এরশাদের আর রক্তের প্রয়োজন নেই – ABNWorld
ঢাকা। বুধবার, ২৬ অগ্রহায়ণ, ১৪২৬; ১১ ডিসেম্বর, ২০১৯; ১৩ রবিউস-সানি, ১৪৪১
হোম / রাজনীতি / এরশাদের আর রক্তের প্রয়োজন নেই

এরশাদের আর রক্তের প্রয়োজন নেই

এরশাদের আর রক্তের প্রয়োজন নেই
এরশাদের আর রক্তের প্রয়োজন নেই

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের চিকিৎসার জন্য গত ৭দিনে ২৮ ব্যাগ রক্ত দেওয়া হয়েছে। গত ৮ ঘণ্টায় দেওয়া হয়েছে ৮ ব্যাগ রক্ত, পেট থেকে ২০০ মিলিলিটার পানি বের করা হয়েছে। তবে আর রক্তের প্রয়োজন নেই বলে আজ শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়, হুসেইন মুহম্মদ এরশাদের চিকিৎসার জন্য বি পজেটিভ রক্তের প্রয়োজন, এ সংবাদে শত শত মানুষ পল্লীবন্ধুকে রক্ত দিতে এগিয়ে এসেছেন। তারা নিজেরাই তালিকা করেছেন রক্তদাতাদের। ভিড় করেছেন সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ), জাপার চেয়ারম্যানের বনানীর ও দলের কাকরাইলের কার্যালয়ে।
এদিকে এখনো অসংখ্য মানুষ পল্লীবন্ধু এরশাদকে বাঁচিয়ে রাখতে রক্ত দিতে যোগাযোগ করছেন। কিন্তু এই মুহূর্তে প্রয়োজনের তুলনায় অনেক বেশি রক্তের ব্যবস্থা চিকিৎসদের কাছে রয়েছে। তাই এই মুহূর্তে এরশাদের চিকিৎসার জন্য আর রক্তের প্রয়োজন নেই।
গণ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে পল্লীবন্ধু এরশাদের চিকিৎসায় রক্ত প্রয়োজন এমন সংবাদে দেশবাসীর অভূতপূর্ব সাড়ায় অসীম কৃতজ্ঞতা জানিয়েছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম কাদের), সংসদে বিরোধী দলীয় উপনেতা এবং দলের সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ ও সংসদে বিরোধী দলীয় চিফ হুইপ ও মহাসচিব মসিউর রহমান রাঙ্গা।
অপরদিকে আজ শুক্রবার ২ বার ডায়ালাইসিস করা হয়। তার অনেক সমস্যা রয়েছে যেগুলো কৃত্রিমভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে। আগের চেয়ে তিনি ভালো আছেন তবে শঙ্কামুক্ত না বলে জানান জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের। শুক্রবার বাদ জুমায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে পল্লীবন্ধুর সুস্থতা কামনায় দোয়া শেষে গণমাধ্যমকে এসব তথ্য জানান তিনি।
জিএম কাদের বলেন, সাবেক রাষ্ট্রপতিকে বৃহস্পতিবার (৪ জুলাই) বিকেল ৪টা ১০মিনিট থেকে লাইফ সাপোর্ট দেওয়া হয়েছে। ফুসফুসের সংক্রমণ কিছুটা কমলেও শ্বাসকষ্ট হচ্ছিল। আবার কিডনি কিছুটা কাজ করলেও তার শরীর থেকে বর্জ্য বের হচ্ছিল না। তাই সিএমএইচ হাসপাতালের চিকিৎসকরা তাকে (হুসেইন মুহম্মদ এরশাদ) লাইফ সাপোর্ট দেন। তিনি বলেন, ইতোমধ্যে সিঙ্গাপুর ন্যাশনাল ইউনির্ভাসিটি হাসপাতালের চিকিৎসকদের কাছে পল্লীবন্ধুর সব প্রতিবেদন মেইল করেছেন সিএমএইচের চিকিৎসকরা। তবে সিঙ্গাপুরের চিকিৎসকরা এমন শারীরিক অবস্থায় তাকে এয়ার এম্বুলেন্সে সিঙ্গাপুরে নিয়ে যাওয়াকে সমর্থন করেননি।

এবিএন/এফএম

চেক করুন

একিউআই ইনডেক্স : দূষিত বাতাসের শহরের তালিকায় ঢাকা ৮ম

একিউআই ইনডেক্স : দূষিত বাতাসের শহরের তালিকায় ঢাকা ৮ম

দূষিত বাতাসের শহরের তালিকায় বাংলাদেশের রাজধানী ঢাকা বিশ্বে অষ্টম স্থান লাভ করেছে। আজ মঙ্গলবার সকাল …

এসএ গেমস : আরচারির সব স্বর্ণপদক বাংলাদেশের

এসএ গেমস : আরচারির সব স্বর্ণপদক বাংলাদেশের

নেপালে চলমান ১৩তম সাউথ এশিয়ান (এসএ) গেমসের আরচারি ইভেন্টে সবক’টি স্বর্ণপদক জয় করেছে বাংলাদেশ। মোট …