এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরসহ ৪ জনের ছাত্রত্ব বাতিল – ABNWorld
ঢাকা । শনিবার, ২৪ অক্টোবর, ২০২০, ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি
হোম / ক্যাম্পাস / এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরসহ ৪ জনের ছাত্রত্ব বাতিল

এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরসহ ৪ জনের ছাত্রত্ব বাতিল

এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরসহ ৪ জনের ছাত্রত্ব বাতিল

সিলেটের ঐতিহ্যবাহী মুরারি চাঁদ (এমসি) কলেজ ছাত্রাবাসে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় প্রধান আসামি সাইফুর রহমানসহ ৪ শিক্ষার্থীর ছাত্রত্ব সনদ বাতিল করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। পাশাপাশি তাদের স্থায়ীভাবে এমসি কলেজ থেকে বহিষ্কারও করা হয়েছে। সোমবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে এমসি কলেজের অধ্যক্ষ মো. সালেহ আহমদ বিষয়টি নিশ্চিত করেছে।
ছাত্রত্ব ও সনদ বাতিল হওয়া অন্যরা হলেন- সাইফুর রহমান, শাহ মাহবুবুর রহমান রনি, মাহফুজুর রহমান মাসুম ও রবিউল হাসান। এই চারজনই সংঘবদ্ধ ধর্ষণ মামলার আসামি। এর মধ্যে সাইফুর এই মামলার প্রধান আসামি। তারা ৪জনই এ ঘটনার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন। জানা গেছে, এমসি কলেজের অধ্যক্ষের লিখিত দরখাস্তের প্রেক্ষিতে সোমবার ওই ৪ জনের ছাত্রত্ব এবং সার্টিফিকেট বাতিল করা হয়।
প্রসঙ্গত গত ২৫ সেপ্টেম্বর রাতে সিলেট এমসি কলেজের ছাত্রাবাসে এক তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণ করে ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এ ঘটনায় ৬ জনের নাম উল্লেখ করে শাহপরাণ থানায় মামলা দায়ের করেন নির্যাতিত তরুণীর স্বামী। এজাহারভূক্ত ৬ জনসহ মোট ৮ জনকে এই মামলায় গ্রেপ্তার করে রিমান্ডে নেওয়া হয়। তারা সকলেই আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। গ্রেপ্তারকৃতরা হলেন- সাইফুর রহমান, রবিউল ইসলাম, মাহমুদুর রহমান রনি, অর্জুন লস্কর, মাহফুজির রহমান মাসুক, তারেক আহমদ, আইনুদ্দিন ও মো. রাজন।

এবিএনওয়ার্ল্ড/এফআর

চেক করুন

নড়াইলে অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষককে গলাকেটে হত্যা

নড়াইলে অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষককে গলাকেটে হত্যা

নড়াইলের পল্লীতে একটি বেসরকারি কলেজের অবসরপ্রাপ্ত শিক্ষক অরুণ কুমার রায়কে নিজ বাড়িতে গলাকেটে হত্যা করেছে …

আজ মহাঅষ্টমী

আজ মহাঅষ্টমী

শ্রী শ্রী দুর্গা দেবীর নবপত্রিকা প্রবেশ স্থাপন সপ্তম্যাদি কল্পারম্ভের মধ্য দিয়ে আজ শেষ হয়েছে সপ্তমী …