আজ চাঁদ দেখা যায়নি : রবিবার জমাদিউল আউয়াল মাস শুরু – ABNWorld
ঢাকা । বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা শাওয়াল, ১৪৪১ হিজরী
হোম / পরিবেশ / আজ চাঁদ দেখা যায়নি : রবিবার জমাদিউল আউয়াল মাস শুরু

আজ চাঁদ দেখা যায়নি : রবিবার জমাদিউল আউয়াল মাস শুরু

আজ চাঁদ দেখা যায়নি : রবিবার জমাদিউল আউয়াল মাস শুরু

আজ শুক্রবার বাংলাদেশের আকাশে কোথাও ১৪৪১ হিজরি সনের জমাদিউল আউয়াল মাসের চাঁদ দেখা যায়নি। ফলে আগামীকাল ২৮ ডিসেম্বর শনিবার রবিউস সানি মাস ৩০ দিন পূর্ণ হবে। আর সেই কারণে আগামী ২৯ ডিসেম্বর রবিবার থেকে জমাদিউল আউয়াল মাস গণনা করা হবে। আজ সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররমস্থ সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এতে সভাপতিত্ব করেন ধর্মসচিব ও জাতীয় চাঁদ দেখা কমিটির সহসভাপতি মো. আনিছুর রহমান। পরে ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।
এর আগে অনুষ্ঠিত সভায় ইসলামিক ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত মহাপরিচালক কাজী নূরুল ইসলাম, তথ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. নজরুল ইসলাম, বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা শাহ মো. মিজানুর রহমান, ঢাকার সরকারী মাদ্রাসা-ই-আলীয়ার হেড মাওলানা প্রফেসর এ. কে. এম. আবদুল মান্নান, ঢাকা জেলার এডিসি (জেনারেল) মো. শাহিদুজ্জামান, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের উপপরিচালক মো. আবদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
সভায় ১৪৪১ হিজরি সালের জমাদিউল আউয়াল মাসের চাঁদ দেখা সম্পর্কে সকল জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়সমূহ, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান হতে প্রাপ্ত তথ্য নিয়ে পর্যালোচনা করে কমিটি ওই সিদ্ধান্ত নিয়েছে।

এবিএনওয়ার্ল্ড/রোজা

চেক করুন

গুলশানের ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ড : ৫ জনের মৃত্যু

গুলশানের ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ড : ৫ জনের মৃত্যু

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাস মহামারীর আতঙ্কের মধ্যে রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডের …

মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণ করে ফেসবুকে ভিডিও প্রচার : কিশোর গ্রেপ্তার

মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণ করে ফেসবুকে ভিডিও প্রচার : কিশোর গ্রেপ্তার

মাদ্রাসার এক ছাত্রীকে ধর্ষণ করে এর ভিডিও ছড়িয়ে দিল ফেসবুকে। এই ঘটনায় মামলা দায়েরের পর …