এবার ভোলার এসপির ফেইসবুক হ্যাকড – ABNWorld
ঢাকা । সোমবার, ১৩ জুলাই, ২০২০, ২৯ আষাঢ়, ১৪২৭, ২২শে জিলকদ, ১৪৪১ হিজরি
হোম / বিজ্ঞান ও প্রযুক্তি / এবার ভোলার এসপির ফেইসবুক হ্যাকড

এবার ভোলার এসপির ফেইসবুক হ্যাকড

এবার ভোলার এসপির ফেইসবুক হ্যাকড
এবার ভোলার এসপির ফেইসবুক হ্যাকড

এবার ভোলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সারের ব্যক্তিগত ফেইসবুক আইডি হ্যাকড করা হয়েছে। এর আগে এক হিন্দু যুবকের ফেইসবুক আইডি হ্যাকারের কবলে পড়ে। পরে ধর্ম অবমাননার অভিযোগ তুলে বোরহানউদ্দিনে তা-বের দুই দিনের মাথায় এ ঘটনা ঘটল। বোরহানউদ্দিনে সংঘর্ষে হতাহতের ঘটনার পর ভোলার কয়েকটি ধর্মভিত্তিক সংগঠন যে ছয় দফা দাবি তুলেছে, তার মধ্যে পুলিশ সুপার কায়সারের অপসারণের দাবিও রয়েছে।
এদিকে যার ফেইসবুক হ্যাক হওয়ার পর মেসেঞ্জারে কথিত কটূক্তির স্ক্রিনশট ছড়িয়ে ভোলার বোরহানউদ্দিনে সহিংসতা ঘটানো হয়েছে, সেই শুভসহ তিনজনকে সোমবার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কারাগারে পাঠিয়েছে আদালত। বোরহানউদ্দিন থানায় উপপরিদর্শক দেলোয়ার হোসেন বাদী হয়ে গত রবিবার ওই মামলা দায়ের করেন। আর সংঘর্ষের ঘটনায় বোরহানউদ্দিন থানায় আলাদা মামলা করেছে পুলিশ। পুলিশের ওপর হামলা, বিশৃঙ্খলা সৃষ্টি ও হত্যার অভিযোগে অজ্ঞাতপরিচয় ৫ হাজার লোককে আসামি করা হয়েছে সেখানে।
ভোলা মডেল থানার ওসি মো. এনায়েত হোসেন আজ মঙ্গলবার বলেন, গতকাল আমাদের এসপি সাহেবের ব্যক্তিগত ফেইসবুক হ্যাকড হয়েছে। এ ব্যাপারে আজ সকালে থানায় জিডি হয়েছে। আমরা তদন্ত করে দেখছি। বিপ্লব চন্দ্র বৈদ্য শুভ নামের এক যুবক শুক্রবার রাতে বোরহানউদ্দিন থানায় গিয়ে একটি জিডি করেন। সেখানে তিনি তার ফেইসবুক আইডি হ্যাকারের কবলে পড়ার কথা জানান।
শুভর মেসেঞ্জারে ‘নবীকে নিয়ে অবমাননাকর বক্তব্য’ ছড়িয়ে সেই ‘স্ক্রিনশট’ ব্যবহার করে গত শুক্রবার থেকে বোরহানউদ্দিনে উত্তেজেনা সৃষ্টি করা হয়। এরপর শুভর বিচারের দাবিতে রবিবার বোরহানউদ্দিন ঈদগাহ ময়দানে ‘মুসলিম তৌহিদি জনতা’র ব্যানারে বিক্ষোভ সমাবেশ থেকে পুলিশের ওপর হামলার ঘটনা ঘটে।
উপজেলা সদরে ২ ঘণ্টা ধরে দফায় দফায় সংঘর্ষে ৪জন নিহত হন, আহত হন ১০ পুলিশ সদস্যসহ শতাধিক। সংঘর্ষের মধ্যে পুলিশের দিকে গুলিও ছোড়া হয়; তাতে একজন পুলিশ সদস্য গুরুতর আহত হন। সংঘর্ষে যে চারজন নিহত হয়েছেন, তাদের মধ্যে দুজনের মাথা ভোঁতা অস্ত্র দিয়ে থেঁতলানো ছিল বলে চিকিৎসকের বরাতে জানিয়েছে পুলিশ সদরদপ্তর।
ওই ঘটনার পর থেকে ‘মুসলিম ঐক্য পরিষদ’ নামে স্থানীয় কয়েকটি ধর্মভিত্তিক সংগঠনের একটি জোট পুলিশ সুপারের অপসারণসহ ৬ দফা দাবি জানাচ্ছে। দাবি মানতে প্রশাসনকে ৭২ ঘণ্টা সময় বেঁধে দিয়েছেন ঐক্য পরিষদের নেতারা।

এবিএনওয়ার্ল্ড/এফআর

চেক করুন

বিনা সুদে ২০০ কোটি টাকা ঋণ পাচ্ছে প্রবাসী কল্যাণ ব্যাংক

বিনা সুদে ২০০ কোটি টাকা ঋণ পাচ্ছে প্রবাসী কল্যাণ ব্যাংক

প্রবাসী কল্যাণ ব্যাংককে বিনা সুদে ২০০ কোটি টাকা দিচ্ছে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড। করোনাভাইরাসের (কভিড-১৯) …

হৃদরোগ ইনস্টিটিউট থেকে ডা. সাবরিনাকে বহিষ্কার

হৃদরোগ ইনস্টিটিউট থেকে ডা. সাবরিনাকে বহিষ্কার

গ্রেফতার হওয়ার পর করোনাভাইরাস পরীক্ষার ভুয়া প্রতিবেদন দেয়ার মামলায় ডা. সাবরিনা আরিফ চৌধুরীকে জাতীয় হৃদরোগ …