এন্ড্রু কিশোরের মৃত্যু : স্মৃতিচারণ করতে গিয়ে যা বললেন হানিফ সংকেত – ABNWorld
ঢাকা । রবিবার, ১৬ আগস্ট, ২০২০, ১লা ভাদ্র, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে জিলহজ, ১৪৪১ হিজরি
হোম / বিনোদন / এন্ড্রু কিশোরের মৃত্যু : স্মৃতিচারণ করতে গিয়ে যা বললেন হানিফ সংকেত

এন্ড্রু কিশোরের মৃত্যু : স্মৃতিচারণ করতে গিয়ে যা বললেন হানিফ সংকেত

এন্ড্রু কিশোরের মৃত্যু : স্মৃতিচারণ করতে গিয়ে যা বললেন হানিফ সংকেত

বাংলাদেশে ‘প্লেব্যাক সম্রাট’ নামে পরিচিত কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর সোমবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। দীর্ঘদিন ধরেই ক্যানসারের সাথে লড়াই করছিলেন তিনি। তার মৃত্যুর পর প্রখ্যাত উপস্থাপক হানিফ সংকেত ফেসবুকে একটি শোক বার্তা দিয়েছেন। তাতে তিনি জানান, এখনও কানে বাজছে কিশোরের শেষ কথা ‘দোয়া করিস বন্ধু’। তিনি বলছিলেন বন্ধু এন্ড্রু কিশোরের কথা। অসংখ্যবার ইত্যাদিতে গান করেছেন এন্ড্রু কিশোর। ব্যক্তিগত জীবনেও তারা ছিলেন ঘনিষ্ঠ বন্ধু। বন্ধুর মৃত্যুতে হানিফ সংকেত তার অফিসিয়াল ফেসবুক পেজে এভাবেই শোক প্রকাশ করে একটি পোস্ট দেন। পাঠকদের জন্য হানিফ সংকেতের ফেসবুক স্ট্যাটাসটি তুলে ধরা হল।
ফেসবুকে হানিফ সংকেত লেখেন, এন্ড্রু কিশোর আর নেই, প্রিয় বন্ধুর মৃত্যু সংবাদটি নিজের হাতে এত তাড়াতাড়ি লিখতে হবে কখনও কল্পনাও করিনি। এই মুহূর্তে কানে বাজছে রাজশাহী থেকে বলা কিশোরের শেষ কথাগুলো, ‘দোয়া করিস বন্ধু, কষ্টটা যেন কম হয়, আর হয়তো কথা বলতে পারব না’। এর পরই খুব দ্রুত শরীর খারাপ হতে থাকে কিশোরের। আর আমারও যোগাযোগ বেড়ে যায় রাজশাহীতে তার পরিবারের সদস্যদের সাথে।
হানিফ সংকেত লেখেন, অবশেষে সবাইকে কাঁদিয়ে এই পৃথিবী থেকে বিদায় নেয় এন্ড্রু কিশোর-বাংলা গানের ঐশ্বর্য, যার খ্যাতির চাইতে কণ্ঠের দ্যুতিই ছিল বেশি। যার মৃত্যুতে সংগীতাঙ্গনের অনেক বড় ক্ষতি হয়ে গেল। অনেক কষ্ট পেয়েছি বন্ধু, এত তাড়াতাড়ি চলে যাবি ভাবিনি-কিশোরের আত্মার শান্তি কামনা করছি।
কয়েক হাজার সিনেমার গানে কণ্ঠ দিয়েছেন এন্ড্রু কিশোর। তার জনপ্রিয় গানের মধ্যে রয়েছে— জীবনের গল্প আছে বাকি অল্প, হায়রে মানুষ রঙের ফানুস, ডাক দিয়াছেন দয়াল আমারে, আমার সারা দেহ খেয়ো গো মাটি, আমার বুকের মধ্যে খানে, আমার বাবার মুখে প্রথম যেদিন শুনেছিলাম গান, ভেঙেছে পিঞ্জর মেলেছে ডানা, সবাই তো ভালোবাসা চায় ইত্যাদি।

এবিএনওয়ার্ল্ড/নওরতন

চেক করুন

‘জিয়া আমাকে মন্ত্রী হতে বলেছিলেন, না হলে ২৫ বছর জেলের হুমকি’

‘জিয়া আমাকে মন্ত্রী হতে বলেছিলেন, না হলে ২৫ বছর জেলের হুমকি’

রাষ্ট্রপতি আব্দুল হামিদ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নৃশংসভাবে হত্যা করার পর তৎকালীন …

বরেণ্য চিত্রশিল্পী মর্তুজা বশীর আর নেই

বরেণ্য চিত্রশিল্পী মর্তুজা বশীর আর নেই

একুশে পদক ও স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত চিত্রশিল্পী, ভাষা সংগ্রামী মর্তুজা বশীর আর নেই। আজ রাজধানীর এভারকেয়ার …