এরশাদের শারীরিক অবস্থা এখনও সঙ্কটাপন্ন – ABNWorld
ঢাকা। বুধবার, ৫ অগ্রহায়ণ, ১৪২৬; ২০ নভেম্বর, ২০১৯; ২২ রবিউল-আউয়াল, ১৪৪১
হোম / রাজনীতি / এরশাদের শারীরিক অবস্থা এখনও সঙ্কটাপন্ন

এরশাদের শারীরিক অবস্থা এখনও সঙ্কটাপন্ন

এরশাদের শারীরিক অবস্থা এখনও সঙ্কটাপন্ন
এরশাদের শারীরিক অবস্থা এখনও সঙ্কটাপন্ন

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা অবনতি হয়েছে। তিনি এখনও অক্সিজেন সাপোর্টে রয়েছেন। ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তিনি চিকিৎসাধীন রয়েছেন বলে জানিয়েছেন তার ভাই জিএম কাদের। রবিবার সকালে এরশাদের অবস্থার অবনতির দিকে যায় বলে কাদের সন্ধ্যায় এক জরুরি সংবাদ সম্মেলনে জানান। রাত নাগাদ পরিস্থিতির আর অবনতি না ঘটলেও এখনও সঙ্কটাপন্ন বিরোধীদলীয় নেতা এরশাদ। এর পর রাত সাড়ে ১২টার দিকে জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান কাদের ফেইসবুকে জানান, তার অবস্থা অপরিবর্তিত আছে। তিনি এখনও অক্সিজেন সাপোর্টে রয়েছেন।
জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব মনিরুল ইসলাম মিলন রাত সাড়ে ১২টার দিকে বলেন, স্যারকে এখনও অক্সিজেন সাপোর্ট দিয়ে রাখা হয়েছে। দুপুরের পরে রওশন ম্যাডাম আসেন। ডাক্তাররা তার কাছ থেকে লাইফ সাপোর্টে নেওয়ার অনুমতি নিয়েছেন। তবে লাইফ সাপোর্টে নেওয়ার মতো পরিস্থিতি এখনও আসেনি। তিনি বলেন, আমি রাত সাড়ে ১১টার দিকে বের হয়ে আসি। এর আগে একজন চিকিৎসক জানিয়েছেন, তারা সাধ্যমতো চেষ্টা করছেন। তারা আশা করছেন, আজ সোমবার সকালের মধ্যে আমাদের ভালো রেজাল্ট দিতে পারবেন। জাতীয় পার্টির এক সময়ের মহাসচিব ও বর্তমানে জেপি চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু রাতে সিএমএইচে গিয়ে এরশাদকে দেখে আসেন।
এর আগে রবিবার সন্ধ্যায় বনানীতে জাতীয় পার্টির কার্যালয়ে সংবাদ সম্মেলনে কাদের বলেন, শনিবার পর্যন্ত এরশাদের অবস্থার উন্নতি হচ্ছিল। রবিবার সকালে তার অবস্থা খারাপ হয়। ফুসফুসে পানি চলে এসেছে, দেখা দিয়েছে ইনফেকশন। পরে শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাকে অক্সিজেন দেওয়া হয়। তিনি সাংবাদিকদের বলেন, এরশাদের ওষুধ পাল্টে ইনফেকশন বন্ধের চেষ্টা চলছে বলে চিকিৎসকরা জানিয়েছেন। সকালের পর অবস্থার আর অবনতি হয়নি। এমন চলতে থাকলে এরশাদের শারীরিক অবস্থার উন্নতি হবে বলে চিকিৎসকরা ধারণা করছেন।
উন্নত চিকিৎসার জন্য বিরোধী দলীয় নেতা এরশাদকে দেশের বাইরে নিয়ে যেতে পরিবার প্রস্তুত রয়েছে জানিয়েই জিএম কাদের বলেন, এই মুহূর্তে সিএমএইচের চিকিৎসায় আমাদের আস্থা আছে। এরশাদের চিকিৎসার সকল ব্যয় সরকারের পক্ষ থেকে বহন করা হচ্ছে। বিদেশে চিকিৎসার ব্যাপারে আমাদের সিদ্ধান্ত আছে। তবে তা চিকিৎসকদের নির্দেশনার উপর নির্ভর করছে। এ মুহূর্তে সিএমএইচের চিকিৎসায় আমাদের আস্থা আছে। তার শারীরিক অবস্থার উন্নতি হতে পারে বলে চিকিৎসকরা ধারণা করছেন।
প্রসঙ্গত ৯০ বছর বয়সী এরশাদ রক্তে সংক্রমণ ছাড়াও লিভার জটিলতায় ভুগছেন। গত ২২ জুন সিএমএইচে ভর্তি করা হয় তাকে। গত শুক্রবার সন্ধ্যায় হাসপাতালে এরশাদকে দেখে এসে তার স্ত্রী ও জাতীয় পার্টির সিনিয়র কো চেয়ারম্যান রওশন এরশাদ বলেন, উন্নতি হচ্ছে জাতীয় পার্টির চেয়ারম্যানের, এই ধারা অব্যাহত থাকলে দ্রুতই তিনি সেরে উঠবেন।
সাবেক সামরিক শাসক এরশাদ বেশ কয়েক মাস ধরেই অসুস্থ। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে হঠাৎ গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। তখন তার রক্তে হিমোগ্লোবিন ঘাটতির কথা জানান চিকিৎসকরা। পরে সিঙ্গাপুরে গিয়ে চিকিৎসা করিয়ে আসেন এরশাদ। তাতেও পুরোপুরি সেরে উঠেননি তিনি। অসুস্থতার জন্য এরশাদ তার দলের কোনো রাজনৈতিক কর্মকাণ্ডেও যোগ দিতে পারছেন না। রংপুর-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পরে হুইল চেয়ারে করে জাতীয় সংসদে শপথ নিতে গিয়েছিলেন তিনি।

এবিএন/এফএম

চেক করুন

করাচি থেকে ৮২ টন পেঁয়াজ এলো বাংলাদেশে

করাচি থেকে ৮২ টন পেঁয়াজ এলো বাংলাদেশে

পাকিস্তানের করাচি থেকে ৮২ টন পেঁয়াজ নিয়ে এসেছে বাংলাদেশে। আজ বুধবার সোয়া ৭টার দিকে পেঁয়াজ …

সরকার টেনিসকে যথাযথ গুরুত্ব দিচ্ছে : প্রধানমন্ত্রী

সরকার টেনিসকে যথাযথ গুরুত্ব দিচ্ছে : প্রধানমন্ত্রী

সরকার টেনিসকে যথাযথ গুরুত্ব দিচ্ছে : প্রধানমন্ত্রী তরুণ প্রজন্মের শারিরীক ও মানসিক বিকাশে খেলাধূলার ওপর …