ইসি ভবনে আগুন : ৬ সদস্যের তদন্ত কমিটি গঠন - all-banglanews
ঢাকা। শনিবার, ৬ আশ্বিন, ১৪২৬; ২১ সেপ্টেম্বর, ২০১৯; ২১ মুহাররম, ১৪৪১
হোম / জাতীয় / ইসি ভবনে আগুন : ৬ সদস্যের তদন্ত কমিটি গঠন

ইসি ভবনে আগুন : ৬ সদস্যের তদন্ত কমিটি গঠন

ইসি ভবনে আগুন : ৬ সদস্যের তদন্ত কমিটি গঠন

নির্বাচন ভবনে আগুনের ঘটনা তদন্তে ৬ সদস্যের কমিটি গঠন করেছে নির্বাচন কমিশন (ইসি)। ইসি সচিবালয়ের অতিরিক্ত সচিব মো. মোখলেছুর রহমানকে সভাপতি করে এই তদন্ত কমিটি গঠিত হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- ইসির সহকারি সচিব (সেবা-২) খ ম আরিফুল ইসলাম সদস্য সচিব, এছাড়া চারজন সদস্যের মধ্যে রয়েছেন- জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইদুল ইসলাম, গণপূর্তের ই/এম বিভাগ-৮ এর নির্বাহী প্রকৌশলী আব্দুল হালিম, গণপূর্ত বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলী শাহ ইয়ামিন-উল-ইসল এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের প্রতিনিধি (পরিচালকের নিম্নে নয়)।
আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। এই কমিটিকে তিনটি বিষয় নির্ধারণ করে দেয়া হয়েছে। এগুলো হলো- অগ্নিকাণ্ড সংঘটিত হওয়ার কারণ ও উৎস নির্ণয়, অগ্নিকাণ্ডের ফলে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ (আর্থিক মূল্যসহ) এবং ভবিষ্যতে এই ধরণের অগ্নিকাণ্ড যাতে না ঘটে এ ব্যাপারে সুপারিশ প্রণয়ন।
রবিবার রাতে ফায়ার ব্রিগেডের পক্ষ থেকে তিন সদস্যের আরো একটি তদন্ত কমিটি গঠন করা হয়। যাদেরকে ১৫ কার্যদিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে। রবিবার রাত সাড়ে ১০টা নাগাদ এ ভবনের বেসমেন্টে আগুন লাগে। ঘণ্টা খানেকের মধ্যে ফায়ার ব্রিগেডের সদস্যরা আগুন নেভাতে সমর্থ হয়।

এবিএন/এফএম

চেক করুন

যে সময়ে নফল নামাজ আদায় করা মাকরুহ

যে সময়ে নফল নামাজ আদায় করা মাকরুহ

দৈনিক পাঁচ ওয়াক্ত নামাজ ফরজ। এতে মোট সতেরো রাকাত নামাজ (ফরজ) রয়েছে। এছাড়া বাকি নামাজগুলো …

আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী

আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৪তম অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রে আট দিনের সরকারি …