আজ বিশ্বকাপের ২ ম্যাচ : পাক-আফগান ও অজি-নিউজিল্যান্ড মুখোমুখি - all-banglanews
ঢাকা। রবিবার, ৩ ভাদ্র, ১৪২৬; ১৮ আগস্ট, ২০১৯; ১৬ জিলহজ্জ, ১৪৪০
হোম / খেলাধুলা / আজ বিশ্বকাপের ২ ম্যাচ : পাক-আফগান ও অজি-নিউজিল্যান্ড মুখোমুখি

আজ বিশ্বকাপের ২ ম্যাচ : পাক-আফগান ও অজি-নিউজিল্যান্ড মুখোমুখি

আজ শনিবার দ্বাদশ বিশ্বকাপের ২টি ম্যাচ অনুষ্ঠিত হবে। দিনের প্রথম ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে আফগানিস্তান। এই ম্যাচে পাকিস্তানের সেমিফাইনালের আশা টিকিয়ে রাখার বিপরীতে টুর্ণামেন্টের প্রথম জয়ের স্বপ্ন দেখছে আফগানর। টানা কয়েকটি হারের পর এবং বিশেষ করে ভারতের সাথে পরাজয়ের পর মানসিকভাবে বেশ দুর্বল হয়ে পড়েছিল পাকিস্তান। তবে দক্ষিণ আফ্রিকা এবং নিউজিল্যান্ডের বিপক্ষে জয় তাদের একটু হলেও শান্তি দিয়েছে। সামনে এগোনোর প্রত্যাশা জাগিয়েছে। সেই প্রত্যাশা নিয়ে আবারও লড়াইয়ে নামতে চায় সরফরাজ বাহিনী। জায়গা করে নিতে চায় শেষ চারে।
অন্যদিকে চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত কোনো জয়ের দেখা পায়নি আফগানিস্তান। ফলে প্রথম জয়ের সন্ধানে থাকা আফগানদের পরের প্রতিপক্ষ পাকিস্তান। এই ম্যাচে আফগানদের লক্ষ্য থাকবে ম্যাচ জেতার। কেননা বিশ্বকাপের আসরে অন্তত একটি ম্যাচে হলেও জয়ের মুখ দেখতে চায় তারা। দুদলের এমন সমীকরণেই শনিবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় বিশ্বকাপের আসরে মুখোমুখি হচ্ছে পাকিস্তান ও আফগানিস্তান।
এদিকে এবারের বিশ্বকাপ ক্রিকেটের প্রথম দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করেছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। ফেভারিট ইংল্যান্ডকে ৬৪ রানে হারিয়ে শেষ চারের টিকিট পায় অজিরা। আর নিউজিল্যান্ডের অবস্থাও প্রায় একই। হাতে রয়েছে ১১ পয়েন্ট। আর মাত্র একটা ম্যাচ জিতলেই সেমিফাইনাল নিশ্চিত হবে ব্ল্যাক ক্যাপসদের। এমন সমীকরণকে সামনে রেখে আজ শনিবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৬টায় মুখোমুখি হবে ২০১৫ বিশ্বকাপের ২ ফাইনালিস্ট অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড।

এবিএনওয়ার্ল্ড/আলিফ/রোজা

চেক করুন

জাতীয় শোক দিবস পালন করছে বাঙালি জাতি

জাতীয় শোক দিবস পালন করছে বাঙালি জাতি

আজ বৃহস্পতিবার, ঐতিহাসিক ১৫ আগস্ট, যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন করছে বাঙালি জাতি। স্বাধীনতার …

ঈদুল আযহার ছুটি শেষ খুলেছে অফিস : উপস্থিতি কম

ঈদুল আযহার ছুটি শেষ খুলেছে অফিস : উপস্থিতি কম

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ৩ দিনের সরকারি ছুটি শেষ হয়ে আজ বুধবার খুলেছে অফিস-আদালত। তবে …