আল্লামা শফীর মৃত্যু : বিচার বিভাগীয় তদন্ত দাবি ৩১৩ আলেমের – ABNWorld
ঢাকা । শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১, ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১০ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
হোম / ঈমান-আমল / আল্লামা শফীর মৃত্যু : বিচার বিভাগীয় তদন্ত দাবি ৩১৩ আলেমের

আল্লামা শফীর মৃত্যু : বিচার বিভাগীয় তদন্ত দাবি ৩১৩ আলেমের

আল্লামা শফীর মৃত্যু : বিচার বিভাগীয় তদন্তের দাবি ৩১৩ আলেমের

সদ্য প্রয়াত দেশের প্রখ্যাত আলেম ও হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাতা আমির আল্লামা শাহ আহমদ শফীকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ তুলে ঘটনাটির বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছেন দেশের শীর্ষস্থানীয় ৩১৩ জন আলেম ও পীর মাশায়েখ। তাদের অভিযোগ, আল্লামা শফীকে নির্যাতন ও মানসিক নিপীড়ন চালিয়ে হত্যা করা হয়েছে। শুক্রবার মহিব্বিনে আহমদ শফী ফাউন্ডেশন বাংলাদেশের প্রচারসচিব মাওলানা মুফতি আবদুস ছাত্তারের গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই দাবির কথা জানানো হয়। বিবৃতিদাতাদের মধ্যে রয়েছেন ঢাকার মুফতি ওসমান, মুফতি নুরুল ইসলাম, আবদুল কাদের, মুফতি সাইফুল ইসলাম, মুফতি খেফায়ত উল্লাহ, চট্টগ্রামের মুফতি সিরাজুল ইসলাম, সাইফুদ্দিন কাসেমী, সিলেটের মুস্তাফা কামাল, নোয়াখালীর মুফতি নোমান কাসেমী, কুমিল্লার রহিম উল্লাহ নোমানী ও চাঁদপুরের আবদুল হক প্রমুখ।
প্রসঙ্গত আল্লামা আহমদ শফী গত ১৮ সেপ্টেম্বর মারা যান। ৩ মাস পর ১৭ ডিসেম্বর তাকে হত্যার অভিযোগে চট্টগ্রামের আদালতে মামলা করেন তার শ্যালক মোহাম্মদ মঈন উদ্দিন। আসামি করা হয় হেফাজতের ৩৬ জনকে। হেফাজতের আমির জুনায়েদ বাবুনগরী গত বুধবার সংবাদ সম্মেলন করে মামলাটি প্রত্যাহারের দাবি জানান।
বিবৃতিতে বলা হয়, গত ২৩ ডিসেম্বর বুধবার হাটহাজারী মাদ্রাসায় জুনায়েদ বাবুনগরী তার আপন মামা ও হাটহাজারী মাদ্রাসার কিছু নিরীহ ওস্তাদদের সাথে নিয়ে যে সংবাদ সম্মেলন করেছেন, তার মাধ্যমে তিনি একটি কথা বারবার তুলে ধরেছেন, তা হল আল্লামা শাহ আহমদ শফীর স্বাভাবিক মৃত্যু হয়েছে। যদি স্বাভাবিক মৃত্যু হয়, তবে তদন্ত হলে সমস্যা কোথায়?

এবিএনওয়ার্ল্ড/আলিফ

চেক করুন

বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে সাকিবের বিরল কীর্তি!

বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে সাকিবের বিরল কীর্তি!

বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে বিরল কীর্তি গড়লেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি এক ভেন্যুতে …

দেশে করোনায় মৃতের সংখ্যা ৮ হজারের কাছাকাছি

দেশে করোনায় মৃতের সংখ্যা ৮ হজারের কাছাকাছি

সারাবিশ্বে ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাস মহামারীতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীদের সংখ্যা ৮ হজারের কাছাকাছি পৌঁছে …