আনন্দবাজারের এবারের সেরা বিশ্বকাপ একাদশে সাকিব-মুশফিক - all-banglanews
ঢাকা। রবিবার, ৬ শ্রাবণ, ১৪২৬; ২১ জুলাই, ২০১৯; ১৬ জিলক্বদ, ১৪৪০
হোম / খেলাধুলা / আনন্দবাজারের এবারের সেরা বিশ্বকাপ একাদশে সাকিব-মুশফিক

আনন্দবাজারের এবারের সেরা বিশ্বকাপ একাদশে সাকিব-মুশফিক

ভারতের জনপ্রিয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকার এবারের বিশ্বকাপের সেরা একাদশে জায়গা করে নিয়েছে বাংলাদেশের ২ ক্রিকেটার; বিশ্বসেরা অল রাউন্ডার সাকিব আল হাসান ও উইকেট রক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। অবশ্য দ্বাদশ বিশ্বকাপে তারা দুজনই এখনও পর্যন্ত দুর্দান্ত পারফর্ম করে যাচ্ছেন। ব্যাট-বলে দুর্দান্ত সাকিব, মুশফিকও পিছিয়ে নেই স্ট্যাম্পের সামনে-পেছনে। রান তোলায় আর ডিসমিসালের দিক দিয়ে এই বিশ্বকাপ মুশফিকের সেরা আসর হয়ে থাকবে। সেই কারণেই এই ২ টাইগারের উড়ন্ত পারফর্ম নজর কেড়েছে ক্রিকেটপ্রেমীদের। নিখাদ বিশ্বকাপের পারফরম্যান্সের উপর ভিত্তি করে এবারে সেরা একাদশ তৈরি করেছে আনন্দবাজার পত্রিকাটি। সেখানে সাকিবের পাশাপাশি উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে মুশফিককে জায়গা দিয়েছে তারা।
ব্যাটিং পজিশন অনুযায়ী সাজানো তাদের সেরা একাদশে ওপেনার হিসেবে আছেন ২ অস্ট্রেলিয়ান ডেভিড ওয়ার্নার এবং এরন ফিঞ্চ। আর ৩ নাম্বরেই তারা রেখেছে সাকিবকে। বিশ্বসেরা এই অলরাউন্ডারকে নিয়ে তারা লিখেছে, তাকে কেন যে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার বলা হয়, চলতি বিশ্বকাপে তা বারবার প্রমাণ করে চলেছেন সাকিব। ব্যাট-বল উভয় ক্ষেত্রেই অনবদ্য এই বাংলাদেশি বহু ম্যাচ জিতিয়েছেন দলকে।
ভারতের শীর্ষস্থানীয় এই সংবাদমাধ্যমের সাজানো বিশ্বসেরা একাদশে একমাত্র ভারতীয় হিসেবে জায়গা পেয়েছেন বিরাট কোহলি। ৪ নম্বর ব্যাটিং পজিশনে রাখা হয়েছে তাকে। ৫-এ ইংল্যান্ডের জো রুট আর ৬-এ নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। ৭ নম্বরে রাখা হয়েছে উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিককে। মুশিকে নিয়ে তারা লিখেছে, বাংলাদেশের ব্যাটিংয়ের অন্যতম শক্তি। বড় রানের টার্গেট দিতে বা তাড়া করে ম্যাচ জেতাতে টাইগারদের ভরসা মুশফিকুর। এই দলের উইকেটরক্ষক তিনিই।
৮ নাম্বারে আছেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস, ৯-এ অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্ক, ১০-এ পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির আর ১১ নম্বরে আছেন দক্ষিণ আফ্রিকার লেগ স্পিনার ইমরান তাহির।

এবিএনওয়ার্ল্ড/আলিফ

চেক করুন

‘তিনি ফিরে আসবেন এবং সেটা প্রমাণ করবেন’

‘তিনি ফিরে আসবেন এবং সেটা প্রমাণ করবেন’

সংখ্যালঘুদের নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে করা অভিযোগ প্রমাণ করতে না পারলে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান …

প্রবীণ কংগ্রেস নেত্রী শীলা দীক্ষিত মারা গেছেন

প্রবীণ কংগ্রেস নেত্রী শীলা দীক্ষিত মারা গেছেন

প্রবীণ কংগ্রেস নেত্রী ও দিল্লীর তিন বারের মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত আজ শনিবার বিকেলে দিল্লীর একটি …