এরশাদ লাইফ সাপোর্টে : সিঙ্গাপুরে নেয়ার অবস্থা নেই – ABNWorld
ঢাকা । সোমবার, ১ জুন, ২০২০, ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪১ হিজরী
হোম / রাজনীতি / এরশাদ লাইফ সাপোর্টে : সিঙ্গাপুরে নেয়ার অবস্থা নেই

এরশাদ লাইফ সাপোর্টে : সিঙ্গাপুরে নেয়ার অবস্থা নেই

জীবন সংকটে থাকা জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেয়ার প্রস্তাব নাকচ করেছেন সেদেশের চিকিৎসকরা। তিনি রক্তে হিমোগ্লোবিনের সমস্যার পাশাপাশি কিডনি ও ফুসফুস জটিলতায় আক্রান্ত। তাকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) লাইফ সাপোর্টে রাখা হয়েছে। তার বয়স ৯০ বছর। বৃহস্পতিবার দুপুরে তাকে দেখে এসে হাসপাতালের সামনে তার স্ত্রী রওশন এরশাদ বলেন, তার শারীরিক অবস্থা সংক্রান্ত সব প্রতিবেদন সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালের চিকিৎসকদের কাছে পাঠানো হয়েছে। ডাক্তাররা কী মতামত দেন এর উপর নির্ভর করে আমরা দেখব, অন্য কিছু করা যায় কি না।
এদিকে বিকালে এরশাদের ছোট ভাই ও জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের জানান, সে সম্ভাবনা আর নেই। সন্ধ্যার পর দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, বিকেলে উনার কাগজপত্রসহ স্ক্যানের কপি সিঙ্গাপুরে পাঠানো হয়েছিল। উনারা না বলেছেন, ডিসকারেজ করেছেন। বলেছেন, এই অবস্থায় উনাকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়াটা সুবিধাজনক হবে না।
এখন সিএমএইচের চিকিৎসকদের ওপরই পুরোপুরি ভরসা করছেন জানিয়ে জিএম কাদের বলেন, সিএমএইচের ডাক্তাররা উনাকে খুবই নিবিড় পর্যবেক্ষণে রেখে চিকিৎসা করছেন। উনি এখন লাইফ সাপোর্টে আছেন, শ্বাসকষ্ট বৃদ্ধি পেয়েছে, কিডনি স্থবির হয়ে আছে, অন্যান্য অঙ্গ-প্রত্যঙ্গ ঠিক মতো কাজ করছে না। এই অবস্থায় দোয়া করা ছাড়া তাদের আর কিছু করার নেই জানিয়ে তিনি বলেন, দেশবাসীর কাছে আমার ভাই ও জাতীয় পার্টির চেয়ারম্যানের জন্য দোয়া চাচ্ছি। জুমার নামাজের পর সবাই যেন দোয়া করেন, অন্যান্য ধর্মাবলম্বীরাও যেন দোয়া করেন।
এইচ এম এরশাদ দীর্ঘদিন রক্তের রোগ মাইলোডিসপ্লাস্টিক সিনড্রোমে ভুগছেন। এতে তার অস্থিমজ্জা পর্যাপ্ত হিমোগ্লোবিন উৎপাদন করতে পারছে না। গত ২২ জুন সকালে গুরুতর অসুস্থ অবস্থায় সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করার পর এরশাদের ফুসফুস ও কিডনিতে সংক্রমণের বিষয়টি ধরা পড়ে। এরপর চিকিৎসায় তার অবস্থা উঠা-নামা করে। বুধবার দুপুরেই সংবাদ সম্মেলন করে এরশাদের অবস্থা উন্নতির দিকে থাকার কথা জানিয়েছিলেন জিএম কাদের। তবে বৃহস্পতিবার সকালে অবস্থা আবার অবনতির দিকে যায় বলে জানান জাতীয় পার্টির এই নেতা।
চিকিৎসকদের বরাত দিয়ে এর কারণ ব্যাখ্যা করে জিএম কাদের বলেন, তার ভাইয়ের পরিপাকতন্ত্র কাজ করছে না। এটিই সমস্যাটা বাড়িয়েছে। বিকালে তাকে লাইফ সাপোর্টে নেয়ার পাশাপাশি আবার দুঘণ্টা আন্ডার প্রেসার অক্সিজেন দেয়া হচ্ছে বলেও উল্লেখ করেন তিনি।

এবিএনওয়ার্ল্ড/আলিফ/রোজা

চেক করুন

গণপরিবহনে ভাড়া বৃদ্ধি : প্রজ্ঞাপন চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট

গণপরিবহনে ভাড়া বৃদ্ধি : প্রজ্ঞাপন চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট

এবার গণপরিবহনে ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধি করে জারি করা প্রজ্ঞাপনের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট …

লিবিয়ায় ২৬ বাংলাদেশীকে হত্যা : ভৈরবে মামলা, গ্রেপ্তার ১

লিবিয়ায় ২৬ বাংলাদেশীকে হত্যা : ভৈরবে মামলা, গ্রেপ্তার ১

লিবিয়ার মিজদাহ শহরে মানবপাচারকারীরা গুলি করে ২৬ বাংলাদেশীকে হত্যা করে। এ ঘটনায় কিশোরগঞ্জের ভৈরব থানায় …