এবার একসাথে ১০ সন্তান জন্ম দিয়ে বিশ্বরেকর্ড – ABNWorld
ঢাকা । শুক্রবার, ২১ জানুয়ারি, ২০২২, ৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি
হোম / আন্তর্জাতিক / এবার একসাথে ১০ সন্তান জন্ম দিয়ে বিশ্বরেকর্ড

এবার একসাথে ১০ সন্তান জন্ম দিয়ে বিশ্বরেকর্ড

এবার একসাথে ১০ সন্তান জন্ম দিয়ে বিশ্বরেকর্ড

এবার একসাথে ১০টি সন্তান জন্ম দিয়ে বিশ্বরেকর্ড গড়লেন দক্ষিণ আফ্রিকার এক নারী। তার নাম গোসিয়ামি থামারা সিথোল। তার বয়স ৩৭ বছর। আজ বুধবার বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের অনলাইন সংস্করণে প্রকাশিত খবর থেকে এই তথ্য জানা গেছে। ওই নারীর দাবি সত্যি হলে তা হবে একটি বিশ্ব রেকর্ড। গত মাসে মালির এক নারী মরক্কোর একটি হাসপাতালে একসাথে ৯ সন্তানের জন্ম দিয়েছেন। এখনও পর্যন্ত সেটিও একসাথে সবচেয়ে বেশিসংখ্যক সন্তান জন্ম দেয়ার আনুষ্ঠানিক রেকর্ড।
খবরে প্রকাশ, গত মাসে পশ্চিম আফ্রিকার দেশ মালির ২৫ বছর বয়সী হালিমা চিসে মরক্কোয় হাসপাতালে একসাথে ৯ সন্তানের জন্ম দিয়ে আলোচনায় আসেন। হালিমা গর্ভধারণের পর মালিতে তার আল্ট্রাসনোগ্রাম করা হয়। পরীক্ষায় দেখা যায়, তার গর্ভে ৭টি সন্তান রয়েছে। পরে মরক্কোতে তার আল্ট্রাসনোগ্রাম করা হয়। সেখানেও দেখা যায়, তার গর্ভে ৭ সন্তান। মরক্কোতে তার সিজার হয়। সিজারের মাধ্যমে তিনি ৯ সন্তানের জন্ম দেন। তার ৯ সন্তানের মধ্যে ৫টি মেয়ে। আর ৪টি ছেলে।
প্রতিবেদন অনুযায়ী, গোসিয়ামি একসাথে ৮ সন্তানের জন্ম দিতে যাচ্ছেন বলে প্রাথমিকভাবে মনে করা হয়েছিল। কিন্তু গত সোমবার রাতে তিনি একসাথে ১০ সন্তান জন্ম দিয়েছেন। অর্থাৎ ধারণার চেয়ে তিনি ২ সন্তান বেশি জন্ম দিয়েছেন। এই ঘটনায় গোসিয়ামি ও তার পরিবারের সদস্যরা বিস্মিত হয়েছেন। কারণ পরীক্ষায় তার গর্ভে ৮ সন্তান থাকার বিষয়টি এসেছিল।
গোসিয়ামির স্বামী তেভোহো সোটেটসি একটি সংবাদমাধ্যমকে জানান, জন্ম নেয়া ১০ সন্তানের মধ্যে ছেলে ৭টি ও মেয়ে ৩টি। তিনি খুবই খুশি, আবেগাপ্লুত। আর গোসিয়ামি জানান, তার গর্ভধারণের বিষয়টি স্বাভাবিক ছিল। সন্তানধারণের জন্য তিনি কোন চিকিৎসাও নেননি। দক্ষিণ আফ্রিকার এই নারী আগে যমজ সন্তানের জন্ম দেন। তাদের বয়স এখন ৬ বছর।
গোসিয়ামি গত মাসে একটি সংবাদমাধ্যমকে বলেছিলেন, একসাথে এত বেশি সন্তান গর্ভধারণের বিষয়টি জানার পর তিনি হতবিহ্বল হয়ে পড়েছিলেন। তিনি ভেবেছিলেন, সর্বোচ্চ দু-তিনটি সন্তান তার গর্ভে থেকে থাকতে পারে। তার চেয়ে বেশি নয়। কিন্তু চিকিৎসক যখন তার চেয়েও বেশি সন্তান গর্ভে থাকার কথা জানান, তখন বিষয়টি তার বিশ্বাস করতেই সময় লেগে যায়। গোসিয়ামি আরও জানিয়েছেন, গর্ভে থাকা সন্তানদের নিয়ে দুশ্চিন্তা করে তিনি অনেক রাত নিদ্রাহীন কাটিয়েছেন।
কোন নারীর একসাথে ১০ সন্তান জন্মদানের ঘটনাটি সত্যি হলে, তা একটা বিশ্ব রেকর্ড হবে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের এক প্রতিনিধি গণমাধ্যমকে জানিয়েছেন, তারা খবরটি সম্পর্কে অবগত আছেন। তারা বিষয়টির সত্যতা খতিয়ে দেখছেন।

এবিএনওয়ার্ল্ড/আকরাম

চেক করুন

৫ প্রকৌশলীসহ ৯জনের সম্পদের হিসাব তলব দুদকের

৫ প্রকৌশলীসহ ৯জনের সম্পদের হিসাব তলব দুদকের

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে গণপূর্ত বিভাগের পাঁচ প্রকৌশলীসহ নয়জনের বিরুদ্ধে সম্পদ বিবরণী দাখিলের …

কোনও সংলাপে অংশগ্রহণ করবে না বিএনপি

কোনও সংলাপে অংশগ্রহণ করবে না বিএনপি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের চলমান সংলাপে অংশ না নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। …