ঈদ-উল-ফিতর : এবারও বায়তুল মোকাররমে হবে ৫টি জামাত – ABNWorld
ঢাকা । সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০, ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই সফর, ১৪৪২ হিজরি
হোম / ঈমান-আমল / ঈদ-উল-ফিতর : এবারও বায়তুল মোকাররমে হবে ৫টি জামাত

ঈদ-উল-ফিতর : এবারও বায়তুল মোকাররমে হবে ৫টি জামাত

ঈদ-উল-ফিতর : এবারও বায়তুল মোকাররমে হবে ৫টি জামাত

দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পবিত্র মাহে রমজানের পর আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে এবার পর্যায়ক্রমে ঈদের নামাজের ৫টি জামাত অনুষ্ঠিত হবে। শুক্রবার ইসলামিক ফাউেন্ডশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। এতে বলা হয়েছে, পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে প্রতি বছরের মত এবারও বায়তুল মোকাররম জাতীয় মসজিদে পর্যায়ক্রমে ৫টি ঈদের জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত অনুষ্ঠিত হবে সকাল ৭টায়। এই জামাতের ইমামতি করবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান। মুকাব্বির থাকবেন মুয়াজ্জিন হাফেয কারী কাজী মাসুদুর রহমান।
দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়। এই জামাতের ইমামতি করবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মুফতি মুহিবুল্লাহিল বাকী নদভী। তৃতীয় জামাত সকাল ৯টায় অনুষ্ঠিত হবে। এই জামাতের ইমামতি করবেন পেশ ইমাম হাফেয মাওলানা এহসানুল হক। সকাল ১০টায় অনুষ্ঠিত হবে চতুর্থ জামাত। এই জামাতে ইমামতি করবেন পেশ ইমাম মাওলানা মহিউদ্দিন কাসেম।
পঞ্চম ও সর্বশেষ জামাত সকাল ১০ টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে। এই জামাতের ইমামিত করবেন ইসলামিক ফাউন্ডেশনের মুহাদ্দিস হাফেজ মাওলানা ওয়ালিয়ুর রহমান খান। এই ৫টি জামাতে কোনও ইমাম অনুপস্থিত থাকলে বিকল্প ইমাম হিসেবে দায়িত্ব পালন করবেন ইসলামিক ফাউন্ডেশনের মুফতি মাওলানা মুহাম্মদ আব্দুল্লাহ। প্রসঙ্গত করোনাভাইরাস সংক্রমণ রোধে এবার জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের কোন জামাত হবে না।

এবিএনওয়ার্ল্ড/আলিফ

চেক করুন

করোনায় মারা গেলেন এটর্নি জেনারেল মাহবুবে আলম

করোনায় মারা গেলেন এটর্নি জেনারেল মাহবুবে আলম

সারাবিশ্বে ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাস মহামারীতে আক্রান্ত হয়ে অবশেষে মারা গেলেন দেশের সর্বোচ্চ আইন …

ফুল-চিঠি পাঠিয়ে শেখ হাসিনাকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন মোদী

ফুল-চিঠি পাঠিয়ে শেখ হাসিনাকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন মোদী

আগামীকাল ২৮ সেপ্টেম্বর সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন। এই উপলক্ষে ফুলের তোড়া আর অভিনন্দনপত্র …