবিতা পরিষদের সভাপতি অধ্যাপক ড. মুহাম্মদ সামাদের সভাপতিত্বে সংবাদ সংম্মেলনে এর বিস্তারিত তুলে ধরেন সংগঠনের সাধারণ সম্পাদক তারিক সুজাত।
আগামীকাল সকাল ১০টায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম, শিল্পাচার্য জয়নুল আবেদিন, শিল্পী কামরুল হাসানের সমাধি এবং কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের পর জাতীয় সঙ্গীত, জাতীয় পতাকা উত্তোলন, একুশের গান এবং উৎসব সঙ্গীতের মধ্য দিয়ে শুরু হবে। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ।
মুক্ত আলোচনা ও কবিতা পাঠ, আবৃত্তিপর্ব, সেমিনার, ছড়াপাঠ, কবিতার গান ইত্যাদি নিয়ে সাজানো হবে ‘জাতীয় কবিতা উৎসব ২০১৯’। প্রত্যেকদিন সকাল থেকে শুরু হয়ে উৎসব চলবে রাত ৯টা পর্যন্ত। উল্লেখ্য, স্বৈরশাসনের বিরুদ্ধে শৃঙ্খল মুক্তির ডাক দিয়ে কবিতা উৎসবের শুরু হয় ১৯৮৭ সালে। কালের পরিক্রমায় সে উৎসব আজ আন্তর্জাতিক রূপ নিয়েছে।

এবিএন/এফএম

চেক করুন

করোনা চিকিৎসা দিতে দেশের ৬৯টি বেসরকারি হাসপাতাল প্রস্তুত

করোনা চিকিৎসা দিতে দেশের ৬৯টি বেসরকারি হাসপাতাল প্রস্তুত

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস মহামারীরতে সর্বস্তরের মানুষের সহায়তায় দেশের ৬৯টি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতাল …

বন্ধের সময় জরুরি সেবা ও সরবরাহ স্বাভাবিক রাখার নির্দেশ

বন্ধের সময় জরুরি সেবা ও সরবরাহ স্বাভাবিক রাখার নির্দেশ

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস মহামারী প্রতিরোধে দেশব্যাপী বন্ধ চলাকালে জরুরি সেবা ও সরবরাহ শৃঙ্খল …