এবার জুলাই পর্যন্ত সব ধরণের আন্তর্জাতিক ক্রিকেট স্থগিত – ABNWorld
ঢাকা । বুধবার, ৮ এপ্রিল, ২০২০, ২৫শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ই শাবান, ১৪৪১ হিজরী
হোম / খেলাধুলা / এবার জুলাই পর্যন্ত সব ধরণের আন্তর্জাতিক ক্রিকেট স্থগিত

এবার জুলাই পর্যন্ত সব ধরণের আন্তর্জাতিক ক্রিকেট স্থগিত

এবার জুলাই পর্যন্ত সব ধরণের আন্তর্জাতিক ক্রিকেট স্থগিত

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আগামী জুলাই পর্যন্ত সব ধরণের আন্তর্জাতিক ক্রিকেট স্থগিত করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। আজ বৃহস্পতিবার আইসিসির পক্ষ থেকে এই সিদ্ধান্তের কথা জানানো হয়। আইসিসির হেড অব ইভেন্ট ক্রিস টিটলে জানিয়েছেন, খেলোয়াড়, ফ্যান এবং সংশ্লিষ্ট সকলের নিরাপ্তার বিষয়টি আইসিসি সর্বোচ্চ গুরুত্ব দেয়। আর একারণেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। এই সিদ্ধান্তের ফলে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্বের যে ম্যাচগুলো জুন মাসের ৩০ তারিখের মধ্যে মাঠে গড়ানোর কথা ছিল। সেগুলো স্থগিত হয়ে গেল।
এদিকে আজ সন্ধ্যায় প্রতিবেদন লেখা পর্যন্ত সারাবিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৭৮ হাজার ৪৪৪ জন। আর মারা গেছেন ২১ হাজার ৫২৪ জন। এরমধ্যে ১ লাখ ১৫ হাজার ৬৬৮ জন সুস্থ হয়ে ফিরেছেন। এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে চীনে। দেশটিতে ৮১ হাজার ২৮৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। মারা গেছেন মোট ৩ হাজার ২৮৭ জন। তবে মৃত্যুর দিক দিয়ে সবাইকে ছাড়িয়ে গেছে ইতালি। দেশটিতে ৭ হাজার ৫০৩ জন করোনায় মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ৭৪ হাজার ৩৮৬ জন।
মৃত্যুর দিক দিয়ে চীনকে ছাড়িয়ে দ্বিতীয় দেশ এখন স্পেন। দেশটিতে ৩ হাজার ৬৪৭ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ৪৯ হাজার ৫১৫ জন। অন্যদিকে আজ বৃহস্পতিবার আইইডিসিআর জানিয়েছে, বাংলাদেশে এখন পর্যন্ত ৪৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। মারা গেছেন ৫ জন।

এবিএনওয়ার্ল্ড/আলিফ

চেক করুন

হজের জন্য নিবন্ধনের সময়সীমা ১৬ এপ্রিল পর্যন্ত বাড়ানো হল

হজের জন্য নিবন্ধনের সময়সীমা ১৬ এপ্রিল পর্যন্ত বাড়ানো হল

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস মহামারীর কারণে অনিশ্চয়তার মধ্যেই আগামী মওসুমে হজের জন্য নিবন্ধন করার …

আইজিপি হলেন র‌্যাবর ডিজি বেনজীর আহমেদ

আইজিপি হলেন র‌্যাবর ডিজি বেনজীর আহমেদ

র‌্যাপিড একশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদকে বাংলাদেশ পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে নিয়োগ …