আবার জেঁকে বসবে হাড় কাঁপানো শীত! – ABNWorld
ঢাকা । বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা শাওয়াল, ১৪৪১ হিজরী
হোম / পরিবেশ / আবার জেঁকে বসবে হাড় কাঁপানো শীত!

আবার জেঁকে বসবে হাড় কাঁপানো শীত!

আবার জেঁকে বসবে হাড় কাঁপানো শীত!

কয়েকদিন বিরতি দিয়ে সারাদেশে আবারও জেঁকে বসতে পারে হাড় কাঁপানো কনকনে শীত। শীতকাল হলেও এবার বছরের প্রথম দিনটি শুরু হয়েছে বৃষ্টি দিয়ে। আর এই বৃষ্টিতে বেড়েছে শীত, তবে একদিন বাদে এই বৃষ্টি যাওয়ার পর শীতের তীব্রতা আরও বাড়বে বলেই পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া অধিদপ্তর। অবশ্য গত বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সারাদিনই রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টি হয়েছে থেমে থেমে। এরমধ্যে বন্দর নগরী চট্টগ্রামে বিকালে টানা কয়েক ঘণ্টার বৃষ্টিতে নগরবাসীর ভোগান্তি বেড়েছে। তবে আজ শনিবার বৃষ্টিপাত কমে পরদিন থেকে রোদেলা দিনের আভাস দিয়েছেন আবহাওয়া অফিসের কর্মকর্তারা।
শুক্রবার সন্ধ্যায় আবহাওয়া অধিদপ্তরের জ্যেষ্ঠ কর্মকর্তা ওমর ফারুক বলেন, আজও দেশের বিভিন্ন অংশে যে বৃষ্টিপাত হয়েছে, তা শনিবার কমে আসবে। আগামীকাল রবিবার থেকে রোদ উঠতে পারে। তবে রবিবার থেকে রোদ উঠলেও সারাদেশে শীত আরও বাড়তে পারে বলে জানান তিনি। এদিকে আবহাওয়া অধিদপ্তরের হিসাবে ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ৬১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে নোয়াখালীর মাইজদীকোর্ট এলাকায়। কম বৃষ্টি ঝরেছে দিনাজপুর ও সৈয়দপুর এলাকায়।
অন্যদিকে আজ সন্ধ্যা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়; ঢাকা, খুলনা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে, ২৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। পক্ষান্তরে সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায়, ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।
আবহাওয়ার পূর্বাভাসে চলতি জানুয়ারি মাসে সারাদেশে ৩টি শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার কথা বলা হয়েছে। এর মধ্যে ৬ জানুয়ারির সোমবারের পর একটি শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার আভাস রয়েছে। আর মাসের শেষ সপ্তাহে আরেকটি তীব্র শৈত্যপ্রবাহ এবং মাসের মাঝামাঝি সময়ে একটি মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে।

এবিএনওয়ার্ল্ড/আলিফ

চেক করুন

গুলশানের ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ড : ৫ জনের মৃত্যু

গুলশানের ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ড : ৫ জনের মৃত্যু

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাস মহামারীর আতঙ্কের মধ্যে রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডের …

মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণ করে ফেসবুকে ভিডিও প্রচার : কিশোর গ্রেপ্তার

মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণ করে ফেসবুকে ভিডিও প্রচার : কিশোর গ্রেপ্তার

মাদ্রাসার এক ছাত্রীকে ধর্ষণ করে এর ভিডিও ছড়িয়ে দিল ফেসবুকে। এই ঘটনায় মামলা দায়েরের পর …