আজ থেকে টি-টোয়েন্টি সিরিজ শুরু করছে নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া – ABNWorld
ঢাকা । মঙ্গলবার, ২ মার্চ, ২০২১, ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই রজব, ১৪৪২ হিজরি
হোম / খেলাধুলা / আজ থেকে টি-টোয়েন্টি সিরিজ শুরু করছে নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া

আজ থেকে টি-টোয়েন্টি সিরিজ শুরু করছে নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া

আজ থেকে টি-টোয়েন্টি সিরিজ শুরু করছে নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া

বছরের শেষ ভাগে ভারতে অনুষ্ঠেয় আসন্ন বিশ্বকাপে চোখ রেখে আজ সোমবার ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করছে স্বাগতিক নিউজিল্যান্ড ও সফরকারী অস্ট্রেলিয়া। মূলত এ সিরিজে দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালাতে চায় দুই দলই, যাতে সঠিক কম্বিনেশন খুঁজে পাওয়া যায়। তবে স্বাগতিক নিউজিল্যান্ডের আরো একটি লক্ষ্য অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথমবারের মত দ্বিপাক্ষীক সংক্ষিপ্ত ভার্সনের সিরিজ জয়। ক্রাইস্টচার্চে আজ বেলা ১২টায় শুরু হবে সিরিজের প্রথম ম্যাচ।
অস্ট্রেলিয়ার বিপক্ষে এখনো দ্বিপাক্ষীক টি-টুয়েন্টি সিরিজ জিততে পারেনি কিউইরা। তাই সিরিজ জয়ের বন্ধ্যাত্ব এবার ঘোচাতে চায় নিউজিল্যান্ড। এই সিরিজে প্রথম সারির বেশ কিছু ক্রিকেটারকে বিশ্রাম দিয়েছে অস্ট্রেলিয়া। তারপরও অসিদের হালকাভাবে নিচ্ছেন না নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড। তিনি বলেন, অস্ট্রেলিয়ার এই দলটাও ভয়ংকর। তাদের দলে হয়তো বেশ কিছু তারকা খেলোয়াড় নেই। তবুও তারা শক্তিশালী দল।
প্রথম ম্যাচ নিয় অস্ট্রেলিয়ার বিধ্বংসী ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল বলেন, আমরা এখানে সিরিজ জিততে এসেছি। নিউজিল্যান্ডের বিপক্ষে আমাদের রেকর্ড খুবই ভালো। আমরা রেকর্ডটি ধরে রাখতে চাই এবং আরও একবার সিরিজ জিততে চাই। এখন পর্যন্ত চারবার দ্বিপাক্ষীক টি-টুয়েন্টি সিরিজ খেলেছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। তিনটিতেই জিতেছে অসিরা। একটি সিরিজ ড্র হয়।
একবার দুই ম্যাচের সিরিজ খেলে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। এছাড়া অস্ট্রেলিয়ার বিপক্ষে নিউজিল্যান্ডের রেকর্ডও খুব ভালো নয়। ৯বারের মোকাবেলায় মাত্র ১বার জিতেছে নিউজিল্যান্ড। ৭বার জিতে অস্ট্রেলিয়া।

এবিএনওয়ার্ল্ড/এফআর

চেক করুন

করোনা টিকার প্রথম ডোজ নিয়েছেন নরেন্দ্র মোদি

করোনা টিকার প্রথম ডোজ নিয়েছেন নরেন্দ্র মোদি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ মোদি করোনাভাইরাসের টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন। স্থানীয় সময় সোমবার সকালে দিল্লির …

‘বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করবে ভারত’

‘বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করবে ভারত’

বাংলাদেশের পাশাপাশি ভারতেও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম …