এতিমখান দুর্নীতি মামলা: হাইকোর্টে খালেদা জিয়ার সাজা বেড়ে ১০ বছর হয়েছে - all-banglanews
ঢাকা। রবিবার, ৬ শ্রাবণ, ১৪২৬; ২১ জুলাই, ২০১৯; ১৬ জিলক্বদ, ১৪৪০
হোম / আদালত / এতিমখান দুর্নীতি মামলা: হাইকোর্টে খালেদা জিয়ার সাজা বেড়ে ১০ বছর হয়েছে

এতিমখান দুর্নীতি মামলা: হাইকোর্টে খালেদা জিয়ার সাজা বেড়ে ১০ বছর হয়েছে

এতিমখান দুর্নীতি মামলা: হাইকোর্টে খালেদা জিয়ার সাজা বেড়ে ১০ বছর হয়েছে
এতিমখানা দুর্নীতি মামলা: হাইকোর্টে খালেদা জিয়ার সাজা বেড়ে ১০ বছর হয়েছে

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা ৫ বছরের সাজা বাড়িয়ে ১০ বছর করেছেন হাইকোর্ট। একইসঙ্গে অপর দুই আসামির ১০ বছরের সাজা বহাল রাখা হয়েছে। আজ মঙ্গলবার দুদকের আবেদনে জারি করা রুলের নিষত্তি করে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো.মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় প্রদান করে। এর আগে ৫ বছরের কারাদণ্ডের বিরুদ্ধে খালেদা জিয়া হাইকোর্টে এ আপিল দায়ের করেছিলেন। প্রসঙ্গত অন্য একটি মামলায় খালেদা জিয়া কারাগারে থাকলেও এ মামলায় জামিনে আছেন। তারেক রহমান, ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমান পলাতক আছেন। মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ কারাগারে আটক আছেন।
খালেদা জিয়ার সাজা বাড়াতে দুদকের করা রিভিশন ও অপর ২ আসামির আপিলের রায়ও মঙ্গলবার ঘোষণা করা হবে। আপিল নিষ্পত্তিতে আপিল বিভাগের নির্ধারণ করা সময়ের মধ্যেই এ রায় ঘোষণা করা হচ্ছে। গত ৮ ফেব্রুয়ারি ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান খালেদা জিয়ার ৫ বছরের কারাদণ্ড দেন।
বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান বর্তমানে ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান, মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ড দেন আদালত। খালেদা জিয়াকে ১২ মার্চ জামিন দেন হাইকোর্ট। ১৬ মে আপিল বিভাগ খালেদার জামিন বহাল রেখে ৩১ জুলাইয়ের মধ্যে আপিল নিষ্পত্তির নির্দেশ দিয়েছিলেন। পরবর্তীতে এর মেয়াদ ৩১ অক্টোবর পর্যন্ত বাড়ানো হয়।

এবিএনওয়ার্ল্ড/আলিফ

চেক করুন

‘তিনি ফিরে আসবেন এবং সেটা প্রমাণ করবেন’

‘তিনি ফিরে আসবেন এবং সেটা প্রমাণ করবেন’

সংখ্যালঘুদের নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে করা অভিযোগ প্রমাণ করতে না পারলে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান …

প্রবীণ কংগ্রেস নেত্রী শীলা দীক্ষিত মারা গেছেন

প্রবীণ কংগ্রেস নেত্রী শীলা দীক্ষিত মারা গেছেন

প্রবীণ কংগ্রেস নেত্রী ও দিল্লীর তিন বারের মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত আজ শনিবার বিকেলে দিল্লীর একটি …